এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

ওয়েবসাইট থেকে প্রতিমাসে ১০০০ ডলার আয় করুন

একটি ওয়েবসাইট আপনার সারা জীবনের ইনকামের উৎস হতে পারে । যদি আপনি একটু কষ্ট করে আপনার ওয়েব সাইটটাকে কোনভাবে দাড় করে ফেলতে পারেন। তাহলে এখান থেকে আপনি প্রতি মাসে ভালো এমাউন্টের একটা অর্থ ইনকাম করতে পারবেন। যা ইতি মধ্যে অনেকে সফলভাবে করচ্ছে ।

ওয়েবসাইট থেকে কত টাকা আয় করা যায় সেটা আসলে নির্ভর করে অনেক কিছুর ওপর। অনেকেই তাদের সাইটে বলে থাকেন যে, ওয়েবসাইট থেকে কোটি কোটি টাকা নিমিষেই আয় করা যায়। আমিও তাদের কথার সাথে একমত। তবে নিমিষে কথাটার সাথে একমত হতে পারলাম না কারণ ওয়েবসাইট থেকে টাকা আয় করা এত সোজা নয়।

আপনি যদি শুরুর দিকে একটু কষ্ট করে নিয়মিত ভালো ভালো আর্টিকেল(Article) লিখে যান তাহলে আপনার ওয়েবসাইট থেকে প্রতিমাসে ১০০০ ডলার পর্যন্তও আয় করা সম্ভব। এর জন্য আপনাকে যে অনেক ভালো ইংলিশ জানতে হবে তেমন কিন্তু নয় আপনি ইচ্ছে করলে এখন বাংলা ভাষায়ও ওয়েব সাইট তৈরি করে এবং বাংলাতেই আর্টিকেল লিখতে পারেন। বাংলা ভাষায় ওয়েব সাইট(website) করেও এখন অনেক ভিজিটর পাওয়া সম্ভব এবং বাংলা ওয়েব সাইট(web site) থেকেও এখন একটা ভালো এমাউন্টের টাকা আয় করা সম্ভব ।

ওয়েবসাইট থেকে অনেক ভাবে ইনকাম করা সম্ভব যেমন:

  1. গুগল এডসেন্স এর মাধ্যমে
  2. Affiliate marketing করে
  3. স্পন্সরশিপ থেকে টাকা আয়
  4. নিজের ব্যবসাকে প্রমোট করে

গুগল এডসেন্স এর মাধ্যমে এড বসিয়ে টাকা ইনকাম :

নতুন দের জন্য ওয়েবসাইট থেকে আয়ের সবচেয়ে বড় ও সহজ উৎস হল গুগল এর এড থেকে টাকা ইনকাম। এডসেন্স থেকে আয় করতে মানে মনিটাইজেশন চালু করতে প্রথমে আপনার ওয়েব সাইটের এ কিছু শর্ত পূরণ করতে হবে । শর্ত গুলোর মধ্যে রয়েছে । আপনার ওয়েব সাইটে কোন ধরনের কপি করা পোস্ট থাকা যাবে না। তাছাড়া আপনার সাইটে অবশ্যই প্রপার নেভিগেশন থাকতে হবে । যেমন আপনার ওয়েব সাইটে contact us, declaimer , about us , privacy policy, এই সবগুলো পেইজ থাকতে হবে। এই শর্ত গুলো পূরণ করতে পারলে মনিটাইজেশন এর জন্য আবেদন করা যাবে।

গুগল এডসেন্স কি? বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ওয়েবসাইট থেকে Affiliate marketing করে টাকা ইনকাম:

আপনার ওয়েব সাইট বা ব্লগে যদি দেশের বাইরে থেকে অনেক ভিউয়ার থেকে থাকে তবে এই অপশনটি আপনার জন্য। Affiliate marketing মানে হচ্ছে আপনার আর্টিকেলে কোন একটি নির্দিষ্ট পন্যের প্রচার করা এবং কেউ যদি আপনার প্রচারের ফলে ঐ পন্যটি আপনার লিংক থেকে কিনে তাহলে আপনি ঐ পন্যটির মোট দামের ৫ থেকে ১০% পর্যন্ত কমিশন পাবেন। Affiliate marketing থেকে টাকা আয় করার সবচেয়ে ভালো উপায় হচ্ছে Amazon, flip cart, Olx এই সব ওয়েবসাইটের পন্য প্রমোট করা।

এই ওয়েবসাইট গুলোতে একাউন্ট তৈরি করে সেখান থেকে বিভিন্ন পন্যের লিংক নিয়ে ঐ লিংক আপনার ওয়েব সাইটে লেখার সাথে দিয়ে দিতে হবে এবং ঐ পন্যটি কেনার জন্য আপনার ভিউয়ার দের পরামর্শ দিতে হবে। এখন কেউ যদি আপনার দেয়া লিংক ক্লিক করে পন্যটি ক্রয় করে তবে আপনি টাকা পাবেন।
Affiliate marketing করে বড় ওয়েবসাইটের মালিকেরা এডসেন্স এর চেয়ে বেশি ইনকাম করে থাকে। তবে এই কাজটি করতে চাইলে আপনার ভিজিটর দের বিশ্বাস আপনার উপর থাকতে হবে।

ওয়েব সাইটে স্পন্সরশিপ থেকে টাকা আয়

এখানে আপনাকে টাকা দেয়া হবে কোন একটি পন্যের প্রচার করার জন্য।
এই অপশনটি শুধু মাত্র বড় সাইট যাদের তারা ব্যবহার করতে পারেন । আপনার বড় কোন ওয়েবসাইট থাকলে বিভিন্ন পন্যের বিজ্ঞাপন এর জন্য অনেক প্রতিষ্ঠান আপনার সাথে যোগাযোগ করবে।

ওয়েবসাইটের মাধ্যমে নিজের ব্যবসাকে প্রমোট করা:

আপনি চাইলে আপনার নিজের ব্যবসাকে প্রমোট করতে পারেন ওয়েবসাইট এর মাধ্যমে। ধরুন আপনার একটি ব্যবসা রয়েছে। আপনার কাস্টমারদের আপনার নতুন পন‍্য সম্পর্কে জানতে।ও প্রয়োজনীয় যে কোন তথ্য দিতে ব্যবহার করতে পারেন আপনার ওয়েব সাইটটি । এছাড়া আপনার তৈরি পন‍্য বিক্রি করতে একটি ওয়েবসাইট হতে পারে খুব সহজ একটি মাধ্যম।

Google Adsense নিয়ে সেরা ৪৫ টা প্রশ্নের উত্তর

Google Adsense বিষয়ে আরো বিস্তারিত পোস্ট পড়তে এখানে ক্লিক করুন

Comments (No)

Leave a Reply