এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

ওয়েব ডিজাইন টিপস পার্ট-২

ওয়েব ডিজাইন  টিপস পার্ট-২ এ আপনাদের স্বাগতম।
এই অধ্যায়ে নতুনদের জন্য ওয়েব ডিজাইন এর উপর কিছু গুরুতপুরন টিপস নিয়ে আলোচনা করার চেষ্টা করিব।

তাহলে কথা না বাড়িয়ে শুরুকরি:-

ওয়েব ডিজাইন টিপস পার্ট-২

 

ওয়েব ডিজাইন শিখতে হয় একটানা বন্ধ না করে। যেখানে আপনি আশা করছেন,কিন্তু সম্ভাবনার সেই মুহূর্তে আপনি ব্যর্থ হলেন একবার,দুইবার,তিনবার কিন্তু তখনও আপনার থমকে যাওয়ার কোনো প্রয়োজন নেই। বিভিন্ন সমস্যার সম্মুখীন হওয়া এবং অনেক সময়ে মার্কেটিং সমস্যার সমাধান ওয়েব ডিজাইনের সাথে সম্পর্কিত। এটি আপনাকে সফল ওয়েব ডিজাইনার করতে সাহায্য করবে।

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান

ইন্টারনেটে অনেক টিপস পাওয়া যায় আমরা বিস্তারিতভাবে আলোচনা করতে পারি না কিন্তু শিরোনাম, মেটা ট্যাগ এবং সেরা কীওয়ার্ডগুলির মূল বিষয়গুলি আপনাকে পরীক্ষা করতে হবে।

স্ট্যান্ডার্ড থিম ব্যবহার করুন

বিভিন্ন ওয়েব পেজের জন্য বিভিন্ন স্টাইল ব্যবহার করবেন না। কন্সিস্টেন্ট এবং স্ট্যান্ডার্ডাইজেড থিম রাখুন আপনার ওয়েবসাইট এর জন্য। যাতে আপনার দর্শকরা আপনার ওয়েবসাইটে প্রতিটি সময় নেভিগেট করার সময় বিভ্রান্ত না হয় ।

পড়ার সময় অবশ্যই ওয়েবসাইট সহজ হতে হবে

আপনার ওয়েবসাইট এ আকর্ষণীয় টেক্সট রাখবেন, যদি এটি সঠিকভাবে স্থাপন করা না হয় ,তাহলে আপনার দর্শকরা আপনার ওয়েবসাইট ছেড়ে চলে যাবে।সবসময় টেক্সট গুলা পড়ার জন্য সুন্দর ভাবে ফাঁকা রাখুন ।

ব্রাউজার কমপ্যাটাবল

আপনার ওয়েবসাইটকে প্রায় সকল ওয়েব ব্রাউজার যেমন ইন্টারনেট এক্সপ্লোরার, ফায়ারফক্স, গুগল ক্রোম, অপেরা, ইত্যাদি সামঞ্জস্যপূর্ণ করুন।

রিস্পন্সিভ ডিজাইন তৈরী করুন

এই সময়ে রেস্পন্সিভ ডিজাইন সবচেয়ে জনপ্রিয় এবং সহজে শিখে ফেলা যায় । আপনি রেস্পন্সিভ ডিজাইন বইটির সাহায্যে শিখতে পারেন এবং আপনার ওয়েবসাইট এ আপনি সবচেয়ে ভালো রেস্পন্সিভ থিম অন্তর্ভুক্ত করতে পারেন।

সহজ এবং সাধারণ ন্যাভিগেশন ব্যবহার করুন

ন্যাভিগেশন সহজ করুন, অভ্যন্তরীণ ও বাহ্যিক নেভিগেশান লিঙ্ক যেন আপনার পাঠকদের কাছে খুব দ্রুত দৃশ্যমান এবং উন্মুক্ত রাখুন।

আপনি অনুসরণ করবেন কিন্তু কপি করবেন না

শীর্ষ ওয়েব ডিজাইনার অনুসরণ করুন এবং আপনি যতটা পারেন তাদের কাছ থেকে শিখুন। এটি আপনাকে অনুপ্রাণিত করবে এবং একটি সফল ওয়েব ডেভেলপার হয়ে উঠতে সাহায্য করবে। অন্যের কোনো আর্টিকেল কপি করবেন না ,শুধুমাত্র তাদের কাছ থেকে শিখুন।

Comments (No)

Leave a Reply