Online Income শুরু করুন Affiliate Marketing এ হাতেখড়ির মাধ্যমে

Online Income শুরু করুন Affiliate Marketing

Online Income যে বহূল প্রচলিত বিষয়গুলো আছে তার মধ্যে এফিলিয়েট মার্কেটিং অন্যতম। তবে এখানে সমস্যা হল বেশীরভাগই স্ক্যাম অথবা পন্য বিক্রয় না হলে কোন লাভ নেই। যেমন এমাজন সবচেয়ে ভাল হলেও এখান থেকে পন্য কেনা না হলে আপনি কোন লাভই পাবেন না। তাই আপনার সাইট আন্তর্জাতিক অঙ্গনে অত্যান্ত জনপ্রিয় না হলে বা আপনি এসইও খুব ভাল না জানলে এখান থেকে সাফল্য পাওয়া কষ্টসাধ্য ব্যাপার

কারন এদেশের বেশীরভাগ মানুষেরই নাই ক্রেডিট কার্ড তাই ইচ্ছা থাকলেও তারা অনলাইনে কেনাকাটা করতে পারেন না। তাই আজ আমি আমার এই পোষ্টে কম করে হলেও খুব সহজে এফিলিয়েট থেকে Income করা যায়, বিশ্বস্ত এবং কোন ক্রয়-বিক্রয় ছাড়াই আয় করা যায় এমন কিছু সাইট নিয়ে কথা বলব।

www.co.cc
co.cc এর ফ্রি ডোমেইন এর কথা জানেন প্রায় সবাই। তবে এখানে নিজে ডোমেইন নেয়ার পাশাপাশি এফিলিয়েট এর মাধ্যমে অন্য কাওকে রেজিষ্ট্রেশন করানোর সুযোগ ও রয়েছে।
www.ziddu.com
www.ziddu.com সাইটকে অনেকেই জানেন ফাইল শেয়ারিং সাইট হিসেবে। এথানেও রয়েছে এফিলিয়েট এর মাধ্যমে অন্য কাওকে রেজিষ্ট্রেশন করানোর সুযোগ। শুধু তাই নয় আরো আছে বিভিন্ন আপলোড করলে তার ডাউনলোডের উপরও Income সুযোগ। এ মাধ্যমে বিভিন্ন সফট আপলোড করে তা নিয়ে ব্লগ লিখেও আয় করতে পারেন ডাউনলোড লিংক দিয়ে। উদাহরন হিসেবে এটা দেখতে পারেন।

www.cz.cc
www.co.cc এর মত একই সুযোগ আছে www.cz.cc তেও তবে এটি এখনো বেটা পর্যায়ে।
www.hotfile.com
হটফাইল এ বিভিন্ন আপলোড করলে তার ডাউনলোডের উপরও রয়েছে আয়ের সুযোগ। এ সুযোগ নিয়ে বিভিন্ন সফট আপলোড করে তা নিয়ে ব্লগ লিখে আয় করতে পারেন জিদ্দুর মত। তবে হটফাইলে যে সমস্যাটি আছে তা হল ডাউনলোড কাউন্ট হয় শুধু ৪৮ টি দেশ থেকে। তবে ঐ দেশগুলোর ট্রাফিক পেলে সাফল্য পেতে পারেন।

www.bravenet.com
এফিলিয়েট থেকে আয়ের সুযোগ রয়েছে www.bravenet.com এও। এখানে আপনার লিংক ধরে কেউ সাইনআপ করে তাদের যে কোন একটি টুল ব্যাবহার করলেই প্রতি ইউজার সাইনআপ এর জন্য দেয়া হবে $১।
www.chitika.com
এফিলিয়েট থেকে আয়ের সুযোগ আছে অনলাইন বিজ্ঞাপন প্রতিষ্ঠান www.chitika.com তেও। আপনার লিংক থেকে কেউ সাইন আপ করলে তার ব্লগ বা ওয়েবের আয়ের ২৫ শতাংশ আপনিও পাবেন। Online Income Tips
www.odesk.com
জনপ্রিয় ফ্রি ল্যান্সিং সাইট www.odesk.com এও নিজের রেফারেল লিংক দিয়ে নতুন কোন Provider বা Buyer সাইন আপ করালে সেখানেও আছে আয়ের সুযোগ।
সাইট গুলোতে আরেকটু ঢু মারলেই জানতে পারবেন আরো বিস্তারিত। আর আপনাদের নিজেদের সাইট বা বিভিন্ন কম্যুনিটি সাইটের মাধ্যমে এই প্রক্রিয়া গুলো যাচাই করতে পারেন।

Comments (No)

Leave a Reply

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ