YouTube এর মতো PlyGig.com থেকে আপনি আয় করতে পারবেন অনেক বড় অংকের টাকা!!

আসসালামু আলাইকুম,

আশা করি সবাই ভাল আছেন আর ভাল থাকবেন এটাই কামনা করি সারাক্ষন। ফ্রিল্যান্সিং এর যুগে অনলাইন আর্নিং এর প্রতি কম বেশী সবার আগ্রহ। কিন্তু অনেকেই অহেতুক সময় নষ্ট করে এই ফ্রিল্যান্সিং এর জন্য।

আমি জানি প্রতেক মানুষের মধ্যে কোন না কোন ট্যালেন্ট আছে আর এখনই ট্যালেন্ট কাজে লাগানোর সময় একটু চেষ্টা করলে আপনি প্রতি মাসে অনেক টাকা আয় করতে পারবেন। চাইলে আপনি অনলাইনে ক্যারিয়ার গড়তে পারবে। অনলাইনে আয় করতে তেমন কিছুই লাগেনা, লাগে শুধু ধৈর্য আর ইচ্ছা।

আর অনলাইন থেকে আয় করার নির্ভরযোগ্য একটি প্ল্যাটফর্ম হলো YouTube, Dailymotion and Plygig। বর্তমানে বাংলাদেশে অনেক মানুষ আছেন যারা YouTube, Dailymotion and Plygig থেকে প্রছুর টাকা আয় করে চলেছে। অনেকেই হয়তো ভেবে থাকবেন আমি তো টেকনোলজি সম্পর্কে কিছুই জানিনা তাহলে কিভাবে আয় করবো? শুধু আপনার না অনেকের মনেই এমন প্রশ্ন জাগে।

সেজন্য আছে YouTube, Dailymotion and Plygig। এ সব ওয়েবসাইট থেকে আয় করতে গেলে কোন টেকনোলজি সম্পর্কিত জ্ঞান লাগেনা। YouTube and Dailymotion এ দুইটির নাম আপনারা সবই এ জানেন, কিন্তু Playgig.com এর নাম তা আপনদার কাছে নতুন।

PlyGig.com কি?
PlyGig ও হলো YouTube এর মতো, যেখান থাকে আপনি ভিডিও আপলোড করে টক আয় করতে পারবেন। এই সাইট আর বড় সুবিধা হলো এই সাইট এ আপনি Movie, Tv Shows দিতে পারবেন যা আগে Dailymotion এ করা যেতো কিন্তু এখন কপিরাইট আর কারণ এ দেওয়া যায় না। এবং ভিডিও কোনো প্রকার বাফারিং ছাড়া এ চলবে। 🙂

PlyGig এর সবচেয়ে ভালো ২ টি সুবিধা
1) ওদের প্রথম সুবিধা হলো ওরা Bkash এ Payment করে (আপনি Paypal দিয়ে ও করতে পারবেন)
2) মাত্র 30$ হলেই আপনি টাকা Payout করতে পারবেন

PlyGig এ কিভাবে ভিডিও আপলোড করবেন?
ভিডিও আপলোড বা দেখার জন্য আপনকে লগইন করতে হবে (New Account Create Link)
একাউন্ট খোলার পর বা লগইন করার পর Upload Video তে ক্লিক করেন

আপনার ভিডিও Tittle এবং Description দেন। ভিডিও লিংক নিয়া ৪ নম্বর পয়েন্ট এ সব দাও এ আছে দেখেন। আপনার ভিডিও তা কত মিনিট তা Duration দেন, যেমন ভিডিওটি ১ ঘণ্টা ২০ মিনিটে হলে (১:২০:০০) এমন হবে। তারপর Quality দেন যেমন HD, 720p, DVD, 480p আরো অনেক.

ভিডিও আপলোড এর সবচে গুরত্বপুর্ন হলো Video Link টি। ওরা ৪ টাইপ এর লিংক সাপোর্ট করে ১) YouTube ২) Vimeo ৩) Dailymotion ৪) Google Drive. যারা Movie বা Tv Shows দিবেন তাদের জন্য ই Google Drive. Google Drive এ কিভাবে ভিডিও আপলোড করবেন নিচের ভিডিও তা দেখলে ই বুজতে পারবেন, এই ভিডিও তে যেই লিংক টা কপি করছে ওই টাই আপনি Video Link এ দিবেন

Publish এ করলে আপনি 404 Error page পাবেন। টেনশন এর কোনো কারণ নেই। আপনার টিউন তা Pending এ আছে তাই আপনি টিউন তা পাচ্চেনা ৩-৪ ঘণ্টা পর আপনার ভিডিও পাবলিশ হয়ে যাবে।

তার পর আপনি Video ট্যাব এ গলে আপনার ভিডিও পাবেন। (Video Tab Link)

কিভাবে এ আপনার ইনকাম দেখবেন?
Menu তে গেলে আপনি Earning Report পাবেন ঐখান থেকে আপনি আপনার ইনকাম চেক করতে পারবেন.

কিভাবে এ টাকা পাবেন?
আপনার একাউন্ট এ ৩০$ হলে এ আপনি টাকা ওঠাতে পারবেন। ওরা ১-১০ তারিক এর মাজে আপনকে আপনার টাকা দিয়েদিবে।

টাকা পাবার জন্য মাস্ট আপনকে আপনার এ গিয়ে আপনার ফোন নম্বর দিতে হবে। কারণ ওরা টাকা দেবার আগে আপনকে ফোন দিবে এবং আপনার একাউন্ট ভ্যারিফিকেশন করবে। এবং এই নম্বর এ কি ওরা Bkash টাকা দিবে তাও Conform করবে।

এই সাইট থাকে আপনি ১০০% টাকা পাবেন। টিউন টা ভালো লাগলে শেয়ার করবেন।

ফেসবুক

Comments (No)

Leave a Reply