এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

ফরেক্স ট্রেডিং কি আসলেই গুপ্তধন পাওয়ার মতো সহজ?

গুপ্তধন পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশের মানুষ । মাটি খুড়লেই ডলার। ফরেক্স শুরুর আগে আমাদের ভাবনা এমন এটাই গুপ্তধন শুরু করলেই টাকা। অথচ আপনাকে ভাবতে হবে টাকা ইনকাম করা পৃথিবীর সবচেয়ে কঠিন কাজ।

ফরেক্স ট্রেডিং কি?

আপনাকে দক্ষ হতে হবে। জ্ঞানী হতে হবে। পড়তে হবে। ২৭ বছর লেখাপড়া করার পর বুয়েট থেকে বের হয়ে চাকরী করতে হয় মাসে ২৫-৩০ হাজার টাকার আবার এম বি বি এস পাস করার পর হতে হয় ৫০ টাকার আউট ডোরের ডাক্তার। তবে অভিজ্ঞতা অর্জনের পর কিন্তু বেতন অথবা ভিজিট দুটোই বাড়ে। অথচ ফরেক্স এর বেলায় কাজ না শিখেই আমরা লাখ টাকার স্বপ্ন দেখে ফেলি। স্বপ্ন দেখা ভুল না তবে দুঃস্বপ্ন দেখা ভুল।


আপনার দক্ষতা থাকলে আপনি ইনকাম করতে পারবেনই। ধরুন আপনি দর্জী কাজ পারেন। কোন দোকানে আপনাকে নিলো না। বাসায় বসে অথবা নিজেই একটা দোকান নিয়ে বসতে পারেন। ফরেক্স এমনি। আগে কাজ জানতে হবে।
কোচিং সেন্টারের প্রতারণার গল্পই আমরা বলি অথচ আমাদের গল্প কেউ শুনে না , বলে ও না।


১০ হাজার টাকার বেতনের জন্য ৫ লাখ টাকা ঘুষ দিতে রাজি অথচ ক্যারিয়ার গঠনের জন্য ২০ হাজার টাকা খরচ করতে রাজি না। আমরা চাই সহজ উপায়। বিনা পুঁজির ব্যবসা।


গুপ্তধন। 🙄🙄


আপনি ফরেক্স ট্রেডার হবেন। মাসে লাখ লাখ টাকা ইনকাম করবেন অথচ শিখতে চান ফ্রী। মগের মুল্লুক।


হা আপনি যদি একা একা পারেন ভালো। ২০০৯-১০ এর দিকের ম্যাক্সিমাম ফরেক্স ট্রেডার নিজে নিজেই শিখেছেন। তারা ভালো ইনকাম ও করেন। আপনি পারলে সেটা ভালো।


আমাকে একজন বললেন ভাই শিখান। আমি বলেছিলাম ১ লাখ টাকা আর ৬ মাস সময় লাগবে। রাজি থাকলে চলে আসেন। উনি আর যোগাযোগ করেন নাই। 
পরে উনাকে অফার দিয়েছিলাম ভাই ১০ লাখ টাকা দিলে ব্যাংকে চাকুরীর লাইন আছে করবেন?
তার পর থেকে আমাকে প্রায় কল করেন।

ফরেক্স গুপ্তধন। ফ্রীতে মাটি খুড়লেই পাওয়া যায় ডলার। আসলে আমরা ক্যারিয়ার নিয়ে ভাবি না। টাকা নিয়ে ভাবি। আপনার যোগ্যতা তৈরী হলে আপনাকে খুজবে। আপনার কাউকে খুজা লাগবে না।


আমাদের দেশে চাকুরীর অভাব না। অভাব যোগ্য লোকের। কথাটা আমি ১০০% বিশ্বাস করি। কেউ বছরে বছরে চাকুরী পালটায় আর কেউ পায় না। সো একে তাকে দোষ না দিয়ে আপনি নিজে আগে এপ্রুভ হন। আপনাকেই খুজবে টাকা।  টাকার পিছে ছুটা লাগবে না।

ফেসবুক থেকে সংগৃহিত।

Comments (No)

Leave a Reply