এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান এসইও কি?

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কোনটি SEO তা জানার আগে, আপনাকে ব্যবহৃত পদগুলি বুঝতে হবে। Search Engine অপ্টিমাইজেশান বা এসইও প্রায়ই তিনটি শব্দ গঠিত হয়।

Search এর মাধ্যম: – একটি ব্যক্তি, বস্তু, স্থান বা অন্যান্য তথ্যের জন্য অনুসন্ধান

ইঞ্জিন মানে – ব্যবহারকারীর তথ্য ডাটাবেসের মধ্যে তথ্য পোস্ট করা এবং সেই তথ্যটির ব্যবহারকারীর উত্তরটির উত্তর।

সর্বাধিক ব্যবহৃত সার্চ ইঞ্জিনগুলি হল:

১. গুগল ২. বিং ৩. ইয়াহু

অপ্টিমাইজেশান মানে – আপনার ওয়েবসাইটের দক্ষতা বৃদ্ধি করার জন্য ব্যবহারকারীর প্রশ্ন অনুযায়ী এটি সবচেয়ে সঠিক উত্তর দিতে পারে।

ব্যবহারকারীর জিজ্ঞাসা প্রশ্নগুলির মূল শব্দগুলি কীওয়ার্ডস বা কী শব্দ বলা হয়। কীওয়ার্ড “ডিজিটাল মার্কেটিং” শব্দটি “ডিজিটাল বিপণন” এবং এই পুরো সময়টিকে কেপফ্রেস বলা হয়।

আপনি যদি ব্যবসায়ের মাধ্যমে কাউকে সেবা করেন তবে আপনাকে সেই পরিষেবার জন্য কীওয়ার্ড সম্পর্কেও ভাবতে হবে। এই কীওয়ার্ড আপনার ব্যবসা সম্পর্কিত হয়। গুগল, বিং, ইয়াহু ইত্যাদি অনুসন্ধান ইঞ্জিন ব্যবহারকারীরা এই তথ্য সম্পর্কিত কোন তথ্য অনুসন্ধান করছেন তা অনুসন্ধান করতে হবে এবং সেই তথ্যটি খুঁজতে তারা কী কীওয়ার্ড ব্যবহার করছেন।

আমরা আমাদের ওয়েব সাইটে টাইটেল ট্যাগের অধীনে সেই কীওয়ার্ডগুলি লিখি। আপনার ওয়েব সাইটে মেটা বর্ণনা ট্যাগটিতেও আপনি সেই কীওয়ার্ডটি লিখতে হবে।

এছাড়াও আপনার ওয়েব সাইটে শিরোনাম ট্যাগ ব্যবহার করা হয় কোণ শিরোনাম সবচেয়ে বড় সবচেয়ে গুরুত্বপূর্ণ কীওয়ার্ড ব্যবহার থাকা উচিত এবং যদি আপনি ভাবমূর্তি ব্যবহার করছেন ইমেজ ট্যাগের শব্দ অ্যাট্রিবিউট ব্যবহার করুন মূলত |

এই প্রক্রিয়া সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান বলা হয়।

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান ওয়েবসাইটের দর্শকদের সংখ্যা বাড়ায় এবং ব্যবসার সুবিধা দেয়।

Comments (No)

Leave a Reply