আর্টিকেল রাইটিং

আর্টিকেল রাইটিং কি :

অনলাইনে আপনার ওয়েব সাইট কি পরিমান জনপ্রিয়তা পাবে তা নির্বর করে আপনার সাইটের আর্টিকেল রাইটিং এর উপর নির্ভর করে। আপনাকে অনেকগুলো বিষয়ের উপরে গুরুত্ব দিতে হবে আর্টিকেল রাইটিং এর জন্য । একজন সফল এসইও এক্সপার্ট এর জন্য আর্টিকেল রাইটিং-এর গুরুত্ব অপরিসীম।

আর্টিকেল রাইটিং এর মাধ্যমে অনলাইনে ক্যারিয়ার গড়ার বিশাল সম্ভাবনাময় ক্ষেত্র।
যাদের ইংরেজীতে রয়েছে অগাধ দক্ষতা তারাই নিজেদেরকে রাইটার হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেন অনায়াসে। বিভিন্ন ওয়েব সাইটে বিভিন্ন উদ্দেশে আর্টিকেল লিখা হয়। ব্লগ আর্টিকেল ছাড়াও প্রডাক্টের রিভিঊ, সারভিসের সেলস পেজ, ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য রিসোর্স বই, লিফলেট বা অন্যান্য প্রচারনার কাজে রাইটারদের আরটিকেল লিখার প্রয়োজন হয়।

মানসম্পন্ন আর্টিকেল লেখার কৌশল :

কিন্তু শুধু ইংরেজি জানলেই কিন্তু আর্টিকেল লেখা যায় না। আর্টিকেল লেখতে প্রয়োজন হয় অনেক কৌশল এবং ধর্য । কারণ আর্টিকেল রাইটিং শব্দটি ছোট হলেও এর তাৎপর্য অনেক, আর্টিকেল রাইটিং এর জন্য আপনাকে অনেকগুলো বিষয়ের উপর গুরুত্বারোপ করতে হবে। একজন সফল এসইও এক্সপার্ট হিসেবে এর গুরুত্ব অপরিসীম। তো চলুন দেখে নেই কীভাবে আর্টিকেল লিখতে হবে।

আপনাকে প্রথমে একটি বিষয় মাথায় রাখতে হবে। সেটা হল আপনি যে বিষয়ে আর্টিকেল লিখবেন সে বিষয়ের উপরে আপানার পর্যাপ্ত ধারনা থাকতে হবে। এবং আপনি যেই বিষয়টি উপস্থাপন করতে চান তা সহজ সরল অর্থাৎ সকলের বোধগম্যভাষায় উপস্থাপন করতে হবে। প্রয়োজনে উক্ত বিষয়ের উপরে গবেষণা করে নিতে পারেন। যাতে করে আপানার আর্টিকেল লিখতে কোন সমস্যা না হয়।

আবার অনেকে আছেন,যারা আর্টিকেল লেখার ক্ষেত্রে আর্টিকেল স্পিন করার জন্য বিভিন্ন সফটওয়্যার এর সাহায্য নেন, সফটওয়্যার দিয়ে আর্টিকেল লিখলে আর্টিকেল এর মানে ঠিক থাকে না। তবে যারা এসব সফটওয়্যার ব্যবহার করে থাকেন,তারা আর্টিকেল স্পিন করার পর আর্টিকেলের মানের ব্যাপারে খেয়াল রাখতে হবে যেন লেখার মানের কোন ব্যাঘাত না ঘটে। তবে আমি আর্টিকেল স্পিন করে লিখাকে একদম সমর্থন করিনা কারন এতে করে আপনার জনপ্রিয়তা কমতে থাকবে।

Comments (No)

Leave a Reply