এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

Forex Trading

ফরেক্স  বা ফরেক্স ট্রেডিং হলো এক ধরনের ব্যবসা।  এটাকে অনলাইন ফরেক্স ট্রেডিংও বলে। এটা অনলাইনেই করতে হয়। এটা মুলত বৈদেশিক মুদ্রা বা Foreign Currency বেচা কেনা। এটাই অনলাইন আয়ের জগতে সবচেয়ে সহজ কিন্তু সবচেয়ে রিস্কি আয়ের মাধ্যম।

এখানে আপনাকে ইনভেস্ট করতে হবে। ট্রেড করতে হবে।  ট্রেডে লাভ বা লস দুটোই হতে পারে। তাই আপনি যদি ছাত্র, বেকার,গৃহিনী বা স্বল্প আয়ের মানুষ হন তাহলে আপনার জন্য ফরেক্স নয়। আপনি আর নিচে যাবেন না। আপনি বিনা পুজিতে কিভাবে অনলাইন থেকে ফ্রীল্যান্সিং করে আয় করা যায় সেটার বিষয়ে পড়ুন।

কিন্তু আপনি যদি সচ্ছল হন বা আপনার যদি এমন কিছু পুজি থাকে যেটা লস হয়ে গেলে আপনার জীবনে এর তেমন কোন প্রভাব পড়বে না  বা প্রতি মাসে সংসার চলার পর কিছু টাকা অতিরিক্ত থাকে যেটা লস হলে আপনার তেমন কোন ক্ষতি হবেনা তাহলেই কেবল এ বিষয়ে পড়াশোনা শুরু করতে পারেন।

তার আগে আপনাকে মনে রাখতে হবে, ফরেক্স ট্রেডারদের ৯০% লোক আয় তো দুরের কথা উল্টো পুজি হারায়। লস খেয়ে বেশিরভাগ লোকই এই পেশা থেকে বের হয়ে যায়। অনেকেই আবার এডিকটেড হয়ে যায় লস রিকভার করার জন্য। এই এডিকশন বা নেশা তার জীবনকে দুর্বিসহ করে তোলে। তাই আপনার মেন্টালিটি, আপনার অর্থনৈতিক অবস্থা সব কিছু বিষয়ে আবার ভেবে নিন। তারপরও যদি আপনি আগ্রহী হন তাহলে নিচের পোস্টগুলো ভাল মতো পড়তে শুরু করুন।

কিভাবে ডেমো একাউন্ট করবেন?

Comments (8)

  1. s May 05, 2012
  2. s May 05, 2012
  3. s May 05, 2012
  4. Sazzad May 05, 2012
  5. Sazzad May 05, 2012
  6. Sazzad May 05, 2012
  7. Sazzad May 05, 2012

Leave a Reply