এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

১০টি কারনে আগামী নির্বাচনে আওয়ামীলীগের (BAL) ভরাডুবি হবে

১০টি কারনে আগামী নির্বাচনে আম্লিগের (BAL) ভরাডুবি হবে। এগুলো সবার সামনেই দৃশ্যমান। আসুন সরাসরি আলোকপাত করি।

১: শেয়ার বাজারে ৩৩লক্ষ গ্রাহকের পরিবার। এরা কী ভোট দিবে? এদের অনেকেই আম্লিগের নেতাও রয়েছে। কিভাবে ভোট দিতে পারে এরা?

২: গ্রামীণ ব্যাংকের ৮৪লক্ষ গ্রাহক। এরা দু’জন করে হলেও দেড় কোটির অধিক। এরা কি ভোট দিবে? তাদের মধ্যে প্রতিহিংসার আগুন জ্বলছে। সরকার দেয়ালে পিঠ ঠেকিয়ে দিয়েছে তাদের।
৩: ডেস্টিনিতে ১০লক্ষ গ্রাহক। তারা তাদের টাকা পাবে? কাদের কারনে তাদের এই অবস্থা? সরকার কী ইহা করলে তাদের টাকা ফিরিয়ে দিতে পারত না? ডেস্টেনির আশে লোকেরা আমাদের সবারই আসে পাশে আছে। যারা এটা দিয়ে সংসার চালাতো তাদের এখন কি অবস্থা?

৪: ৫০লক্ষ মাদরাসা ছাত্র, শিক্ষক, আলেম, ইমাম, মুয়াজ্জিন রয়েছে। এই লোক গুলোতো সরকারকে ইসলাম বিরুধী মনে করে। তারা আর তাদের পরিবার কী ভোট দিবে? আমি নিজেও আলেমের বংশের ছেলে। আমি জানি, আমি দেখছি আলেমদের মনের অবস্থা।

৫: এরপর উপজেলা চেয়ারম্যানরা ২/১ দিন আগেও সাংবাদিক সম্মেলন করে বলেছে, তারা এই সরকারের আমলে এমপিরা কোন কাজ করতে দেয়নি। প্রত্যেকটা উপজেলা চেয়ারম্যান যাদের এমপি আম্লিগ তারা জানিয়েছে তারা এবার আম্লিগের বিপক্ষে নির্বাচনে প্রচারনা চালাবে। এটা সরাসরি সাংবাদিক সম্মেলনের কথা।

৬: তারপর মহাজোটিদের নিজেদের মধ্যেই নানা দ্বন্ধ চলছে। এরশাদ হেফাজতের পক্ষে। আর বাকি বাম গুলো হেফাজত-জামায়াত বিরুধী। সরকারও দোটানায় আছে। এদিকে গেলি এদিক হারানো অবস্থা তাদের।
৭: আম্লিগের নিজেদের মধ্যে দ্বন্ধে জড়িয়ে যাবে। এটা হবে যারা আম্লিগের প্রাক্তন নেতাদের সাথে বর্তমান হাইব্রিড নেতাদের সাথে। এটা নষ্ট বামদের কারনেও হতে পারে। কারন তারা সব কিহুতে জড়িইয়ে খিচুড়ি বানাচ্ছে।

৮: বিডিআর বিদ্রোহ! অনেকেই হয়তো আমার এই কথাটা বিশ্বাস করবেন না। কিন্তু এটা শতভাগ সত্য যে, আটক সিপাহিদের অধিকাংশ নির্দোষ। এমনকি যারা দন্ড পেয়েছে তাদের প্রায় সবাই-ই নির্দোষ। ভারতের প্রতিহিংসার জোরে আম্লিগ যে কাজটি করিয়েছে তার শাস্তি আম্লিগ কি পাবেনা মনে করেন? যে দেশপ্রেমিক অফিসার গুলো নিহত হয়েছিলেন? পারবে সেই ঋণ শোধিতে?

৯ আবুল সেতু তথা পদ্মা সেতুর এই কর্মকান্ডের কারনে উত্তর বঙ্গের ভোট গুলো কি আম্লিগ হারায়নি? কি কারনে তারা ভোট দিবে?

১০ এরপর ১০টাকার চাল, ঘরে ঘরে চাকুরী কর্মসূচী এগুলো? এগুলোর কি অবস্থা? কত পার্সেন্ট মানুষ এগুলোর কথা ভুলে গিয়েছে?

এই হল প্রধান দশ কারন। কিন্তু এর বাইরে রয়ে গেল ইসলাম অবমানোনা ইস্যু, পুলিশ ইস্যু, অত্যাচার ইস্যু, ছা-লীগ ইস্যু, চোরঞ্জিত ইস্যু, হলমার্ক ইস্যু, দূর্নীতি ইস্যু।

এককথায় যেটা মূল ইস্যু সেটা হল, ইসলাম অবমানোনা ইস্যু।

সূত্র: ফেসবুকে বিএনপির পেজ থেকে

Comments (No)

Leave a Reply