এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

অনলাইন পেমেন্ট গেটওয়ে পেইজা কি বন্ধ হয়ে গেল?

লিবার্টি রিজার্ভের পর এবার বন্ধ করে দেয়া হলো অনলাইন পেমেন্ট গেটওয়ে পেইজা সাার্ভিস।

পেইজার ওয়েবসাইটে প্রবেশ করে দেখা গেছে সেখানে ঝুলছে ডিপার্টমেন্ট অব জাস্টিস এবং হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টের নোটিশ। কোনো গ্রাহকের যদি অভিযোগ বা ক্ষতিগ্রস্ত হওয়ার তথ্য থাকে, তাহলে সেটি ই-মেইল করে আদালতকে জানানোর কথাও উল্লেখ আছে এ নোটিশে।

অবৈধভাবে কার্যক্রম পরিচালনার অভিযোগে ডিজিটাল লেনদেন প্ল্যাটফর্ম পেইজা বন্ধ করে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি আদালত। আদালতে অভিযুক্ত করা হয়েছে পেইজার দুই উদ্যোক্তা ফিরোজ প্যাটেল এবং ফারহান প্যাটেলকেও।

২০১২ সাল থেকে অবৈধভাবে পরিচালিত এ প্ল্যাটফর্মটির মাধ্যমে এখন পর্যন্ত ২৫ কোটি ডলারের বেশি লেনদেন করা হয়েছে, এমনটাই বলা হয়েছে মামলার বিবরণীতে । এটি পরিচালনার জন্য দেশটির কোনো নিয়ন্ত্রক সংস্থা থেকেই অনুমোদন নেয়া হয়নি।

মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে পেইজার বিরুদ্ধে । এছাড়া প্ল্যাটফর্মটি ব্যবহার করে গ্রাহকরা চাইল্ড পর্নোগ্রাফিতে অর্থ লেনদেন, পঞ্জি স্কিম এবং পিরামিড স্কিম চালাচ্ছেন বলেও অভিযোগ আছে।

পেইজা তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে করা টুইটে জানিয়েছে, এটি সাময়িক সমস্যা। তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হলেও এখনও সেটি প্রমাণিত হয়নি। অন্য আরেকটি ডোমেইন থেকে গ্রাহকরা তাদের পেইজা অ্যাকাউন্ট ব্যবহার করার সুযোগ করে দিয়েছে।

শেষ পর্যন্ত পেইজা এই আইনি লড়াইয়ে জিতে ফিরতে পারবে কিনা সেটাই এখন সবার শঙ্কার বিষয়। অনেকেই আবার একধাপ এগিয়ে চিন্তা করছেন, লিবার্টি রিজার্ভের পর পেইজাকে খেয়ে দিল আমেরিকা। এরপর কে ?? নিটেলার নয়তো??

Comments (No)

Leave a Reply