ইউটিউবে আসছে পেইড ভিডিও চ্যানেল ও মিউজিক সাবস্ক্রিপশন Paid video channels and music subcriptions are coming to Youtube 5 Best 1

ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে ফ্রি’তে বিভিন্ন কনটেন্ট দেখার পাশাপাশি টাকা খরচ করে প্রিমিয়াম ক্লিপ দেখার দিন আসছে সামনে। অন্তত সাম্প্রতিক আপডেট করা ইউটিউব এপ্লিকেশন সেদিকেই ইঙ্গিত করছে। গুগল ইস্যুকৃত ইউটিউব এপ আপডেটে এমন কিছু কোড পাওয়া গিয়েছে যা পেইড চ্যানেল সম্পর্কে আগাম জানান দেয়।

এন্ড্রয়েড পুলিশ সাইটের তথ্যানুযায়ী ইউটিউবের সর্বশেষ এন্ড্রয়েড ভার্সনে এই লাইন দুটি কোডকৃত পাওয়া যায়ঃ

অর্থাৎ ভবিষ্যতে ইউটিউবে কিছু চ্যানেল থাকবে যা দেখতে চাইলে আপনাকে অর্থ খরচ করতে হবে এবং সেগুলো শুধুমাত্র কম্পিউটার থেকে সাবস্ক্রাইব বা আনসাবস্ক্রাইব করা যাবে।

অবশ্য এর আগেও ইউটিউবে প্রিমিয়াম চ্যানেলের গুজব উঠেছিল। তখন এডএজ জানায় এসব চ্যানেলে মাস প্রতি ১ থেকে ৫ ডলার চার্জ প্রযোজ্য হতে পারে। আর বিজ্ঞাপন দেখানো বন্ধ বা চালু রাখা যাবে পেইড চ্যানেলে। তবে এক্ষেত্রে বিজ্ঞাপনহীন চ্যানেল স্বাভাবিকভাবেই একটু বেশি খরচ করতে পারে।

ইউটিউবে সরাসরি সম্প্রচারিত কোন অনুষ্ঠান দেখা, কনটেন্ট লাইব্রেরি এক্সেস করা এবং আরও বড় আকারে পে-পার-ভিউ প্রোগ্রাম দেখার সুযোগ এনে দিতে পারে পেইড চ্যানেল ফিচার। প্রাথমিকভাবে পরীক্ষামূলক চ্যানেলগুলো ২৫টি গ্রুপের মধ্যে সীমাবদ্ধ থাকার সম্ভাবনা রয়েছে।

ইউটিউবে আসছে পেইড ভিডিও চ্যানেল ও মিউজিক সাবস্ক্রিপশন Paid video channels and music subcriptions are coming to Youtube 5 Best 2

এদিকে ওয়াল স্ট্রিট জার্নাল জানাচ্ছে, গুগল আগামীতে সাবস্ক্রিপশন ভিত্তিক মিউজিক সার্ভিসও চালু করার পরিকল্পনা নিয়েছে। গুগল মিউজিকের অংশ হিসেবে ফিচারটি আসলেও এটি স্পটিফাই এবং এরকম অন্যান্য সেবার সাথে প্রতিযোগিতা করবে। এর মাধ্যমে গ্রাহকগণ একটি নির্দিষ্ট চার্জের বিনিময়ে গান ডাউনলোড ও প্লে করতে পারবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

আপনার জন্য আরোঃ

  1. ইউটিউবে চালু হল পেইড চ্যানেল!
  2. এপ্রিল স্পেশালঃ ইউটিউব বন্ধ করে দিচ্ছে গুগল!
  3. অর্ধেকের বেশি রিভিউদাতাই “ফেসবুক হোম” নিয়ে অসন্তুষ্ট!
  4. হ্যাশট্যাগ চালু করল ফেসবুক!
  5. ভিআইপি ও সেলিব্রেটিদের জন্য বিশেষ এপ তৈরি করছে ফেসবুক!

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!

By ইনকাম নিউজ

আমি একজন ফ্রিল্যান্সার। নিজে আয় করার পাশাপাশি নতুনদের সহযোগীতা করতে ভালবাসি।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ