সেরা ৫টি অনলাইন পাইকারি বাজার Top 5 best online wholesale markets 1

অনলাইন পাইকারি বাজার সাধারণত ওয়েবসাইট ভিত্তিক হয়। পাইকারি বাজারের ওয়েবসাইট হিসাবে চীনের Alibaba অনেক জনপ্রিয় পাইকারি বাজার। তবে, লাইসেন্স সহ অন্যান্য অনেক সমস্যার কারণে এসব বিদেশী ওয়েবসাইট থেকে অনেকে পাইকারি দরে পণ্য কিনতে পারেনা।

অনেকে বাংলাদেশী পাইকারি দরে পণ্য কেনার ওয়েবসাইট খুঁজে থাকেন। আনন্দের সংবাদ হল, বাংলাদেশ অনলাইন পাইকারি বাজার রয়েছে। আজকে আমরা এমন কিছু ওয়েবসাইট নিয়ে হাজির হয়েছি, যেখান থেকে পাইকারি দরে পণ্য কিনতে পারবেন। অনলাইনে পাইকারি দরে পণ্য কেনার সুবিধা হল আপনার সময় যেমন বাঁচবে, তেমনি পরিবহণ খরচও বাঁচবে।

কসমেটিকস পাইকারি বাজার এবং স্টেশনারি পাইকারি বাজার নিয়ে লেখাটি পড়ে নিতে পারেন। প্রতিটি ওয়েবসাইট সম্পর্কে একটি সংক্ষিপ্ত ধারনা দেয়ার চেষ্টা করা হয়েছে। কথা বড় না করে সেরা ৫টি অনলাইন পাইকারি বাজার নিয়ে আলোচনা শুরু করা যাক।

যন্ত্রপাতি থেকে শুরু করে কফি খাওয়ার ওয়ান টাইম গ্লাস সব কিছু পাবেন Esmart এ। তাদের এখানে অনেক ব্রান্ডের পণ্য পাইকারি দরে পাওয়া যায়। মজার ব্যাপার হল, এখানে আপনি বিভিন্ন সফটওয়্যারও কিনতে পারবেন।

গাড়ির জন্য তারা প্রোভিটা লাইফ ইনস্যুরেন্সের সেবা দিয়ে থাকে। তাদের পণ্য ফেরত দেয়া এবং রিফান্ডের সুবিধা রয়েছে। সব ধরণের পেমেন্ট পদ্ধতিতে পেমেন্ট করা যায়। ঢাকার মধ্যে ৩ – ৫ দিন এবং ঢাকার বাহিরে ৭ দিনের মধ্যে পণ্য ডেলিভারি দিয়ে থাকে। লাইভ চ্যাট, ফোন কল এবং ইমেইলের সুবিধা রয়েছে।

Stylefes

পাইকারি শাড়ির বাজার, থ্রি-পিস ও লুঙ্গির বাজার Stylefes। সব ধরণের শাড়ি পাবেন এই ওয়েবসাইটে। তাঁত, জামদানী, সুতি, সিল্ক, থ্রি পিস ইত্যাদি সব কিছু পাবেন। এদের প্রতিটি পণ্য বেশ মান সম্মত। এছাড়া, এদের ওয়েবসাইটের ডিজাইন বেশ আকর্ষণীয়।

সারা বাংলাদেশে মাত্র ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে ডেলিভারি দেয় তারা। পণ্য ফেরত দেওয়ারও সুবিধা রয়েছে।

AristaExport কে আলিবাবার বিকল্প ওয়েবসাইট বলা যায়। আলিবাবা থেকে পণ্য ক্রয় করার উপায় জানতে এই লেখাটি পড়তে পারেন। AristaExport অসংখ্য বাংলাদেশি সেলার রয়েছে। AristaGroup এর যাত্রা শুরু হয় ২০০৮ সালে। বাংলাদেশে তাদের অফিস রয়েছে। তারা ১৮৭টি দেশে পণ্য রপ্তানি করে থাকে।

সেরা ৫টি অনলাইন পাইকারি বাজার Top 5 best online wholesale markets 2
অনলাইন পাইকারি বাজার

এই ওয়েবসাইটে আপনি প্রিমিয়াম কোয়ালিটির সব ধরণের পণ্য পাবেন। লাইভ চ্যাট থেকে শুরু করে, সেলারের ডি-টেইলস জানতে পারবেন। এছাড়া, সেলারের রেটিং, তারা কতটুকু ট্রাস্ট্রেড ইত্যাদি সব কিছু জানতে পারবেন।

Palamou সার্ভিস বেশ ভাল। তাদের থেকে পাইকারি দরে পণ্য কিনতে পারবেন। এছাড়া, আপনি কি ধরণের পণ্য চান সেটা প্রথমে তাদেরকে বললে। তারা সেটা আপনার নিকট পৌঁছে দিবে।

তাদের নিজস্ব কুরিয়ার সার্ভিস আছে Palamou Courier Service নামে। এছাড়া, তাদের আরও বেশ কিছু সার্ভিস রয়েছে।

Sgidagor বেশ জনপ্রিয় একটি অনলাইন পাইকারি বাজার। মোটামুটি সবধরনের পণ্য পাবেন এই ওয়েবসাইটে। পণ্যের ছবি, দাম, পরিমাণ সরাসরি ওয়েবসাইটেই দেখতে পারবেন। পণ্য সার্চ করার অপশনের পাশাপাশি প্রতিটি পণ্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত। ফলে, খুব সহজে যেকোনো পণ্য খুঁজে বের করতে পারবেন।

এখান থেকে সরাসরি কেনার পাশাপাশি, সেলারের সাথে কথাও বলতে পারবেন। ক্যাশ অন্য ডেলিভারি, ব্যাংক পেমেন্ট এমনকি SSLCOMMERZ এর মাধ্যমে পেমেন্ট করার সুবিধা রয়েছে। ফলে, বিকাশ, রকেট, নগদ, মাস্টার কার্ড, ভিসা কার্ড সকল উপায়ে পেমেন্ট করতে পারবেন। দামের ব্যাপারে অবশ্যই নিশ্চিত হয়ে নিবেন।

পরিশেষে

এই ছিল আজকে সেরা ৫টি অনলাইন পাইকারি বাজার ওয়েবসাইট। অনলাইন পাইকারি বাজারের আরও অনেক ওয়েবসাইট রয়েছে কিন্তু সবগুলো এখানে তুলে ধরা সম্ভব হয়নি। টি শার্ট পাইকারি বাজার ও মুদি পাইকারি বাজার নিয়ে লেখাগুলো পড়ে দেখতে পারেন। পণ্য কেনার সময় অবশ্যই দাম ও মান যাচাই করে নিবেন। আর, আপনার যদি এমন কোন পাইকারি ওয়েবসাইটের নামা জানা থাকে তাহলে, কমেন্ট করে জানাতে পারেন।

By ইনকাম নিউজ

আমি একজন ফ্রিল্যান্সার। নিজে আয় করার পাশাপাশি নতুনদের সহযোগীতা করতে ভালবাসি।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ