এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

বায়ার কিওয়ার্ড রিসার্চ – কি, কেন এবং কীভাবে ?

বায়ার কিওয়ার্ড রিসার্চ

অনলাইনে আয় করার জন্য এফিলিয়েট মর্কেটিং অনন্য।কারন হচ্ছে এর জন্য আপনাকে খুব কম বিনিয়োগ করতে হয়, পণ্য বিক্রির জন্য নিজস্ব কোন পণ্য থাকতে হয় না কিংবা পণ্য বিক্রির পর কোন সার্ভিস দিতে হয় না।এই জন্য এফিলিয়েট মার্কেটিং আমার খুব পছন্দ।

মজার বিষয় হচ্ছে আপনার প্রথম সেলটি যখন হবে তখন আপনি অনেক কনফিডেন্ট হয়ে যাবেন এবং ভবিষ্যত পরিকল্পনা করতে অনুপ্রেরণা পাবেন ।আর এর সাথে সাথেই বিষয়টি গুরুত্বসহকারে গ্রহন করে ভবিষ্যতের জন্য বাস্তবভিত্তিক পরিকল্পনা গ্রহন করবেন।

বায়ার কিওয়ার্ড রিসার্চ - কি, কেন এবং কীভাবে ?

এফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনার প্রবল ইচ্ছা খাকতে হবে এবং এ বিষয়ে ভালো জ্ঞান থাকতে হবে। এ বিষয়ে সফল হওয়ার জন্য আপনাকে বায়ার কিওয়ার্ড সম্ধন্ধে ধারনা থাকতে হবে।কারণ সঠিক কিওয়ার্ড বা নিস বাছাই হচ্ছে এফিলিয়েট মার্কেটিং এর চাবিকাঠি।আমরা অনেক সময় শুনে থাকি যে, আমার সাইটে অনেক ভিজিটর আসে কিন্ত সেল হয় না।

এর কারনটি হচ্ছে এখানে যে কিয়ার্ডটি বাছাই করা হয়েছিলো তা বায়ার কিওয়ার্ড ছিল না, ছিল শুধু ইনফরমেশন খুজার । আমাদের কে লাভজনক নিস বাছাই করতে হবে  কিন্ত  বেশী প্রতিযোগিতামূলক হওয়া যাবে না। কারন নিসটি যদি বেশী প্রতিযোগিতামূলক সেক্ষেত্রে আমাদের অনেক বেশী শক্তি প্রয়োগ করতে হবে এবং সফল নাও হতে পারি।এক্ষেত্রে অনেক সময় ও অর্থ খরচ হবে।

লাভজনক নিস বা কিওয়ার্ড বাছাই করার জন্য গুগল ট্রেন্ডস, ই বে পালস, ক্লিক ব্যাংকস, ক্লিক শিউর, এমাজন সাইটগুলোর বিভিন্ন পণ্য ও ট্রেন্ড গুলোর বেষ্ট সেলার নিয়ে গবেষণা করতে হবে, যে পণ্যগুলো এমনিতেই সবচেয়ে বেশী বিক্রি হচ্ছে।

ক্লিক ব্যাংকের পণ্য বিক্রি করতে গেলে গ্রাভিটি এর দিকে খেয়াল করতে হবে।এখানে যে পণ্যের গ্রাভিটির মান যত বেশী সেটি ততবেশী লাভজনক ও বিক্রি হচ্ছে।এফিলিয়েট মার্কেটিং এর জন্য একটি টিপস হচ্ছে, কি বিক্রি করব বা পণ্যটি বিক্রি হবে কিনা তা চিন্তা না করে , বাজারে সবচেয়ে বেশী কি প্রচুর বিক্রি হচ্ছে তা নিয়ে গবেষণা করা।

ইবে পালস এর ক্ষেত্রে বায়ার যেসব পন্য ক্রয় করতে চাচ্ছে সেই পণ্যই সার্চ করে।এমাজন,ক্লিক ব্যাংকস এর ক্ষেত্রে ও যেসব পণ্য বেশী বিক্রি হচ্ছে তা বুঝা যায়। নিসন্দেহে এসব অবশ্যই বায়ার নি বা কিওয়ার্ড যা নিয়ে কাজ করলে আমাদের অনেক কাজ কমে যাবে।

Comments (No)

Leave a Reply