এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

জিমেইলে শিডিউল ফিচার সহ নতুন চার ফিচার যোক্ত হলো।

সম্প্রতি ১৫ বছর পূর্ণ করেছে গুগলের ওয়েবমেইল সার্ভিস ‘জিমেইল’। ১৫ বছর পূর্তি উপলক্ষে গুগলের ই-মেইল সেবায় বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এর ফলে ড্রাফট করা ইমেইল নির্দিষ্ট সময়ে শিডিউল করে পাঠানো যাবে।

জিমেইলে আরো নতুন চার ফিচার যুক্ত করছে।

১। ইমেইল শিডিউল।

২। স্মার্ট কম্পোজ।

৩। অ্যাকশনেবল ইনবক্স।

৪। ভাষায় স্মার্ট কম্পোজ

তবে যুক্ত করা ফিচারেরর মধ্যে সব থেকে আকর্ষণীয় ফিচারটি হলো ইমেইল শিডিউল

 

স্মার্ট কম্পোজ : স্মার্ট কম্পোজ ফিচারের মাধ্যমে দ্রুত ই-মেইল কম্পোজ করা যায়। এখন আপনি কীভাবে ই-মেইল লেখা শুরু করছেন সেই অনুযায়ী ‘স্মার্ট কম্পোজ’ কাজ করবে। যেমন ধরুন ই-মেইলের শুরুতেই ‘Hey Team’ লিখলে সেই অনুযায়ী স্মার্ট কম্পোজ আপনাকে পরবর্তী শব্দের ধারণা দেবে। এছাড়াও ইমেল লেখা শেষ হলে সাবজেক্ট কী হতে পারে সেই বিষয়ে পরামর্শ দেবে নতুন ফিচার।

ই-মেইল ডেলিভারি শিডিউল : নতুন ফিচারে ই-মেইল ডেলিভারি শিডিউল করা যাবে। নির্দিষ্ট সময় উল্লেখ করে দিলে সেই সময়ে ই-মেইল সেন্ড হবে। এর জন্য আর কিছু করতে হবে না।

অ্যাকশনেবল ইনবক্স : গুগল ডকসসহ যেসব ই-মেইলে বিভিন্ন কাজ করা যাবে সেই ই-মেইলগুলো আলাদা করে সাজিয়ে রাখবে গুগল। এর জন্য নতুন অ্যাকশনেবল ইনবক্স যোগ হয়েছে। এর ফলে খুব সহজেই প্রয়োজনীয় ই-মেইল খুঁজে পাওয়া যাবে।

ভাষায় স্মার্ট কম্পোজ : এতদিন শুধু ইংরেজি ভাষায় স্মার্ট কম্পোজ ফিচার কাজ করত। এবার থেকে জিমেইলে আরও চারটি নতুন ভাষায় স্মার্ট কম্পোজ ফিচার কাজ করবে। এর ফলে স্প্যানিশ, ফরাসি, ইতালিয় ও পর্তুগিজ ভাষায় স্মার্ট কম্পোজ করা যাবে।

Comments (No)

Leave a Reply