এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

এন্ড্রয়েড এপস (android apps) তৈরী করার ৩ টি ফ্রি ওয়েবসাইট

কিভাবে android app বানানো যায় ? কিভাবে নিজের একটি app তৈরী করব এবং ফ্রীতে কোনো কোডিং ছাড়া মোবাইল এপস বানানোর নিয়ম কি, যদি আপনি এই জিনিস গুলি নিয়ে ভাবছেন, তাহলে চিন্তা করবেননা। আজ এই আর্টিকেলে আমি, আপনাদের এমন ৩ টি ওয়েবসাইটের নাম বলবো, যেগুলিতে গিয়ে আপনারা নিজের একটি এন্ড্রয়েড মোবাইল app ফ্রীতে বানিয়ে নিতে পারবেন। এবং, app তৈরি করার জন্য আপনার কোনো রকমের কোডিং স্কিল (coding skill) বা নলেজ (knowledge) এর প্রয়োজন হবেনা।

এন্ড্রয়েড এপস তৈরী করার ৩ টি সেরা ওয়েবসাইট (Create free android apps)

এন্ড্রয়েড apps আজকাল অনেক পপুলার এবং ৯৫% লোকেরা নিজের android মোবাইলে apps ব্যবহার করেন। তাই, আজকাল সব ধরণের ওয়েবসাইট, বিসনেস বা প্রোডাক্টের (product) একটি করে app version আপনারা পেয়ে যাবেন।

এমনিতে তো এন্ড্রয়েড এপস তৈরির নিয়ম আলাদা এবং তার জন্য আপনার কিছু বিশেষ ধরণের কোডিং বা programming language এর নলেজ থাকাটা অনেক জরুরি। এবং, এমনি একটি প্রোগ্রামিং ভাষা হলো JAVA. আপনার যদি জাভা (java) language এর জ্ঞান থাকে, তাহলে অনেক সহজেই apps তৈরি করতে পারবেন।

অবশে, এই জাভা language এর আলাদা কোর্স থাকে যেটা আপনারা যেকোনো কলেজ বা ইনস্টিটিউট (institute) থেকে করতে পারবেন। বা, যদি চান তাহলে অনলাইন “w3school java tutorial” ওয়েবসাইট টিতে গিয়ে জাভা language শিখতে পারবেন। এবং, তারপর নিজেই যেরকম মন সেরকম মোবাইল app বানাতে পারবেন।

এখন যদি আপনারা বলেন যে, “আমাদের কোনো প্রোগ্রামিং ভাষার নলেজ নেই” বা “আমরা জাভা বা অন্য কোনো programming না শিখেই মোবাইল এপস তৈরী করতে চাই” তাহলে সেটাও সম্ভব।

হে, ইন্টারনেটে এমন কৈয়েকটি ওয়েবসাইট আছে যেগুলি ব্যবহার করে, আপনারা ফ্রীতেই নিজের android app বানিয়ে নিতে পারবেন। এবং, সেগুলি দিয়ে টাকা ও আয় করতে পারবেন। আমি নিচে সেই সেরা ওয়েবসাইট গুলির ব্যাপারে এক এক করে বলবো।

নিজের একটি ফ্রী এন্ড্রয়েড app তৈরী করে কি লাভ হবে ?

আপনারা হয়তো Google play store এ গিয়ে নিজের android মোবাইলের জন্য এপস ডাউনলোড সব সময় করেন। তাই তো..?

সেখানে আপনারা হাজার রকমের লক্ষ লক্ষ apps পেয়েযান যেগুলির মধ্যে ৮০% ফ্রি।

তাহলে কথা হলো যে, যারা সেই apps গুলি বানাচ্ছেন এবং play store দিয়ে আমাদের ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে দিচ্ছেন, তাদের কি লাভ হচ্ছে ? তারাও তো কিছু না কিছু নিয়মে কারণে apps বানিয়ে play store এ দিচ্ছেন।

এটার উত্তর হলো, “টাকা কমানোর জন্য“. তারা নিজের app এর দ্বারা টাকা কমিয়ে নিচ্ছেন।

হে, একটি এন্ড্রয়েড app বানিয়ে টাকা কামানো অনেক সোজা। আপনার কেবল একটি আকর্ষণীয় (ইন্টারেষ্টিং) মোবাইল এন্ড্রয়েড app বানাতে হবে। উদাহরণ স্বরূপে, মোবাইল গেম, ফটো এডিটর app বা অন্য যেকোনো app যেটা লোকেরা ব্যবহার করে ভালো পাবে।

তারপর, Google admob এ গিয়ে নিজের একটি একাউন্ট বানাতে হবে। Admob একাউন্ট বানানোর জন্য আপনার জিমেইল আইডির প্রয়োজন হবে।

এখন, AdMob একাউন্টে নিজের app এ দেখানোর জন্য কিছু বিজ্ঞাপন তৈরি করতে হবে। বিজ্ঞাপন বানিয়ে নেয়া অনেক সোজা। এতে আপনার কেবল ২ থেকে ৩ মিনিট লাগবে।

এখন বানিয়ে নেয়া বিজ্ঞাপনের কিছু কোড আপনাকে admob দিবে যেটা আপনাকে নিজের app এ লাগাতে হবে। এতে, যখন কেও আপনার app ব্যবহার করবে, সে আপনার লাগানো admob এর বিজ্ঞাপন দেখতে পাবে। আর এতে, যত বেশি লোকেরা আপনার app ব্যবহার করবে আপনি বিজ্ঞাপনের দ্বারা ততটাই বেশি টাকা আয় করতে পারবেন।

এবং, লোকেরা Google play store এ তাদের apps গুলি আপলোড করেন বা রেজিস্টার করেন এজন্যই কারণ, এটাই একটা জায়গা যেখান থেকে আপনার app প্রচুর পরিমানে লোকেরা ডাউনলোড করে ব্যবহার করবেন।

বিশ্বাস করুন, আজ অনেকেই একটি ফ্রী app বানিয়ে তাতে admob এর বিজ্ঞাপন ব্যবহার করে অসংখ টাকা কমিয়ে নিচ্ছেন এবং সেটা আপনিও পারবেন।

তাহলে, হয়তো এখন আপনি জেনে গেছেন, “কেন লোকেরা app বানিয়ে Google playstore এ দেন এবং তাতে কি লাভ হয়” .

এবং, হয়তো এটাও জেনে গেছেন, যদি আপনি ফ্রি android মোবাইল এপস বানিয়ে নেন, তাহলে তাতে আপনার কি লাভ হবে।

জেনে গেছেন তো। .?

  1. নিচে দেয়া ওয়েবসাইট গুলি ব্যবহার করে ফ্রি app তৈরি করুন
  2. নিজের বানানো app গুগল প্লে স্টোরে দিন (রেজিস্টার করুন) Google play console দ্বারা.
  3.  Admob এর ব্যবহার করে বানানো app এ বিজ্ঞাপন লাগান।
  4. নিজের android app দিয়ে টাকা আয় করুন।

কিভাবে android app বানাবেন ? এপস বানানোর জন্য ৩ ফ্রি ওয়েবসাইট

তাহলে যদি আপনারা ভাবছেন, কিভাবে android app বানানো যাবে, তাহলে এর উত্তর হলো নিচে দেয়া এই ৩ টি ওয়েবসাইট ব্যবহার করে।

সবকয়টি ওয়েবসাইট, আপনারা ফ্রীতে ব্যবহার করতে পারবেন এবং নিজের জন্য অনেক রকমের এন্ড্রয়েড গেম এবং অন্য রকমের এন্ড্রয়েড এপস বানিয়ে নিতে পারবেন।

ওয়েবসাইট গুলি ব্যবহার করার জন্য আপনাদের, একটি কম্পিউটার বা ল্যাপটপের প্রয়োজন হবে।এবং, মনে রাখবেন আপনার ব্যবহার করা কম্পিউটার বা ল্যাপটপে যাতে, ইন্টারনেট কানেক্শন থাকে।

তাহলে চলুন, আমরা ফ্রি মোবাইল এপস বানানোর জন্য ৩ টি ওয়েবসাইটের বেপারে জেনেনেই।

Android apps তৈরী করার ৩ টি ফ্রী ওয়েবসাইট

১. Appsgeyser.Com – build unlimited apps

যদি আপনি একটি ওয়েবসাইট বা ব্লগ app এ রূপান্তর (convert) করতে চান, তাহলে appsgeyser থেকে আপনি অনেক সহজে যেকোনো ব্লগ বা ওয়েবসাইট ফ্রীতে android app এ রূপান্তর করতে পারবেন।

তা ছাড়া, মেসেঞ্জার এপস বানানো, মোবাইল ওয়েব ব্রাউসার, ফটো এডিটর apps তৈরি, মোবাইল লাইভ টিভি এপস, ভিডিও ডাউনলোড apps এবং আরো অন্যান্য অনেক ধরণের android application আপনারা এই ওয়েবসাইটে গিয়ে বানিয়ে নিতে পারবেন।

আপনার কোনোধরনের কোডিং নলেজ এর প্রয়োজন নাই। কেবল, সাইট টিতে যান এবং নিজের মন মতো যেরকম app বানাতে চান সেটা বেঁচে নিন। আর, এখানে যেকোনো ধরণের Apps তৈরির নিয়ম অনেক সরল এবং সোজা।

হে, Appsgeyser ওয়েবসাইট এ বানানো apps আপনারা Google play store এ জমা করে তার থেকে টাকা আয় করতে পারবেন।

Visit website – Appsgeyser free app builder 

২. Mobincube – create apps and earn

Mobincube থেকে app বানানো অনেক সোজা এবং এই app builder থেকে আপনারা অনেক advanced এবং stylish মোবাইল apps বানিয়ে নিতে পারবেন। আপনাদের কেবল ওয়েবসাইট টিতে গিয়ে sign up করতে হবে। এর পর, নিজের ফ্রি মোবাইল app তৈরি করে সেগুলি publish করতে পারবেন।

এখানে আপনারা কেবল android app ছাড়া, উইন্ডোস মোবাইল app এবং অন্য অনেক ধরণের অপারেটিং সিস্টেমের এপস ফ্রীতে বানাতে পারবেন।

জরুরি কথা, এখানে বানানো এপস গুলি আপনারা গুগল প্লে স্টোরে আপলোড করে অসংখ ডাউনলোড বা ইনস্টল পেয়েযাবেন।

তাছাড়া, mobincube এর monetization অপসন চালু করে app এ বিজ্ঞাপন দ্বারা আপনারা টাকা আয় করতে পারবেন। তাই, এপস বানিয়ে টাকা আয় করা এখন অনেক সহজ এবং সোজা।

কোনো কোডিং ছাড়া আপনারা এখানে সুন্দর সুন্দর মোবাইল application বানিয়ে এখানথেকেই টাকা আয় করা শুরু করতে পারবেন। এবং, সব কিছুই ফ্রি।

Visit website – Mobincube ওয়েবসাইট 

৩. App.Yet – convert any website to app

Appyet.com ওয়েবসাইটটি ব্যবহার করে আপনারা অনেক সহজে যেকোনো  ব্লগ বা ওয়েবসাইট একটি android app এ কনভার্ট (convert) করতে পারবেন। এই ওয়েবসাইট  বিশেষ করে একটি ব্লগ বা ওয়েবসাইটকে app বানানোর জন্যই আপনাকে সুবিধা দেয়। সবকিছুই ফ্রি এবং কোনো কোডিং নলেজ ছাড়াই আপনি করে নিতে পারবেন। ২ থেকে ৫ মিনিটের ভেতরে নিজের app বানিয়ে নিন এবং Google play store বা অন্য কোনো app store এ নিজের app আপলোড করে ইনস্টল বাড়িয়ে নিন।

Visit website – Appyet app creator 

Comments (No)

Leave a Reply