স্মার্টফোনের জন্য সেরা ৩ টি ফ্রিল্যান্সিং এপস 1
স্মার্টফোনের জন্য সেরা ৩ টি ফ্রিল্যান্সিং এপস ঘরে বসে আয় করতে চায় না এমন লোক খুজে পাওয়া মুশকিল। কিন্তু ঘরে বসে কি আয় করা যায়? করা যায়। আর তার প্রধান মাধ্যম হলো আউটসোর্সিং। আউটসোর্সিংএর মাধ্যমে অনলাইনে আয় করা যায়। কমবেশি সবাই এ বিষয়ে জানে। কিন্তু অনেকে যা জানেনা তা হলো এর পিছনের গল্প।


আমরা সবাই মনে করি অনলাইনে অর্থ উপার্জন খুবই সহজ। আর এই ব্রেইনওয়াশ এর কাজটি করে থাকে কিছু ইউটিউবার আর কিছু অসাধু ফ্রিল্যান্সার। এড দেখে, ভিডিও দেখে অর্থ উপার্জনের এপস বা ওয়েবসাইট নিয়ে জানেনা এমন লোক কম ই আছে। কিন্তু মাথায় রাখা উচিত এক্ষেত্রে কোনো শর্টকাট রাস্তা নেই। তবুও কেউ এই শর্টকাট রাস্তায় এগুলে এক সময় দেখা যায় সব কষ্ট বৃথা। টাকা উইথড্র করার বেলায় তা আর সম্ভব হয় না। তাই এগুলো থেকে বিরত থাকাই ভালো।


এখন আসি ট্রাস্টেড ফ্রিল্যান্সিং প্লাটফর্মগুলোতে। ফ্রিল্যান্সিং প্লাটফর্মগুলো সাধারণত আপনার মেধা ও পরিশ্রমের বিনিময়ে আপনাকে অর্থ প্রদান করে থাকে। ক্লায়েন্ট আপনাকে কোনো কাজ দিবে এবং আপনি কাজ করে অর্জন করে নিবেন আপনার অর্থ। এসব প্লাটফর্মে রয়েছে হাজার হাজার জব ক্যাটাগরি এবং লাখ লাখ ক্লায়েন্ট। তাহলে তো আয় করা খুব সহজ তাই না? ইউটিউব থেকে আপনাকে এই কথাই বলা হবে। কিন্তু আপনি আসল প্লাটফর্মে গিয়ে হতাশ হবেন। কারণ স্কিল, মেধা, এক্সপেরিয়েন্স ছাড়া এসব প্লাটফর্মে আপনি অসহায়। Online Income Tunes


চলুন এখন মূল কথায় যাই। প্রধানত ফ্রিল্যান্সিং প্লাটফর্ম গুলো ওয়েবসাইট ভিত্তিক হয়ে থাকে। কিন্তু বর্তমানে স্মার্টফোন ইউজার সংখা এবং কাজ আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিতে এসব ওয়েবসাইট তৈরী করেছে এপ্লিকেশন। এসব এপ্লিকেশন থেকে আপনি সহজেই আপনার ফ্রিল্যান্সিং কাজ করতে পারবেন আপনার মোবাইলেই। চলুন জেনে নেই এমন ৩ টি এপ্লিকেশন সম্পর্কে।

স্মার্টফোনের জন্য সেরা ৩ টি ফ্রিল্যান্সিং এপস


১)Freelancer.com এর মোবাইল এপ- এটি আপনি এন্ড্রয়েড বা iOS এপস্টোরে পেয়ে যাবেন বিনামূল্যে। এখানে কাজ করার জন্য আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনএর জন্য প্রথমে ওয়েবসাইটেসব তথ্য দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করে এপ দিয়ে আপনি লগইন করতে পারবেন। এপটি দিয়ে আপনি বিডিংসহ যে কোনো সেবা গ্রহণ করতে পারবেন।


২)Fiverr এপস- এটিও প্লে স্টোর বা এপ স্টোরের একটি ফ্রি এপ্লিকেশন। উপরের মতই আপনাকে ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করে এপ দিয়ে লগইন করে আপনি আপনার কাজ শুরু করতে পারবেন।
৩)Upwork এপস- এটিও একটি বিনামুল্যে সহজলভ্য একটি এপস।

Upwork এর মতো বিশ্বস্ত প্লাটফর্ম কমই আছে। সেক্ষেত্রেও আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে ওয়েবসাইট থেকে। আপনি এলিজেবল হলে আপনি কাজ করার সুযোগ পাবেন।


আজ শুধু এই ৩ টি এনড্রয়েড এপস নিয়েই কথা বললাম। আবারও বলছি। অনলাইনে কাজ করা আর অফলাইনে কাজ করা খুব বেশী আলাদা নয়। উভয়ক্ষেত্রে মেধা পরিশ্রম এর দামই দেয়া হয়। তাই পরিশ্রম করার মন মানসিকতা নিয়েই আগান।
ইনশাআল্লাহ পরবর্তী কোনো কিছু নিয়ে অন্য একদিন কথা বলবো।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ