এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

অনলাইন সার্ভে থেকে আয় করার সেরা ৫টি ওয়েবসাইট Top

কিছু সহজ প্রশ্নের উত্তর দিয়ে অনলাইন সার্ভে থেকে আয় করতে পারেন যে কেউ। সার্ভে করে খুব ভাল মানের টাকাও আয় করা সম্ভব। সাধারণত সার্ভে ওয়েবসাইটে সার্ভে করার পাশাপাশি আরও অনেক সহজ কাজ করে অর্থ আয় করার সুযোগ থাকে। যেমন ভিডিও দেখা, গেম খেলা ইত্যাদি।

অনলাইনে এমন অসংখ্য ওয়েবসাইট আছে যেগুলো থেকে ছোট ছোট কাজ করে টাকা আয় করা যায়। এর মধ্যে পিটিসি সাইটের পর সবচেয়ে সহজ উপায় হল সার্ভে করে টাকা আয় করা। তাই অধিকাংশ পিটিসি সাইটেও সার্ভে করে কাজ করার সুযোগ থাকে। যারা জানি না, তারা চলুন আগে জেনে নেই অনলাইন সার্ভে আসলে কি এবং কিভাবে এর মাধ্যমে আয় করা যায়।

অনলাইন সার্ভে কি

সাধারণত বিভিন্ন কোম্পানির পণ্যের গুনগত মান এবং বিক্রি বৃদ্ধির জন্য সাধারণ মানুষের নিকট থেকে যে মতামত গ্রহণ করা হয়, তাকে সার্ভে বলে। আর এই সার্ভে যখন অনলাইনে তথা কোন ওয়েবসাইটের মাধ্যমে নেয়া হয়, তখন তাকে অনলাইন সার্ভে বলে।

এসব অনলাইন সার্ভেতে সাধারণত কিছু প্রশ্ন করা হয়। এর মধ্যে অধিকাংশ প্রশ্নের উত্তর হ্যাঁ অথবা না এর মধ্যে সীমাবদ্ধ থাকে। আর বড় প্রশ্নের মধ্যে থাকে আপনার বয়স, পরিবারের অবস্থা, শিক্ষা জীবন, জীবনধারা, ঠিকানা ইত্যাদি। পণ্যের উপর নির্ভর করে অনেক সময় প্রশ্নও পরিবর্তন হয়ে থাকে।

অনলাইন সার্ভে থেকে কিভাবে আয় হয়?

বিভিন্ন পণ্য এবং সার্ভিস প্রোভাইডার কোম্পানী তাদের পণ্যের গুণগত মান যাচাই কিংবা তাদের সার্ভিসের মার্কেট ভ্যালু জানার জন্যে মানুষের কাছে বিভিন্ন ধরণের প্রশ্নের মাধ্যমে সার্ভে করে থাকে। তবে, খুব কম কোম্পানীই আছে অথবা এমন কোম্পানী প্রায় নেই বললেই চলে যারা সরাসরি এই সার্ভে পরিচালনা করে থাকে। বরং, তাদের পণ্যের কিংবা সার্ভিসের সার্ভে করার জন্যে তারা থার্ড পার্টি হায়ার করে থাকে।

এই থার্ড পার্টি হচ্ছে বিভিন্ন ওয়েবসাইট যারা ওইসব কোম্পানী থেকে অর্থের বিনিময়ে অনলাইনে সার্ভে পরিচালনা করে থাকে। আর এর জন্যে তারা ওইসব কোম্পানী থেকে নির্দিষ্ট পরিমাণ অর্থ নিয়ে থাকে। আর তার মধ্যে থেকে সার্ভেতে যারা অংশগ্রহণ করে তাদেরকে অর্থ  প্রদান করে থাকে। সুতরাং, যারা সার্ভে ওয়েবসাইটে কাজ করে তারা কোম্পানী থেকে নয়, বরং ওয়েবসাইটের মালিকের কাছ থেকে পেমেন্ট পেয়ে থাকে।

অনলাইন সার্ভে থেকে আয়

বুঝতেই পারছেন এসব ওয়েবসাইটে কাজ করা খুবই সহজ। তাই এমন সহজে টাকা আয় করার পদ্ধতি হাত ছাড়া করার কোন মানে হয় না। আজকে আমি সার্ভে করে টাকা আয় করার সেরা ৫টি ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো।

১. SwagBucks

  • আয়ের পদ্ধতি : সার্ভে করে, ভিডিও দেখে, গেম খেলে, অনলাইনে কেনা কাটা করে, সার্চ করে।
  • পেমেন্ট পদ্ধতি : PayPal Cash, Amazon Gift Cards, Walmart Gift Cards, All Gift Cards

সার্ভে করে আয় করার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট। প্রায় ১৩ বছর ধরে ওয়েবসাইটি সেবা দিয়ে যাচ্ছে। প্রতিদিন প্রায় ৭ হাজার মানুষকে তারা গিফট কার্ড দিয়ে থাকে। এই সাইট থেকে গতানুগতিক পদ্ধতিতে সার্ভে করে আয় করা যায়।

এই সাইটে আপনাকে পয়েন্ট সংগ্রহ করতে হবে, পয়েন্টকে SB বলা হয়। ১০ মিনিটের একটি সার্ভে সম্পন্ন করলে ঘন্টায় প্রায় ২.৪০ ডলার আয় করা সম্ভব। এছাড়া ১০ থেকে ২০টি সার্চ করে পেতে পারেন ১০-২০SB পয়েন্ট। ৩০ মিনিটের ভিডিও দেখলে পাবেন ৩ পয়েন্ট।

আয়ের সবচেয়ে বড় উপায় হল রেফার বৃদ্ধি করে। আপনার প্রতিটি রেফার যত আয় করবে তার ১০% কমিশন আপনি পাবেন। তাই আর দেরী না করে এখনি অ্যাকাউন্ট খুলে কাজ শুরু করে দিন। ভাগ্য ভাল থাকলে সাইন আপ করে ৩ পাউন্ড বোনাসও পেতে পারেন।

২. Toluna

  • আয়ের পদ্ধতি: সার্ভে করে, গেম খেলে, পণ্য ব্যবহার করে, প্রতিযোগিতায় অংশ নিয়ে, মোবাইল সার্ভে করে।
  • পেমেন্ট পদ্ধতি: PayPal, Amazon Gifts Card

Toluna সাইটে জয়েন করার সাথে সাথে আপনি পাবেন ৫০০ পয়েন্ট। আর আপনার রেফারে যদি কেউ জয়েন করে তবে পাবেন আরও ৫০০ পয়েন্ট। অর্থ্যৎ রেফার করে আয় করার একটি বড় সুযোগ পাচ্ছেন এই ওয়েবসাইটে।

এই সাইটে মোটামুটি সবসময় সার্ভে পাবেন। কাজ করাও বেশ সহজ এই সাইটে। সার্ভে সম্পন্ন করতে পারলে আপনি প্রতি ঘন্টায় প্রায় ৩.৭৫ ডলার আয় করতে পারবেন।

৩. PrizeRebel

  • আয়ের পদ্ধতি: সার্ভে করে, লাকি নাম্বার ও প্রতিদিনের চ্যালেঞ্জ সম্পন্ন করে, ভিডিও দেখে, সার্চ করে, গেম খেলে, টাস্ক সম্পন্ন করে।
  • পেমেন্ট পদ্ধতি: PayPal, Gifts Card

২০০৭ সাল থেকে এখন পর্যন্ত সেবা দিয়ে আসছে PrizeRebel । ৮ মিলিয়ন সদস্যদের ১৭ মিলিয়ন ডলার প্রদান করতে সক্ষম হয়েছে ওয়েবসাইটি। সার্ভে করা ছাড়াও এই সাইটে আরও বিভিন্ন রকম কাজ করা যায়।। টাস্ক, গেম, ভিডিও, প্রতিযোগিতা সহ বিভিন্ন উপায়ে এই সাইট থেকে আয় করা যায়।

এই সাইটে মেম্বারশিপ লেভেলের সিস্টেম রয়েছে। আপনি প্রথম দিকে নিচের লেভেল থাকবেন কাজ এবং আয় বৃদ্ধি করার দ্বারা উচ্চ লেভেলে যেতে পারবেন। আর উচ্চ লেভেলে আপনার সুবিধার পরিমাণও বৃদ্ধি পাবে।

৪. OneOpinion

  • আয়ের পদ্ধতি: সার্ভে করে, মোবাইল সার্ভে, প্রডাক্ট টেস্টিং।
  • পেমেন্ট পদ্ধতি: PayPal, Gifts Card

OneOpinion ওয়েবসাইটটি ২০১১ সালে প্রতিষ্ঠিত হয়ে বর্তমানে বেশ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। মোবাইল ফোন দিয়েও এই ওয়েবসাইট থেকে টাকা আয় করা যায়। ১,০০০ পয়েন্টে ১ ডলার আর ২৫,০০০ পয়েন্ট হলেই টাকা উত্তোলন করতে পারবেন। গড়ে প্রতিটি সার্ভেতে ১ থেকে ৫ ডলার পর্যন্ত দিয়ে থাকে এই ওয়েবসাইট।

৫. OnePoll

  • আয়ের পদ্ধতি: সার্ভে করে।
  • পেমেন্ট পদ্ধতি: PayPal, Gifts Card

প্রায় ১৮ বছর ধরে সেবা দিয়ে আসছে এই সার্ভে ওয়েবসাইট। ওয়েবসাইটের ডিজাইন বেশ সুন্দর। ৩ মিনিটের একটি সার্ভে সম্পন্ন করতে পারলে আপনি পাবেন ২০ পয়েন্ট অর্থ্যৎ ১০ ঘন্টা কাজ করলে আপনি প্রায় ৪০ ডলার আয় করতে পারবেন।

৪০ ডলার হওয়ার পূর্বে আপনি টাকা উত্তোলন করতে পারবেন না।  রেফার করে আয় করার সুযোগের পাশাপাশি আপনি সাইন আপ করলে পাবেন ৫ ডলার বোনাস।

উপরে উল্লেখিত ওয়েবসাইট থেকে আপনি সার্ভে করে টাকা আয় করতে পারেন। তবে সার্ভে করার সময় লক্ষ্য রাখতে হবে সার্ভেতে ভুল কোন তথ্য দেয়া যাবে না। ভুল তথ্য দিলে অনেক সময় আইটি ব্যান করে দেয়ার সম্ভাবনা থাকে। আর সার্ভে ওয়েবসাইট থেকে বেশী আয় করার সহজ পদ্ধতি হল বেশী বেশী রেফার করা। তাই বন্ধুদের মাঝে বেশী বেশী আপনার রেফার অ্যাকাউন্ট শেয়ার করুন।

Comments (No)

Leave a Reply