ডাটা এন্ট্রি দিয়ে শুরু করুন অনলাইনে আয় – (নতুনদের জন্য) 1

অনলাইনে আয় এখন সবার কাছেই অতি প্রত্যাশিত একটি ব্যাপার। যারা এখানে পুরাতন তারা নানান রকমের কাজ করে আয় করে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। আর যারা একেবারেই নতুন তাদেরকে কাজ পাওয়ার জন্য খেতে হয় অনেক হিমশিম। তার উপর যদি আপনার সেরকম কোন দক্ষতা না থাকে তাহলে তো অনলাইনে আয় করা আপনার পক্ষে অসম্ভব।
ভয় দেখানো বা ডিমোটিভেট করার জন্য বলিনি, বরং এটাই সত্য।

তবে আশার কথা হচ্ছে, এই অসম্ভবের মধ্যেও আপনি চাইলে আপনার ইন্টারনেটের বিল ও পকেট খরচের টাকা অনলাইনের মাধ্যমেই আয় করে নিতে পারেন, দিনে মাত্র ২-৩ ঘণ্টা সময় ব্যয় করে।

যতদিন না পর্যন্ত অন্য কোন ফিল্ডে দক্ষতা অর্জন করছেন ততদিন যদি নিজের পকেট খরচের টাকাটা এখান থেকে আসে তাহলে মন্দ কী??

অনলাইনে ডাটা এন্ট্রির কাজের সম্পর্কে আমরা সকলেই জানি। এই ডাটা এন্ট্রির কাজ আবার বিভিন্ন ধরণের হয়ে থাকে। যেমনঃ ফর্ম ফিলআপ, ইন্টারনেট রিসার্চ, ইমেইল প্রসেসিং, কপি-পেস্ট, ক্যাপচা এন্ট্রি, ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট, কপিরাইটার ইত্যাদি।

বিভিন্ন মার্কেটপ্লেসে ডাটা এন্ট্রির এধরণের প্রচুর কাজ পাওয়া যায় তবে এখানে প্রতিযোগিতাও অনেক, পুরনো ফ্রিলান্সারদের টপকে কাজ পাওয়া নতুন ফ্রিলান্সারদের জন্য সোনার হরিণ হাতে পাওয়ার মতো। আপনি যদি স্বাধীনভাবে কাজ করতে চান তাহলে ক্যাপচা এন্ট্রি অন্যতম একটি প্লাটফর্ম। এখানে কাজের জন্য অন্যের সাথে প্রতিযোগিতায় নামতে হয় না। আপনি আপনার সময় সুযোগ মতো ফ্রি অ্যাকাউন্ট ওপেন করে স্বাধীনভাবে যখন খুশি তখন কাজ করে আয় করে নিতে পারেন। সবচেয়ে বড় কথা হলো এখানে কাজ করার জন্য আপনার অতিরিক্ত কোন দক্ষতার প্রয়োজন নেই। আপনি যদি ইন্টারনেট ব্যবহার করতে পারেন এবং ছবিতে দেখানো অনুযায়ী শব্দ/নাম্বার ঠিকমতো এন্ট্রি করতে পারেন তাহলেই আপনি এখান থেকে আয়ের জন্য যোগ্য।
ক্যাপচা এন্ট্রি কাজের জন্য বর্তমানে অনেকগুলো সাইট রয়েছে তবে এদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ও বিশ্বস্ত কয়েকটি সাইটের সংক্ষিপ্ত পরিচিতি
নিচে দেয়া হল।

2captcha
টুক্যাপচা (2Captcha) (এখানে ক্লিক করে Account তৈরি করুন)
টুক্যাপচা ক্যাপচা এন্ট্রি কাজের জন্য অন্যতম একটি সাইট। এখানে প্রতি ১০০০ শব্দ টাইপের জন্য আপনি পাবেন $১ বা কখনো কখনো $২ ।

এটি পেপাল, পায়জা এবং ওয়েবমানির মাধ্যমে পে করে থাকে। অ্যাকাউন্টে মিনিমাম $১ জমা হলেই আপনি টাকা তুলতে পারবেন। এখান থেকে আপনি টাকা পাবেন ১০০% গ্যারান্টি |

কলতিবাবলো (KolotiBablo) (এখানে ক্লিক করে Account তৈরি করুন)
কলতিবাবলো তাদের সাইটের কাজ শুরু করেছিল ২০০৭ সালে | বিগত ১১ বৎসর যাবত কলতিবাবলো বিশ্বস্ততার সঙ্গে সকলকে পেমেন্ট করে আসছে। এটি বিশ্বের টপ ক্যাপচা এন্ট্রি সাইটগুলোর মধ্যে একট । প্রতি ১০০০ ক্যাপচা টাইপের জন্য এখান থেকে আপনি পাবেন $১.১০ থেকে $২.২০ পর্যন্ত। এখান থেকে অনেকেই মাসে $১০০ থেকে $২০০ পর্যন্ত আয় করে থাকে।

এটি পেপাল, পায়জা, বিটকয়েন এবং ওয়েবমানির মাধ্যমে পে করে থাকে। টাকা উত্তোলনের জন্য আপনার অ্যাকাউন্টে মিনিমাম $১ থাকতে হবে। এখান থেকে আপনি টাকা পাবেন ১০০% গ্যারান্টি |

By Raihan

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ