এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

SEO করে মাসে ৪০-৫০ হাজার টাকা ইনকাম করা সম্ভব।

অনেকেই হয়ত জানেনই না, এসইও (SEO)  জানা থাকলে কত উপায়ে সেটাকে কাজে লাগিয়ে অনলাইন থেকে উপার্জন সম্ভব। SEO করে কত টাকা আয় করা যায় তার কোনো নির্দিষ্ট হিসাব নেই। তবে ভাল SEO Expert মাসে ২০-৪০ হাজার থেকে ১০লক্ষ টাকা আয় করতে পারেন।

শিখতে সহজ হওয়ায় নতুনদের অনেকেই এটা দিয়েই শুরু করতে চায় অনলাইন ক্যারিয়ার। যারা নতুন SEO শিখে কাজ করে তাদের আয় ১৫ হাজারও হতে পারে,৩০ হাজার ও হতে পারে।আবার ভাল করে করলে ৪০-৫০ হাজার প্রতি মাসে ইনকাম করতে পারে।

আপনার বিজনেসটা যদি অনলাইন বেসেস হই তাহলে আপনাকে অবশ্যই নিজে অথবা কোন SEO এক্সপাটের মাধ্যমে আপনার বিজনেসটাকে প্রমোট করতেই হবে। অন্যথাই আপনি কোনভাবেই লাভবান হবেন না।

SEO দিয়ে বর্তমানে ভল কাজ করা যায়। যেকোনো কাজ ভাল করে করলে সবাই পছন্দ করে।একই ভাবে seo তে যারা কাজ করায় তাদের পছন্দ মত কাজ হলে আর বড় কাজ করানোর জন্য অপার দিবে। তাই এ কাজ পছন্দমত করার চেষ্টা করতে হবে।

আমরা কোন কিছুর প্রয়োজন হলে যেমন Google মামার কাছে যাই, ঠিক তেমনি পশ্চিমারাও Google মামা অথবা অন্য যে সব সার্চ ইঙ্গিন আছে ওদের কাছে ধরা দেই। সার্চ করে কোন পণের দরকার হলে ইন্টারনেট থেকে খুজে বের করে নেই। 

আপনি যদি বেশি টাকা আয় করতে চান তাহলে সবকিছু ভাল করে শিখতে হবে।SEO হচ্ছে এমন একটা কাজ যেটি না জানলে বা পুরুটা না শিখলে আপনি সফলতার চেয়ে ব্যর্থতার সম্ভাবনা বেশি।

তার কারন হল আপনি একটি কাজ জানেন (যেমন কিওয়ার্ড রিসার্চ) তো আপনাকে আপনাকে কিওয়ার্ড রিসার্চ কারার কথা বলা হল সাথে অডিট করার জন্য যে কাজ দিয়েছে সে বলল এখন আপনি অডিট জানেন না তো কাজ করবেন কিভাবে।তাই SEO যতটা সহজ মনে হয় ততটা শিখার আগে বুঝা যায় না।

এসইও বা সার্চ ইঙ্গিন অপটিমাইজেসন করতে পারি দুই(০২) ভাবে।

১/ অন-পেজ অপটিমাইজেশন এবং

২/ অফ- পেজ অপটিমাইজেশন 

Comments (No)

Leave a Reply