এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

আপওয়ার্ক থেকে বাংলাদেশি শরীফের ১ মিলিয়ন ডলার আয়

প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের অন্যতম বড় অনলাইন মার্কেটপ্লেস আপওয়ার্কে একক প্রোফাইলে এক মিলিয়ন ডলার আয়ের রেকর্ড করেছেন শরীফ মোহাম্মদ শাহজাহান। শরীফের বর্তমান কর্মস্থল সভারের পল্লী বিদ্যুৎ বাজার। সেখান থেকেই অনলাইনে ফটোশপের কাজ করেই এই বিপুল অংকের টাকা আয় করেছেন তিনি। 

বৃহস্পতিবার তার আপওয়ার্ক প্রোফাইলের আয় এই এক মিলিয়ন ডলার স্পর্শ করে। যা বিশ্বখ্যাত মার্কেটপ্লেসটির একক প্রোফাইলে বাংলাদেশি হিসেবে প্রথম বলে জানান এই হাইপ্রোফাইল ফিল্যান্সার।

মূলত ফটো এডিটিংয়ের কাজ করেন তিনি। তার প্রোফাইল ব্যক্তিগত হলেও ১৫ জনের একটি দল নিয়ে কাজ করেন শরীফ। সভারের পল্লী বিদ্যুৎ বাজারে তার কর্মস্থল।

বৃহস্পতিবার রাতে শরীফ মোহাম্মদ শাহজাহান জানান, বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১১টা হতে ১২টার মধ্যে এক মিলিয়ন ডলার আয় পূর্ণ হয়।

‘আমার প্রোফাইল ছিল ইল্যান্সে। ২০১০ এর মার্চ মাসে শুরু। ক্লাইন্টদের বেশিরভাগ ইল্যান্সেরই। ইল্যান্স-ওডেস্ক একসঙ্গে হয়ে যাওয়ার পর আপওয়ার্কেও অনেক ক্লাইন্ট যুক্ত হয়েছে। আসলে বিষয়টা একই, আপওয়ার্ক না হলেও আমার আয় এমন ল্যান্ডমার্কেই আসতো’ বলছিলেন তিনি।

এছাড়া ফ্রিল্যান্সার ডটকমেও কাজ করেন শরীফ। সেখানে পৌনে দুই লাখ ডলারের মতো আয় তার। আরেকটা পিপল পার আওয়ারে, সেখানে আয় ৩৫ হাজার ডলার।

Comments (No)

Leave a Reply