এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

অনলাইন থেকে ইনকাম করার সঠিক গাইডলাইন। ১০০% কার্যকরী পোস্ট!

অনলাইন থেকে ইনকাম কিভাবে করবেন। অনলাইন ইনকাম সম্পর্কে 100% কার্যকরী গাইড লাইন অনুসরণ করতে পারেন। আপনি অনলাইন থেকে একদিনে ধনী হতে পারবেন না। আপনি অনলাইন থেকে সাফল্য পেতে কিছু প্রোটোকল অনুসরণ করা আবশ্যক।

অনলাইনে অর্থ উপার্জন করার শীর্ষ 10 টি কৌশল :

আর্টিকেল লিখে অনলাইনে আয়ঃ

অনলাইনে আয়ের জনপ্রিয় একটি উপায় হচ্ছে ফ্রিল্যান্স রাইটিং।  আপনার হয়তো জানা নেই যে আর্টিকেল লিখে আয় করা যায়, শুধু ৫০ হাজার কেন, লক্ষাধিক টাকা আয় করা সম্ভব ।

যদি আপনি ইংরেজি ভাষা বা আপনার স্থানীয় ভাষা সম্পর্কে মৌলিক জ্ঞান থাকে তবে আপনি আর্টিকেল লেখার মাধ্যমে অনলাইন উপার্জন করতে পারেন। এই আর্টিকেল প্রধানত ডিজিটাল বিজ্ঞাপনের উদ্দেশ্যে হবে। আপনি একটি আর্টিকেল লেখার আগে ডোমেইন এবং কীওয়ার্ড গবেষণা নির্দিষ্ট করতে হবে।

আপনি www.iwriter.com এখানে সাইন আপ করতে পারেন। এটি একটি বৈধ ওয়েবসাইট যেখানে আপনি আর্টিকেল লিখে অনলাইন থেকে উপার্জন করতে পারেন।

ব্লগ তৈরি করে ইনকাম করতে পারেনঃ

আপনি আর্টিকেল বা ব্লগ লেখার জন্য উৎসাহিত হন তাহলে আপনার জন্য অনলাইন আয় করার একটি দুর্দান্ত সুযোগ আছে। আপনি আপনার দক্ষতার বিষয় সম্পর্কে লিখতে পারেন। আপনি বিনামূল্যে ব্লগিং দিয়ে শুরু করতে পারেন যেমন:

  1. www.blogger.com
  2. www.wordpress.com

blogger এবং wordpress.com একটি নতুন ব্লগ শুরু করার জন্য একটি ডোমেন নাম বা হোস্টিং প্রয়োজন হয় না। আপনি ব্লগার বা ওয়ার্ডপ্রেস.কম থেকে একটি বিনামূল্যে সাবডোমেন দিয়ে শুরু করতে পারেন ।

আপনার ওয়েবসাইট SEO friendly হতে হবে। আপনি বিনামূল্যে ওয়েবসাইট হোস্টিং পাবেন। ব্লগার ওয়েবসাইটে Monetization পাওয়ার জন্য Google Adsense এবং Media.net এর মতো প্রধান বিজ্ঞাপন নেটওয়ার্কগুলি দ্বারাও গৃহীত হয়।

আপনি WordPress.org মত সিএমএস ব্যবহার করে একটিস্ব হোস্টেড ব্লগ তৈরি করতে পারেন। আমাদের ওয়েবসাইট WordPress.org সিএমএস ব্যবহার করে তৈরি করা হয়েছে।

ওয়ার্ডপ্রেস সাইট কে লোকাল কম্পিউটারে কি ভাবে হোস্ট করবেন।

অন্যান্য সিএমএস স্ক্রিপ্ট দিয়ে:

আপনি যদি ASP.net/C# বা PHP তে দক্ষ হন তবে আপনি একটি ব্লগ তৈরি করতে নিজের স্ক্রিপ্ট তৈরি করতে পারেন।

আপনি ব্লগ পোস্ট search engines এবং সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক থেকে ট্রাফিক জেনারেট করতে হবে। বিজ্ঞাপনদাতারা আপনার ব্লগে এড স্পেসগুলির জন্য বিডিং শুরু করবেন। তারা বিজ্ঞাপনগুলিতে ইমপ্রেশন দিয়ে উপকৃত হবে এবং আপনি আর্থিক সুবিধা পাবেন।

ব্লগে বিজ্ঞাপন বসাতে পারেন:

  • Display Ads
  • Video Ads
  • In Text Ads
  • Pop Up Ads etc.

বিজ্ঞাপন পেমেন্ট করে নিম্নলিখিত ভিত্তিতে :

  • Cost Per Click – CPC
  • Cost Per Mille or Thousand Impressions – CPM
  • Cost Per View – CPV

Youtube থেকে সালমান মুক্তাদিরের মাসিক আয় প্রায় ৫ লক্ষ টাকা

ওয়েবসাইট থেকে প্রতিমাসে ১০০০ ডলার আয় করুন

গুগল অ্যাডসেন্স থেকে ইনকাম বাড়ানোর কৌশল

ফ্রিল্যান্সার সুমন, ৫ ডলারে শুরু এখন মাসিক আয় ৬০০০ ডলার

Comments (No)

Leave a Reply