এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

বিল গেটস এর সফল হওয়ার গল্প

বিল গেটস পৃথিবীর সর্বোচ্চ ধনী ব্যক্তি। জীবনে সফলতা অর্জনে বিল গেটস কিছু নিয়ম বা পদ্ধতি মেনে চলার কারণে তিনি এমন সফলতা পেয়েছেন বলে যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিন মনে করে। ফোর্বস ম্যাগাজিন এটাও মনে করে যে এই মূলনীতিগুলো প্রত্যেক মানুষের জন্য অনুপ্রেরণা ও দিকনির্দেশনা হিসেবে কাজ করতে পারে।

মনে জোর রাখা

মনের জোর প্রবল শক্তিশালী করতে হবে। বিল গেটস এর মতে, একজন ব্যবসায়ীকে এমনভাবে পরিশ্রম করতে হবে যেন বিশ্রাম নেওয়ার মানসিকতা পর্যন্ত না থাকে। খারাপ পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা। একজন ব্যবসায়ী যে কোনো সময় বাজে পরিস্থিতির শিকার হতে পারেন। বিল গেটস মনে করেন, জীবনে বড় ধাক্কা খাওয়া বা বাজে পরিস্থিতির শিকার হওয়াও সাফল্যের অন্যতম একটি উপায়।

স্মার্ড পরিশ্রম ও কঠোর পরিশ্রম

বিল গেটস মনে করেন, সাফল্য অর্জনে কেবলমাত্র কঠোর পরিশ্রমেরই নয় বরং স্মার্ড পরিশ্রমেরও বিশেষ প্রয়োজন রয়েছে।

সঠিক ভবিষ্যত পরিকল্পনা

একজন বিজনেসম্যান অবশ্যই ব্যবসাকে প্রসারিত করতে ভবিষ্যতের চাহিদা ব্যাপারে চিন্তা করে এগুতে হবে। বিল গেটস মনে করেন, ইনকাম বাড়াতে চাইলে প্রতিষ্ঠানকে নিয়মিত আপডেট করতে হবে আর নতুন নতুন আইডিয়াকে সামনে নিয়ে আসতে হবে।

আনন্দের সাথে কাজ করুন

বিল গেটস বলেন, আপনি যে কাজটি করছেন সেটিকে আপনি উপভোগ করুন, আনন্দমনে নিজের কাজ চালিয়ে যান।

কার্ড খেলা

বিল গেটসের প্রিয় খেলা কার্ড। তার মতে, ব্রিজ খেলার বেশ কিছু ভালো দিক রয়েছে। এই খেলা আপনাকে চিন্তা করতে সাহায্য করে। যে ব্যক্তি ব্রিজে ভালো সে অন্য অনেক কিছুতেও ভালো।

অন্যের পরামর্শ নেন

বিল গেটস বলেন, হতে পারে আপনার কাছে কিছু আইডিয়া আছে যেটা আরেকজনের কাছে নেই। আবার আরেকজনের কাছে যে আইডিয়াটা আছে সেটাও হয়তো বা আপনার কাছে নেই। তাই কাছের লোকদের সঙ্গে আলাপ করা ও পরামর্শ চাওয়া বুদ্ধিমান ব্যক্তিত্বের পরিচয়।

বিশ্বস্থ লোক নিয়োগ দেয়া

বিল গেটসের মতে, এমন ব্যক্তিদেরই আপনি আপনার ব্যবসায় সংযুক্ত করুন, যাদের আপনি পরিপূর্ণভাবে বিশ্বাস করতে পারেন।

সিদ্ধান্তহীনতায় না থাকা

বিল গেটস বলেন, কোনো কাজেই আজ না কাল, কাল না পরশু এমন গড়িমসি না করে যখনই যে কাজ করার প্রয়োজনবোধ করবেন তখনই সেটি করে ফেলবেন। ?

যোগাযোগ

মো: নজরুল ইসলাম

০১৭১৬-৩৮৬৯৫৮

ইমেইল-nazruld@yahoo.com

FB Page- http://facebook.com/bdincome786

Comments (No)

Leave a Reply