টিউটোরিয়াল: ব্লগার.কম এ ফ্রি ব্লগ কীভাবে শুরু করবেন Tutorial: how to start a free blog at bloger.com9 1
  • ব্লগারের সাথে আপনি যে ভাবেন তার চেয়ে ব্লগ শুরু করা সহজ
  • এবার শুরু করা যাক
  • একটি গুগল অ্যাকাউন্ট দিয়ে তৈরি বা সাইন ইন করুন
  • একটি নতুন ব্লগ স্ক্রিন তৈরিতে আপনার ব্লগের নাম লিখুন
  • একটি থিম চয়ন করুন
  • একটি ptionচ্ছিক ব্যক্তিগতকৃত ডোমেনের জন্য একটি অফার
  • আপনার প্রথম পোস্ট লিখুন
  • বিন্যাস সম্পর্কে

ব্লগারের সাথে আপনি যে ভাবেন তার চেয়ে ব্লগ শুরু করা সহজ

টিউটোরিয়াল: ব্লগার.কম এ ফ্রি ব্লগ কীভাবে শুরু করবেন Tutorial: how to start a free blog at bloger.com9 2

ওয়েব সেরাঅনুসন্ধান ইঞ্জিনসুরক্ষা ও গোপনীয়তা

সুসান গুনেলিয়াস

একটি বিপণন যোগাযোগ বিশেষজ্ঞ যারা ব্লগের মাধ্যমে ব্র্যান্ডিং সম্পর্কে লিখেছেন।

48

48 জন মানুষ এই নিবন্ধটি সহায়ক বলে মনে করেছেন

আপনি যদি দীর্ঘকালীন কোনও ব্লগ শুরু করতে চেয়েছিলেন তবে প্রক্রিয়াটি দেখে ভয় দেখিয়েছেন তবে সচেতন হন যে আপনি একা নন। দরজাতে পা রাখার সর্বোত্তম উপায় হ’ল আপনার প্রথম ব্লগটি আপনার মতো লোকের জন্য অবিকল বিদ্যমান যে কোনও একটি নিখরচায় পরিষেবা সহ publish ব্লগস্ফিয়ারে নবাগত ies গুগলের ফ্রি ব্লগার ব্লগ-প্রকাশনা ওয়েবসাইট হ’ল তেমন একটি পরিষেবা।

আপনি ব্লগার.কম এ নতুন ব্লগের জন্য সাইন আপ করার আগে, আপনার ব্লগে আপনি কী ধরণের বিষয়গুলি কভার করার পরিকল্পনা করছেন সে বিষয়ে কিছু চিন্তা করুন। আপনাকে প্রথম যে জিনিসগুলির জন্য জিজ্ঞাসা করা হয়েছে তার মধ্যে একটি হ’ল ব্লগের নাম। নামটি গুরুত্বপূর্ণ কারণ এটি আপনার ব্লগে পাঠকদের আকর্ষণ করতে পারে। এটি অনন্য হওয়া উচিত – মনে রাখতে সহজ নয় এবং আপনার প্রাথমিক বিষয়ের সাথে সম্পর্কিত হওয়ায় ব্লগার আপনাকে জানাতে দেবে।

01

07 এর

এবার শুরু করা যাক

একটি কম্পিউটার ব্রাউজারে, ব্লগার.কমের হোম পৃষ্ঠায় যান এবং আপনার নতুন ব্লগার.কম ব্লগ শুরু করার প্রক্রিয়া শুরু করতে নতুন ব্লগ তৈরি করুন বোতামটি ক্লিক করুন ।

02

07 এর

একটি গুগল অ্যাকাউন্ট দিয়ে তৈরি বা সাইন ইন করুন

আপনি যদি ইতিমধ্যে আপনার গুগল অ্যাকাউন্টে লগ ইন না করে থাকেন তবে আপনাকে আপনার গুগল লগইন তথ্য প্রবেশ করতে বলা হবে। আপনার যদি ইতিমধ্যে কোনও গুগল অ্যাকাউন্ট না থাকে তবে একটি তৈরি করার অনুরোধগুলি অনুসরণ করুন।

03

07 এর

একটি নতুন ব্লগ স্ক্রিন তৈরিতে আপনার ব্লগের নাম লিখুন

আপনার ব্লগের জন্য আপনি যে নামটি চয়ন করেছেন তা লিখুন এবং প্রদত্ত ক্ষেত্রগুলিতে আপনার নতুন ব্লগের URL এ .blogspot.com পূর্ববর্তী ঠিকানাটি প্রবেশ করান।

উদাহরণস্বরূপ: শিরোনাম ক্ষেত্রে আমার নতুন ব্লগ এবং ঠিকানা ক্ষেত্রে mynewblog.blogspot.com। আপনার প্রবেশ করা ঠিকানাটি যদি অনুপলব্ধ থাকে তবে ফর্মটি আপনাকে অন্যরকম, অনুরূপ ঠিকানার জন্য অনুরোধ করবে।

আপনি পরে একটি কাস্টম ডোমেন যুক্ত করতে পারেন। একটি কাস্টম ডোমেন আপনার নতুন ব্লগের URL এ .blogspot.com প্রতিস্থাপন করে।

04

07 এর

একটি থিম চয়ন করুন

একই স্ক্রিনে, আপনার নতুন ব্লগের জন্য একটি থিম নির্বাচন করুন। থিমগুলি অনস্ক্রিনে চিত্রিত হয়েছে। তালিকাটি স্ক্রোল করুন এবং কেবলমাত্র ব্লগ তৈরি করতে এখনই একটি চয়ন করুন। আপনি অনেকগুলি অতিরিক্ত থিম ব্রাউজ করতে এবং পরে ব্লগটি কাস্টমাইজ করতে সক্ষম হবেন।

আপনার পছন্দসই থিমটিতে ক্লিক করুন এবং ব্লগ তৈরি করুন ক্লিক করুন! বোতাম।

05

07 এর

একটি ptionচ্ছিক ব্যক্তিগতকৃত ডোমেনের জন্য একটি অফার

আপনাকে অবিলম্বে আপনার নতুন ব্লগের জন্য একটি ব্যক্তিগতকৃত ডোমেন নাম সন্ধানের জন্য অনুরোধ করা হতে পারে। আপনি যদি এটি করতে চান তবে প্রস্তাবিত ডোমেনগুলির তালিকার মাধ্যমে স্ক্রোল করুন, প্রতি বছর মূল্য দেখুন এবং আপনার পছন্দটি করুন। অন্যথায়, এই বিকল্পটি এড়িয়ে যান।

আপনার নতুন ব্লগের জন্য আপনাকে ব্যক্তিগতকৃত ডোমেন নাম কিনতে হবে না। আপনি বিনামূল্যে .blogspot.com অনির্দিষ্টকালের জন্য ব্যবহার করতে পারেন।

06

07 এর

আপনার প্রথম পোস্ট লিখুন

আপনি এখন আপনার নতুন ব্লগার.কম ব্লগে আপনার প্রথম ব্লগ পোস্টটি লিখতে প্রস্তুত। খালি পর্দা দ্বারা ভয় দেখাবেন না।

শুরু করতে একটি নতুন পোস্ট তৈরি করুন বোতামটি ক্লিক করুন । ক্ষেত্রটিতে একটি সংক্ষিপ্ত বার্তা টাইপ করুন এবং আপনার নির্বাচিত থিমটিতে আপনার পোস্টটি কেমন প্রদর্শিত হবে তা দেখতে পর্দার শীর্ষে প্রাকদর্শন বোতামটি ক্লিক করুন। পূর্বরূপটি নতুন ট্যাবে লোড হয় তবে এই ক্রিয়াটি পোস্ট প্রকাশ করে না।

আপনার পূর্বরূপটি ঠিক যেমনটি চান তেমন দেখতে পারা যায় বা মনোযোগ পেতে আপনি চাইলে কিছু বড় বা সাহসী করে তুলতে পারেন। সেখান থেকেই ফর্ম্যাটিং আসে Pre প্রাকদর্শন ট্যাবটি বন্ধ করুন এবং আপনি যেখানে আপনার পোস্ট রচনা করছেন সেই ট্যাবে ফিরে আসুন।

07

07 এর

বিন্যাস সম্পর্কে

আপনাকে কোনও অভিনব বিন্যাস করতে হবে না তবে স্ক্রিনের শীর্ষে একটি সারিতে আইকনগুলি দেখুন। তারা আপনার ব্লগ পোস্টে ব্যবহার করতে পারেন এমন ফর্ম্যাটিং সম্ভাবনার প্রতিনিধিত্ব করে। এটি কী করে তার ব্যাখ্যার জন্য প্রতিটিটির উপরে আপনার কার্সারটিকে ঘুরে দেখুন। আপনি যেমনটি আশা করতে পারেন আপনার কাছে পাঠ্যের মানক ফর্ম্যাট রয়েছে যার মধ্যে গা bold়, তির্যক এবং আন্ডারলাইন করা প্রকার, ফন্টের মুখ এবং আকারের পছন্দ এবং প্রান্তিককরণ বিকল্প রয়েছে। কেবল একটি শব্দ বা পাঠ্যের বিভাগটি হাইলাইট করুন এবং আপনার পছন্দসই বোতামটি ক্লিক করুন।

আপনি লিঙ্ক, চিত্র, ভিডিও এবং ইমোজিস যুক্ত করতে পারেন বা পটভূমির রঙ পরিবর্তন করতে পারেন। আপনার পোস্টটি ব্যক্তিগতকৃত করতে – এইগুলি কেবলমাত্র একবারে নয়! কিছুক্ষণ তাদের সাথে পরীক্ষা করুন এবং জিনিসগুলি কীভাবে প্রদর্শিত হয় তা দেখতে প্রাকদর্শন ক্লিক করুন।

আপনি পর্দার উপরের অংশে প্রকাশিত বোতামটি ক্লিক না করা (বা পূর্বরূপের স্ক্রিনে পূর্বরূপের নীচে) কোনও কিছুই সংরক্ষণ করা হয় না।

প্রকাশ ক্লিক করুন । আপনি আপনার নতুন ব্লগ চালু করেছেন। অভিনন্দন!

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ