অনলাইনে আয়ের একমাত্র মুলমন্ত্র হচ্ছে আপনাকে সবকিছু ভাল মতো জানতে হবে এবং বিস্তারিত জানতে হবে। আপনি যত বেশি জানার চেষ্টা করবেন সবকিছু তত বেশি সহজ হয়ে যাবে। শেখার পিছে যত বেশি সময় দিবেন আপনি তত বেশি আয়ের কাছাকাছি চলে যাবেন।  ১৫/২০ হাজার টাকা বেতনের জন্য মানুষ ১৮-২০ বছর পড়াশোনা করে, তাহলে অনলাইন থেকে মাসে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা আয়ের জন্য কত বেশি পড়া দরকার? অন্তত ২থেকে ৬ মাস শুধু পড়াশোনার ধৈর্য্য যাদের আছে তাদের জন্য আমাদের এই ঘাম ঝড়ানো আয়োজন।

শুরু করার আগে আরেকটা অনুরোধ করবো। রাত জেগে জেগে অনেক কষ্ট করে আমরা এই পোস্ট গুলো আপনাদের জন্য লিখি। এই লেখাগুলোর দারা যদি আপনাদের সামান্যতম উপকার হয় তাহলে বিনিময় দেয়ার চেষ্টা করবেন। কিভাবে?? শুধুমাত্র শেয়ার। হ্যা, ফেসবুক,  টুইটার, ইনস্টাগ্রাম, জীবনপাতা বা আপনি যেভাবে পারেন। এর দারা সাইটে আরো বেশি ভিজিটর আসবে। আমরাও আরো বেশি লিখতে উতসাহিত হবো।

 

আমরা যা করতে যাচ্ছি এক কথায় তাকে বলে আউটসোর্সিং। অনেকে আবার online income, online earnings বা ফ্রীল্যান্সিং ও (freelancing) বলে থাকে। আগে চলেন আউটসোর্সিং এবং ফ্রীল্যান্সিং শব্দ দুটোর সাথে পরিচিত হওয়া যাক।

আউটসোর্সিং কি?

ফ্রীল্যান্সিং কি?

আমরা অনলাইন নানা ভাবে আয় করতে পারি। নিচে উল্লেখ্যযোগ্য বিষয়গুলো তুলে ধরা হলো… দয়া করে তারাহুড়ো না করে ঠান্ডা মাথায় সব পোস্ট গুলো পড়বেন। না বুঝলে আবার পড়বেন। প্রয়োজনে কমেন্ট করবেন। আমরা চেষ্টা করবো আপনাদের সহযোগীতার।

  1. ব্লগ বা ওয়েবসাইট থেকে আয়
  2. ইউটিউব থেকে আয়
  3. ছবি বেচে টাকা আয়
  4. Market place
  5. Micro Working
  6. Affiliate marketing
  7. Forex Trading
  8. Cypto Trading
  9. Data entry
  10. Online Survey
  11. Email marketing
  12. PTC
  13. Google Adsense
  14. Ebook sell
  15. Web development
  16. Start your own website
  17. Dollar buy $ sell
  18. Web design
  19. Social Marketing
  20. Blogging
  21. Virtual Assistant
  22. SEO
  23. Revenue share

 

এ বিষয়ে পরবর্তীতে আরো বিস্তারিত লেখা আসবে। আমাদের লেখা ভাল লাগলে অবশ্যই এটা শেয়ার করবেন।  এর দ্বারা যেমন অন্যরা উপকৃত হবে তেমনি আমরা পরবর্তীতে লিখতে উতসাহিত হবো।