এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

ফাইবারে কি করলে আপনার একাউন্ট কখনই বাতিল হবে না।

Fiverr একাউন্ট বাতিল হউয়া অথবা ব্লক হউয়া খুব কমন একটা ব্যাপার এখন। ফাইবার এ অনেক নিয়ম কানুন আছে। শুধু ফাইবার এ না, সবগুলো মার্কেট প্লেস ই অনেক নিয়ম কানুন আছে। কেউ সেটা ভাঙলে একাউন্ট বাতিল হয়ে যেতে পারে। কিন্তু আমার কাছে মনে হয় ফাইবার এর নিয়মগুলো সব থেকে বেশি কঠিন।

আর সে জন্য অনেকের জিনিশটা ভাল করে বুঝে উঠার আগে ই একাউন্ট বাতিল হয়ে যায়। চেষ্টা করছি কিছু পয়েন্ট তুলে ধরতে,যেগুলির কারনে ই মুলত একাউন্ট বাতিল হয়ে যায় তাই সেগুলি যদি কেউ না করেন আশা করি তাদের একাউন্ট বাতিল হবে না।

এক আইপি থেকে দুইটা একাউন্ট ব্যবহার:

সব থেকে কমন যেই প্রবলেম সেটা হচ্ছে একটা পিসি থেকে একাধিক একাউন্ট চালানো যাবে কিনা। কথা হচ্ছে এখানে পিসি তো গুরুত্বপূর্ণ না গুরুত্বপূর্ণ হচ্ছে আইপি অ্যাড্রেস। এখানে সহজ ভাবে বলে রাখি আপনি একটা আইপি অ্যাড্রেস দিয়ে অথবা একটা ইন্টারনেট কানেকশন দিয়ে দুইটা ফাইবার একাউন্ট ব্যবহার করতে পারবেন না। ফাইবার যে কোন একটা অথবা দুইটা একাউন্ট ই বাতিল করে দিতে পারে। আপনি যদি এক আইপি থেকে আপনার একাউন্ট এর পাশাপাশি আপনার বন্ধুর অথবা অন্য কারোর একাউন্ট এ একবার দুইবার ও লগ ইন করেন আপনার একাউন্ট বাতিল হয়ে যেতে পারে।

তাই লক্ষ্য রাখবেন আপনার আইপি থেকে যেন অন্য কেউ ফাইবার এ লগইন করতে না পারে। আপনি অন্য পিসি থেকে আপনার একাউন্ট লগইন করতে পারবেন কিন্তু আমি বলবো না করার জন্য কারন সেই আইপি থেকে যদি কেউ ফাইভার ব্যবহার করে তাহলে দুইজন এর একাউন্ট ই সমস্যার মধ্যে পরতে পারে।

মোবাইল দিয়ে ফাইবার ব্যবহার:

ফাইবার এর খুব সুন্দর একটা মোবাইল এপ্স আছে যার মাধ্যমে আপনি মোবাইল এ ফাইবার চালাতে পারবেন। কিন্তু মোবাইলে এ তো আপনি সব কিছু করতে পারবেন না। আপনার পিসি তে অথবা ল্যাপটপ এ বসতে হবে কাজ করার জন্য, এই ক্ষেত্রে খেয়াল করবেন দুই জায়গায় যেন একসাথে লগইন করা না থাকে। আপনি এক জায়গা থেকে লগআউট করে অন্যটায় প্রবেশ করবেন।

ফাইবার এর বাইরে কাজ:

আপনি কোন ভাবে ই বায়ারকে আপনার কোন পার্সোনাল ইনফর্মেশন দিতে পারবেন না। যেমন আপনার ফোন নাম্বার, ইমেইল আইডি, স্কাইপ আইডি ইত্যাদি। যদিও ফাইবার কিছু কিছু ওয়েবসাইট এর লিঙ্ক সাপোর্ট করে, সেগুলি আপনি দিতে পারবেন,তার লিস্ট নিচে দিচ্ছি। কিন্তু মনে রাখবেন এগুলির বাইরে কোন ওয়েবসাইট এর লিঙ্ক ব্যবহার করবেন না।

আর বায়ারকে কোন ভাবে ই অফার করবেন না ফাইবার এর বাইরে কাজ করার জন্য অথবা পেমেন্ট করার জন্য।এরকম করলে আপনার একাউন্ট বাতিল হয়ে যাবে।তবে যে কাজ করছেন সেই কাজ এর প্রয়োজনে যদি পার্সোনাল ইনফর্মেশন দিতে ই হয় তাহলে সেটা অর্ডার পেজ এ দিতে হবে।

কি কি ওয়েবসাইট এর লিঙ্ক ব্যবহার করতে পারবেনঃ-
blogspot.com (ব্লগ)
dailymotion.com (ভিডিও পোস্টিং ওয়েবসাইট)
flickr.com ( ফটো রাখবেন, আপনার কাজগুলি এখানে আপলোড করে পোর্টফলিও বানাতে পারেন)
soundcloud.com ( এখানে আপনার তৈরি করা সাউন্ড আপলোড করতে পারবেন)
teamviewer.com (আপনি এখানে বায়ার এর পিসি গিয়ে তার প্রবলেম সমাধান করতে পারবেন এবং এখানে চ্যাট করার ও সুযোগ রয়েছে)
tumblr.com (ব্লগ সাইট)
vimeo.com (ভিডিও পোস্টিং ওয়েবসাইট)
wikipedia.org( ইংলিশ এনসাইক্লোপিডিয়া)
youtube.com (ভিডিও পোস্টিং ওয়েবসাইট)

এই ওয়েবসাইট এ আপনি আপনার পোর্টফলিও তৈরি করতে পারেন। ব্লগ করে সেই সাইট এর লিঙ্ক দিতে পারেন। কিন্তু সেখানে কোন পার্সোনাল ইনফর্মেশন না দেয়া ই ভাল হবে।

Comments (No)

Leave a Reply