সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং ইন্টারেস্ট রেট | 1
সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং ইন্টারেস্ট রেট |
Sonali Bank একাউন্ট খোলার নিয়ম এবং ইন্টারেস্ট রেট |

Sonali Bank একাউন্ট খোলার নিয়ম এবং ইন্টারেস্ট রেট | বাংলাদেশের কোন সরকারি ব্যাংক থেকে থাকলে সেটি হল সোনালী ব্যাংক। আজকে এই আর্টিকেল আলোচনা করা হবে সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে যাবতীয় তথ্য।আপনি চাইলে সোনালী ব্যাংকের অধীনে একটি সেভিংস একাউন্ট তৈরী করতে পারবেন। আর সেভিংস একাউন্ট তৈরি করার নিয়ম এবং এতে কি কি প্রয়োজন হয় সে সম্পর্কে জেনে নিন।

Table of Contents

  • Sonali Bank একাউন্ট খোলার নিয়ম
    • সেভিংস একাউন্ট এর সুবিধা
  • Sonali Bank ইন্টারেস্ট রেট

Sonali Bank একাউন্ট খোলার নিয়ম

Sonali Bank র অধীনে একটি সেভিংস একাউন্ট তৈরি করার জন্য যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন হবে সেগুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

একাউন্ট তৈরীর ডকুমেন্টস

১. যে ব্যক্তি অ্যাকাউন্ট তৈরি করবে তার জাতীয় পরিচয় পত্র সনদ পাসপোর্ট ড্রাইভিং লাইসেন্স কিংবা জন্ম সনদের মধ্যে থেকে যে কোন একটি ডকুমেন্ট প্রধান।

২.যে ব্যক্তি অ্যাকাউন্ট তৈরি করবে সেই ব্যক্তির দুই কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি এবং নমিনি হওয়া ব্যক্তির 1 কপি পাসপোর্ট সাইজের ছবি।

৩. যে ব্যক্তি নমিনি হবে সেই ব্যক্তির জন্ম সনদ কিংবা জাতীয় পরিচয় পত্র এর এক কপি ছবি হলে হবে।

৪. যে ব্যক্তি অ্যাকাউন্ট তৈরি করবে সেই ব্যক্তি অবশ্যই বাংলাদেশ হতে হবে।

মূলত উপরে উল্লেখিত ডকুমেন্টের সমন্বয় আপনি যদি Sonali Bank র একটি শাখা উপস্থিত হন, তাহলে আপনাকে একটি একাউন্ট অপেনিং ফর্ম দিবে যা ফিলাপ করতে হবে। Online Income Tunes

অথবা আপনি যদি চান একাউন্ট অপেনিং ফর্ম ডাউনলোড করে এটি প্রিন্ট আউট করার মাধ্যমে সমস্ত ডকুমেন্টস দিয়ে পূর্ণ করে দিতে তাহলে আপনি তা পারবেন। ফরম ডাউনলোড করুন

এই কাজটি করার জন্য উপরে উল্লেখিত লিংক থেকে দুই পৃষ্ঠার সাইজের একাউন্ট অপেনিং ফর্ম ডাউনলোড করে নিন এবং তারপরে আপনার ডকুমেন্ট দিয়ে এটি ফিলাপ করুন।

মূলত ডাউনলোড কৃত একাউন্ট অপেনিং ফর্ম ফিলাপ করার মাধ্যমে আপনার একাউন্ট তৈরীর কাজ নিশ্চিত করে নিতে পারবেন। তাও কোন রকমের ঝামেলা ছাড়া।

সেভিংস একাউন্ট এর সুবিধা

  • যেকোনো সেভিংস একাউন্ট তৈরিকৃত ব্যক্তি বিনামুল্যে একটি চেক বই পেয়ে যাবে।
  • একাউন্টে সর্বনিম্ন ১০০০ টাকা জমা রাখতে হবে।
  • খুব তাড়াতাড়ি যেকোন দেশ থেকে রেমিটেন্স আনা সম্ভব হবে।
  • একদম সহজেই এক ব্রান্ঞ্চ থেকে অন্য ব্রান্ঞ্চ থাকা ট্রান্সফার করার সুবিধা থাকছে।

উপরে উল্লেখিত সুবিধাগুলো ছাড়াও একজন Sonali Bank একাউন্টের গ্রাহক নানা রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন। সুবিধার বর্ণনা আপনি অ্যাকাউন্ট তৈরি করার পরেই পাবেন।

Sonali Bank ইন্টারেস্ট রেট

এছাড়াও Sonali Bank অধীনে একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে এই একাউন্টে যে ইন্টারেস্ট রেট প্রযোজ্য হবে সেই সম্পর্কেও সোনালী ব্যাংক একটি পরিষ্কার বার্তা দিয়েছে।

আপনার Sonali Bank একাউন্ট ইন্টারেস্ট রেট সম্পর্কে জেনে নেয়ার জন্য নিম্নলিখিত লিংক থেকে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন। এখানে এই বিষয়টি ভালোভাবে লিপিবদ্ধ রয়েছে। ইন্টারেস্ট রেট

উপরে উল্লেখিত লিংক থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করা সম্পন্ন হয়ে গেলে এই পিডিএফ ফাইল ফরম্যাট এর মধ্যে কয়েকটি পৃষ্টার ভিতর সমস্ত ইন্টারেস্ট রেট সম্পর্কে আলোচনা করা হয়েছে।

আশা করি সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং Sonali Bank অ্যাকাউন্ট রিলেটেড এর যে সমস্ত বিষয় রয়েছে সেগুলো সম্পর্কে জেনে নিতে পেরেছেন।

বিভিন্ন খাতের জন্য লোন নেয়ার যে সমস্ত বিষয় রয়েছে সেগুলো সম্পর্কে উপরে বিস্তারিত আলোচনা করা হলো।

এছাড়াও আপনি যদি লোন সংক্রান্ত যাবতীয় বিষয় গুলো পরিপূর্ণভাবে জেনে নিতে চান, তাহলে ডাচ বাংলা ব্যাংকের কাস্টমার কেয়ার নাম্বারে কল করুন।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ