SEO কেন জরুরি

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান’ এর সংক্ষিপ্তরূপ হচ্ছে ‘এসইও’।
কোনো ওয়েবসাইটে এ – গুগল, বিং এবং ইয়াহু এর মতো সকল প্রধান সার্চ ইঞ্জিন থেকে ভিসিটর বা ট্রাফিক নিয়ে আসা হচ্ছে এসইও এর কাজ। এই ভিসিটর নিয়ে আসতে হলে সেই ওয়েবসাইট কে সার্চ ইঞ্জিন এর প্রথম পেইজে থাকা প্রয়োজন।

গবেষণায় দেখা গেছে ,যেসব ওয়েবসাইট গুগলের প্রথম পেইজে থাকে, তাদের ৯৫% ক্লিক আসে গুগল থেকে। আর এই প্রথম পেইজে ওয়েবসাইট টিকে নিয়ে আসার জন্যই মূলত এসইও দরকার হয়।আপনি Blog কেন আরম্ভ করতে চান? কেন লোকেরা নিজের এতো Time দিয়ে একটি একটি Article  লিখে নিজের Blog বানিয়ে তাকে Success  করার চেষ্টা করে?

হ্যাঁ, আপনি ঠিক ভাবছেন। আমি, আপনি বা যে কেউ Blog বানিয়ে তাতে Article  লেখা শুরু করি শুধুমাত্র একদিন তার থেকে টাকা আয় করার উদ্দেশ্যে। আমরা blog থেকে অনেক মাধ্যমে টাকা আয় করতে পারি। Google Adsense  দ্বারা, affiliate marketing দ্বারা এবং অন্য advertisement website থেকে।

কিন্তু, blog বানানোর থেকে শুরু করে টাকা আয় করা পর্যন্ত আপনার একটি অনেক জরুরি জিনিসের দরকার আছে। সেটা হলো, নিজের blog এ  Traffic বা “Visitors” নিয়ে আসা। মানে, আপনার blog এ লেখা Articles  গুলি পড়ার জন্য লোকদের বা মানুষেদের নিয়ে আসতে হবে।তাই, আপনার Blog এ Articles  পড়ার জন্য আপনি অসংখ্য (unlimited) ফ্রি Traffic  বা Visitors  পাবেন “Search engine” যেমন Google search এবং Yahoo search থেকে।

আর মনেরাখবেন, search engine থেকে এই Free unlimited ভিসিটর বা Traffic পাওয়ার জন্য আপনার blog এবং Blog এর Article এ   SEO এর সঠিক ব্যবহার থাকতে হবে, সে জন্য SEO সম্পর্কে আপনার ধারণা থাকতে হবে। তবে, Search Engine   থেকে Traffic  বা Visitors  পাওয়ার জন্য SEO দরকার হবে ।

রিলেটেড আর্টিকেল,,,,

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশান (এসইও) কেন শিখবেন?

SEO করে মাসে ৪০-৫০ হাজার টাকা ইনকাম করা সম্ভব।


Comments (No)

Leave a Reply