কত হাজার কোটি টাকার মালিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?কত হাজার কোটি টাকার মালিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?

তিনি পর্তুগীজ জাতীয় ফুটবল দল তো বটেই, স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদেরও প্রাণভোমরা। তার সফলতা আর জনপ্রিয়তাকে পূঁজি করে এতোদিনে অনেক ব্যবসা প্রতিষ্ঠানও শীর্ষে উঠেছে। বলা হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর কথা। এসবে অবশ্য রোনালদোর অর্থযোগও ভালই হয়েছে।

ফুটবল ও ফুটবলের বাইরে; সবখানেই সফলতার কাণ্ডারি হয়ে ধনীও হয়েছেন সিআরসেভেন। সেই ধনী হতে গিয়ে আর্থিক পরিমাণটা কত? প্রায় ১২ হাজার কোটি টাকা!

সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ও বর্তমান রিয়াল মাদ্রিদ তারকা রোনালদোর ব্যাপারে এমন তথ্য জানিয়েছে ‘সেলিব্রেটি নেট ওর্থ’। বিশ্বের অন্যতম ধনী এই ফুটবলারের মোট আয় প্রায় ১১৯০ মিলিয়ন ইউরো যা কিনা বাংলাদেশি মূল্যে প্রায় ১২ হাজার কোটি টাকার কাছাকাছি!

কত হাজার কোটি টাকার মালিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? 1

প্রতিবেদনে বলা হয়েছে, শুধু ফুটবল থেকে প্রায় ৪০০ মিলিয়ন ইউরো উপার্জন করেন রোনালদো। বাংলাদেশি মানে তিন হাজার ৮৭ কোটি টাকার মতো। অন্যদিকে, এছাড়া তার স্পন্সরশিপ থেকে আসে ৩০ মিলিয়ন ইউরো।

ক্যারিয়ারে জনপ্রিয়তা পাওয়ার শুরু থেকেই বিভিন্ন সামগ্রীর বিজ্ঞাপনে অংশ নেওয়া থেকে শুরু করে শুভেচ্ছাদূত হয়েছেন রোনালদো। তবে আর্থিক দিক থেকে ৩২ বছর বয়সী এই তারকার সবচেয়ে বড় অংশগ্রহণ ছিল নাইকির সাথে। বহুজাতিক এই সংস্থাটি মূলত পরিধেয় সামগ্রী তৈরি করে থাকে। রোনালদোর সঙ্গে তারা এক বিলিয়ন ডলারের আজীবনের চুক্তি করেছে।

নাইকি বাদেও রোনালদো আরমানি, ক্যাস্ট্রল, কোকাকোলা, কেএফসি, কোনামি ও এমিরেটস এয়ারলাইনসের বিজ্ঞাপনে কাজ করেছেন।

আটিকেলটি: m.priyo.com থেকে নেওয়া হয়েছে

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ