এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

আর্টিকেল লিখে আয় করার শেরা ৫টি ওয়েবসাইট ।

অনলাইনে আয়ের জনপ্রিয় একটি উপায় হচ্ছে ফ্রিল্যান্স রাইটিং।  আর্টিকেল লিখে আয় করা যায় তা জানেন হয়তো! যদি নয়া জেনে থাকেন তবে কোন সমস্যা নেই কারন এই পোস্টে সবকিছু ক্লিয়ার হয়ে যাবে।

ঘরে বসেই হয়তো পৃথিবীর কোন এক প্রান্তে অবস্থিত কোন প্রতিষ্ঠানের জন্য বা ওয়েবসাইটের জন্য আর্টিকেল লিখে উপার্জন করে নিতে পারেন মোটা অংকের টাকা। মোটা অংকের বলতে সত্যিই কিন্তু মোটা অংকের টাকা আয় করে নিতে পারেন, প্রতিটি আর্টিকেল এর জন্য হয়তো আপনাকে ৫০০ ডলারের সম্মানীও দেওয়া হতে পারে!

১- সাইট পয়েন্ট (Site Point)

ওয়েব ডেভেলপমেন্ট বিষয়ক এই ওয়েবসাইটটি বিভিন্ন এইচটিএমল, সিএসএস, পিএইচপি বা অন্যান্য ওয়েব ডেভেলপমেন্ট বিষয়ক টপিকের উপর লেখা গ্রহন করে থাকে। আর বিনিময়ে প্রদান অন্য যেকোন ওয়েবসাইটের চেয়ে ভাল পেমেন্ট।

টপিকঃ ওয়েব ডেভেলপমেন্ট
পেমেন্টঃ কমপক্ষে ৫০ ডলার
লিঙ্কঃ অফিসিয়াল পেইজ

2- দ্য ডলার স্ট্রেচার (The Dollar Stretcher)

জীবনে কীভাবে কম খরচ করে চলা যায় সেই বিষয়ে টিপস প্রদান করে থাকে এই ওয়েবসাইটটি। ওয়েবসাইটটি টাকা-পয়সা, লাইফস্টাইল ও অন্যান্য বিষয়ে লেখা গ্রহন করে থাকে। তবে লেখাগুলোকে এসব বিষয়ের উপর লিখে থাকলেও ওয়েবসাইটের মূল লক্ষ্যের সাথে সামঞ্জস্যতা বজায় রাখতে হবে।

টপিকঃ লাইফস্টাইল
পেমেন্টঃ প্রতিটি শব্দের জন্য .১০ ডলার, ৫০০ শব্দের জন্য ৫০ ডলার
লিঙ্কঃ অফিসিয়াল পেইজ

3- লিস্টভার্স (Listverse)

প্রতি মাসে প্রায় ৮০ লক্ষ ভিজিটর এই ওয়েবসাইটটি ভিজিট করে থাকে। এই ওয়েবসাইটটি রাইটারদের বেশ মোটা অংকের টাকা প্রদান করে আর্টিকেলপ্রতি। এই ওয়েবসাইটটি মূলত বিজ্যায়ার বা কম পরিচিত কিন্তু মজার বিষয়গুলো নিয়ে লেখা প্রকাশ করে থাকে।

টপিকঃ বিনোদন, সাধারন জ্ঞান, বিজ্ঞান প্রভৃতি।
পেমেন্টঃ ১০০ ডলার
লিঙ্কঃ অফিসিয়াল পেইজ

4- রিভার্ব প্রেস (Reverb Press)

নিউজ এবং লাইফস্টাইল বিষয়ক ওয়েব ম্যাগাজিন এটি। ওয়েবসাইটটি এই দুটো বিষয়ের লেখা সংগ্রহ করে থাকে। এবং প্রকাশিত প্রতিটি লেখার জন্য প্রদান করে মোটা অংকের পেমেন্ট।

টপিকঃ নিউজ এবং লাইফস্টাইল
পেমেন্টঃ অপ্রকাশিত
লিঙ্কঃ অফিসিয়াল পেইজ

5- রাইটারস উইকলি (Writers Weekly)

ফ্রিল্যান্স আর্টিকেল লেখার অন্যতম পুরনো ওয়েবসাইট এটি। বিভিন্ন বিষয়ে নিজস্ব অভিজ্ঞতা শেয়ার করে লেখা আর্টিকেল এর জন্য পেমেন্ট প্রদান করে থাকে ওয়েবসাইটটি।

টপিকঃ বিবিধ
পেমেন্টঃ ৬০ ডলার ৬০০ শব্দের জন্য
লিঙ্কঃ অফিসিয়াল পেইজ

কিভাবে পার্ট-টাইমে ওয়েবসাইট তৈরি করে মাসে ৪ লক্ষ টাকা আয় করবেন

ফ্রিল্যান্সার সুমন, ৫ ডলারে শুরু এখন মাসিক আয় ৬০০০ ডলার

ওয়েবসাইট থেকে কোটি টাকা আয়।

কিভাবে ইউটিউব থেকে সহজে আয় করবেন।

গুগল অ্যাডসেন্স থেকে কিভাবে মাসে হাজার ডলার ইনকাম করবেন

Comments (No)

Leave a Reply