এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

AdSense 403 Forbidden Error এটা কখন আসে? কিভাবে এটা সমাধান?

আজকাল Google Adsense account পাওয়া খুব কঠিন, কিন্তু আপনি জানেন যে AdSense 403 Forbidden Error আরও কঠিন। এই সমস্যা সমাধানের জন্য এটি একটি বড় মাথা ব্যাথা।

এই পোস্টে আমি এই সমস্যার সমাধান করার পদক্ষেপগুলি বলব।

যখন AdSense 403 Forbidden Error দেখাবে:

403 Forbidden error বেশিরভাগই নতুন AdSense ব্যবহারকারীদের জন্য। ব্যবহারকারীরা পূর্বে অ্যাডসেন্সের আবেদন বাতিল করেছিল এবং তারপরে পরে এটি অনুমোদন করেছিল, তাদের অ্যাকাউন্টটি ত্রুটিযুক্ত হয়েছিল। আপনি ইমেলটিতে একটি AdSense এর অনুমোদন বার্তা পাবেন যা বলে “আপনার অ্যাকাউন্ট অনুমোদিত হয়েছে এবং বিজ্ঞাপন কয়েক ঘন্টার মধ্যেই চলবে”।

এমনকি 48 ঘন্টার পরও, তারা বিজ্ঞাপন দেখতে পায় না। ফাঁকা বিজ্ঞাপন প্রদর্শিত হবে। আপনি ডান ক্লিক করে আপনার ওয়েবসাইটে চেক করুন -> পরিদর্শন -> কনসোল, আপনি একটি 403 নিষিদ্ধ ত্রুটি নোটিশ করতে পারেন।

কেন অ্যাডসেন্স AdSense 403 Forbidden Error ?

এটি একটি AdSense সার্ভারে একটি technical error আছে। প্রকৃতপক্ষে, যখন আপনার অ্যাপ্লিকেশনটি আগে প্রত্যাখ্যান করা হয়েছিল, তখন Adsense crawlers ওয়েবসাইটটিতে বিজ্ঞাপনগুলি দেখানোর নির্দেশ দেওয়া হয়নি। তবে আপনি আবার আবেদন করেছিলেন এবং আপনার অ্যাকাউন্টটি অনুমোদিত হয়েছিল এই সময়ে, কিন্তু সম্ভবত এখন Adsense crawlers বিজ্ঞাপনগুলি দেখানোর জন্য নির্দেশ দেওয়া হয় নি।

কিভাবে AdSense 403 Forbidden Error ঠিক করবেন?

1) অ্যাডসেন্স কোড চেক করুন:

2) Adsense অ্যাকাউন্টে আপনার ওয়েবসাইট যোগ করুন

আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে যান এবং Gear icon -> Settings -> My sites -> Manage sites Click  করুন এবং আপনার website add করুন। Three dots icon पर Click করুন এবং authorization select করুন এবং “আমার বিজ্ঞাপন কোড ব্যবহার করার জন্য Only Authorize my verified sites to use my ad code” off করুন।

3) আপনার হোস্টিং সেবা পরীক্ষা করুন:

Namecheap হিসাবে অনেক hosting services তাদের কাছে একটি mod rule apply করে, যদি আপনি তাদের এই সমস্যাটি সম্পর্কে বলেন তবে তারা আপনার ডোমেনটি হোয়াইটলিস্ট করবে।

4) Cloudflare Rocketscript Switch off করুন:

যদি আপনার website CloudFlare use করে তবে Rocketscript switch off করুন কারণ Rocketscript AdSense code প্রদর্শন করার অনুমতি দেয় না।

CloudFlare account এ যান, তারপর Speed tab যান এবং Rocket Loader Off কিনা তা পরীক্ষা করুন। যদি, তারপর বন্ধ।

5) Adsense forum Report

আপনি গুগল এডসেন্স ফোরামে রিপোর্ট করতে পারেন। আপনি এই সমস্যার জন্য একটি নতুন থ্রেড শুরু। তাই বিশেষজ্ঞদের আপনার সাইটে অন্য কোন সমস্যা আছে তা পরীক্ষা করতে পারে।

6) Adsense troubleshooter Use

Adsense Troubleshooter Visit দেখুন এবং জিজ্ঞাসা করা প্রশ্নাবলী পূরণ করুন। যাতে আপনি একটি টিকেট ফাইল করতে পারে। AdSense Officer directly মাধ্যমে আপনাকে নির্দেশ করবে। এখন তারা আপনার সমস্যা পরীক্ষা করে আপনার account manually approve করবে। আপনি অনুমোদিত হওয়ার 24 ঘণ্টার মধ্যে আপনার সাইটে প্রদর্শিত বিজ্ঞাপন দেখতে পাবেন।

কিছু genius directly 6th step যেতে হবে।

কিন্তু আপনি আমাকে বলবেন কেন আপনি directly 6th step সরাসরি যান না।

প্রথম 5 steps  common steps যা AdSense সমস্যাগুলি কোনও সমস্যা সমাধানের জন্য অনুসরণ করে।

যদি আপনি directly ticket file করেন এবং অ্যাডসেন্স অফিসার পুরো সমস্যাটি ব্যাখ্যা করে তবে তারা আপনাকে একই 5 টি পদক্ষেপ একের পর এক করতে বলে। এই সব অনেক ঘন্টা লাগবে।

আপনার নিরীহ ধারনা কারণে আপনার এত কষ্ট অর্জিত ট্রাফিক কেন বর্জ্য?

প্রথম 5 টি পদক্ষেপ সম্পন্ন হওয়ার পরে 6 টি ধাপে যান।

আশা করছি আপনি sequentially পদক্ষেপ অনুসরণ করবে এবং 403 Forbidden Error issue solve হবে।

Comments (No)

Leave a Reply