এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

কিভাবে ইন্টারনেটে আয় করবেন? আজ থেকেই ঘুচে যাক আপনার বেকার জীবন। A To Z পার্ট-১

আসসালামুয়ালাকুম

কেমন আছেন সবাই? জানি বেকার জীবন কারোই ভালো লাগে না। তাই অনলাইনে কিছু কাজ করে পকেট খরচ যাতে চলে সেই লক্ষ্য নিয়েই এই সাইটে একটু ঢু মারা আরকি। তবে এখানে অনেকেই যেই সাইট সাজেস্ট করে তা তারা পেমেন্ট না পেয়ে শুধু রেফার পাও্যার জন্যে করে থাকে । এতে অনেকে দ্বীধান্বিত থাকে আসলে তারা টাকা উঠাতে পারবে কিনা। আমিও আগে শুধু রেফার পাবার জন্যে দাইট সাজেস্ট করতাম। কিন্তু হঠাৎ করেই একদিন আমার এক বড় ভাইয়ের পরামর্শে আমি এক নতুন দিন খুঁজে পাই। তারপর থেকেই আমার বদলে যাও্যা শুরু । কথা না বাড়িয়ে কাজের কথায় আসি। আপনারা এই সাইটে যারা ভিজিট করেন তারা সকলেই বেকার অথবা চাকুরির পাশাপাশি অন্য ইনকাম এর রাস্তা খুঁজছেন। আমি চেষ্টা করবো আপনাদের একটা রাস্তা ধরিয়ে দিতে যার মাধ্যমে আপনার ইন্টারনেটের ক্যারিয়ার শুরু হতে পারে । তো চলুন জেনে নেই এই কোর্সে কি কি থাকছে।

আসুন দেখে নেই আমাদের অনলাইন আয়ের কোর্সে কি কি থাকবে>

  • আফিলিয়েট মার্কেতিং কি ?
  • কিভাবে আর কোথায় এটা শুরু করা যায় ।
  • ইমেইল মার্কেটিং কি?

আরো অনেক দিক আছে যা কোর্সের মাঝে জেনে যাবো আমরা । এগুলো শুধু সৌন্দর্যের জন্যে দেয়া । দিলে ভালো দেখায় তাই দিলাম আর কি!!

আমরা যেভাবে আয় করবো সেটা দুটি উপায়ে ।

১। আফিলিয়েটিং করে।
২। ট্রেডিং করে।

তো চলুন আজ থেকেই শুরু করি আমাদের যাত্রা। তবে একটা ছোট্ট অনুরোধ থাকবে তাদের প্রতি যারা অনেক বুঝেন তাদের প্রতি। ভাই জানার কোনো শেষ নাই। আমি শিখছি , কিন্তু শিখানোর দায়িত্বটাও নিয়েছি যা সবাই করে না। দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আর যাদের ধৈর্য্যের বালাই নাই তারা এটা এড়িয়ে গেলে খুশি হবো। এতে কর আপনারও সময় বাঁচবে আর আমিও আপনার বকা খাও্য়া থেকে বেঁচে যাবো। আপনি ভাবছেন কেনো বকা দিবেন? ভাই এটা অনলাইন। আর এখানে রাতারাতি বড়লোক হবার স্বপ্ন দেখা আর দিবা স্বপ্ন দেখা একি কথা । এহানে আয় কম বেশি দুইটাই হবে। যার ধৈর্য্য বেশি তার আয় বেশি আর যার ধৈর্য্য কম তার আয় ০০০০.০০০০। ব্যাপারটা বুঝাতে পেরেছি কেনো তারা গালি দিবেন?

কাজের কথায় আসি । আপনারা অনেকেই শুনেছেন অনলাইনে কাজ করে অনেকে সফল হয়েছেন । তা কিন্তু একদিনের ফসল নয়। এখন তারা অনেকে বড় বড় প্রতিষ্ঠান খুলে সাইনবোর্ড টানাচ্ছে, ” আয় করুন অনলাইনে মাত্র ১৫০০০ হাজার টাকা খরচ করে।
আপনাদের অবগতির জন্যে জানাচ্ছি যে, সেই কোর্সে যা আপনাকে শিখাবে তা এই কোর্স করেই শিখতে পারবেন। বিশ্বাস না হলে এই কোর্স করে পার্শ্ববর্তী কোনো ট্রেনিং সেন্টারে গিয়ে দেখে আসবেন। তো কথা না বারিয়ে কাজের কথায় আসি। চলুন আমাদের কোর্স শুরু করি।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

তো চলুন জেনে নেই আসলে এটা কি । এটা একটা ভার্চুয়াল দোকানদারি। হাসবেন অনেকেই জানি। কিন্তু এটাই বাস্তবতা। কোনো পুঁজি ছাড়াই দোকানদারি। চলুন বুঝিয়ে বলি। ধরুন আপনার একটা দোকান আছে । সেখানে আপনাকে মালামাল রাখতে হবে, তারপর আপনাকে বিক্রি করতে হবে। কিন্ত মালামাল কিনতে অনেক টাকা লাগবে। আপনার সেই সামর্থ্য নেই। তাহলে আপনি কি করবেন? ব্যবসা করা আর আপনার হয়ে উঠবে না। কিন্তু অ্যাফিলিয়েট মার্কেটিং এমন একটা জায়গা যেখানে আপনি কোনো পুঁজি ছাড়া সব মালামাল পাবেন। আপনার কাজ থাকবে সেই মালামাল বা সার্ভিসটি আপনার ক্লাইন্টের কাছে বিক্রি করা। খুব সোজা না? মোটেও না। আপনি স্বাভাবিক ভাবে মানুষ পাবেন। কিন্তু ভার্চুয়াল জগতে ক্লাইন্ট খুজে পাও্য়া খুব কঠিন। কি ভাবছেন? হাল ছেড়ে দিবেন? আপনার ইচ্ছা। পরবর্তী পদক্ষেপে যাও্য়ার আগে ভেবে নিন এটা আসলে আপনার জন্যে কিনা। ভাবুন
ভাবুন
ভাবুন
ভাবুন…

আপনার ভাবনার পর আপনি সিদ্বান্ত নিলেন আপনি সামনে আগাবেন। তো চলুন পরের বিষয় কি হতে পারে।

আপনি এতোক্ষনে বুঝে গেছেন অ্যাফিলিয়েট মার্কেটিং আসলে কি আর আপনাকে কি করতে হবে। এখন আপনার জানতে হবে কোথায় এটা শুরু করবেন। আচ্ছা , চলুন দেখেন নেই কোথায় শুরু করবেন।

কোথা থেকে কিভাবে শুরু করবেন?

আমরা এসে গেছি আসল ধাপে। আপনি অনলাইনে অনেক সাইট পাবেন যেখানে আপনি কাজের সুযোগ পাবেন । কিন্তু পেমেন্ট পাবেন কি না আমি সেটা জানি না। কিন্তু এমন কিছু সাইট এখোনো আছে যেগুলো পেমেন্ট দিয়ে যাচ্ছে। সেই রকম কিছু ওয়েবসাইটের নাম হলো ঃ

১। Click Sure ঃ এই সাইটটি খুব ভালো সার্ভিস দেয় । এদের অনেক প্রোডাক্ট আছে। বাংলাদেশে ক্লিক ব্যাংক দিয়ে কাজ করা যায় না। তাই এটা হতে পারে এর বিকল্প। বিস্তারিত লিখবো না । আপনারা কাজ করেই বুঝতে পারবেন। কোনো সমস্যা হলে কমেন্টে জানাবেন অথবা আমাকে মেইল করতে পারেন।

২ঃ Amazon.com : এই সাইটটি নিয়ে কাউকে কিছু বলার নাই। আপনারাই জানেন কি এটা । এরাও অ্যাফিলিয়েট সাপোর্টেড।

৩। Template Monster ঃ এটা একটি সাইট যেখানে অনেক থিম , প্লাগিন, স্ক্রিপ্ট বিক্রি হয়। এখান থেকে হিউজ আয় করা সম্ভব। এখানে আয়ের সস্পর্কে জানতে আমার এই লিখাটি দেখতে পারেন।

আজ এই পর্যন্তই থাক। পরের পোস্টে আমি আরো কিছু টিপস নিয়ে হাজির হবো যেগুলো আপনাকে সাহায্য করবে আরো উন্নতি করতে এই মার্কেটিং সেক্টরে।পরের পোস্টে আমি শিখিয়ে দিবো কিভাবে কাজ করবেন। আরো কিছু সাইটের লিঙ্কও শেয়ার করব। দিবো নতুন নতুন টিপস। আপনার মতামত থাক্তেই পারে। কোনো প্রশ্ন থাকলে আমাকে মেইল করতে সংকোজ করবেন না। আমি আপনাদের সাথেই আছি। কারন আমিও জানি বেকার থাকার জ্বালা। একহ্ন কথা হতে পারে আমি কি বিনা স্বার্থে এগুলা করছি? উত্তর না। তাহলে স্বার্থ কোথায়? আমরা বাংলাদেশের যারা ফ্রিল্যান্সার আছি তারা অনেক অনলাইন সুবিধা থেকে বঞ্ছিত। আমরা সংখ্যায় কম আর অভিজ্ঞতার অভাবের কারনে অনেক সার্ভিস পাচ্ছি না। তাই আমি চাই আমাদের দেশের যুব সমাজকে আরো এই পথে আনার জন্যে যাতে আমাদের পরবর্তী প্রজম্ম আমাদের নিয়ে কটুক্তি করতে না পারে। আমরা সবাই মিলে এটা করতে পারলে অনেক সুবিধাই পাবো বলে আমার মনে হয়। তাই আমার এই ক্ষুদ্র প্রয়াস। সবাই ভালো থাকবেন। আমার মেইল এড্রেস ঃ

masudsikdar85@yahoo.com

Comments (No)

Leave a Reply