টুইটার মার্কেটিং কি ? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় ? [বিস্তারিত এখানে 2022] 1

টুইটার মার্কেটিং কি ? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় ? [বিস্তারিত এখানে 2022] কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় : বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ করার মাধ্যম হিসেবে সবথেকে জনপ্রিয় প্ল্যাটফর্ম হচ্ছে টুইটার। যখন প্লাটফরমটি সৃষ্টি হয়েছে তখন এখানে অনেক কম পরিমাণে ইউজার ছিল কিন্তু বর্তমানে এখানে 30 বিলিয়নের বেশি ইউজার রয়েছে।

আপনি যদি জানতে চান টুইটার মার্কেটিং কি এবং কিভাবে দুইটা মার্কেটিং করতে হয়। তার জন্য আমাদের দেয়া তথ্যগুলো শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

আমরা জানি টুইটার হচ্ছে একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, যা ফেসবুকের মতোই। আপনি এখানে জানতে পারবেন টুইটার কি এবং টুইটার কিভাবে ব্যবহার করতে হয় টুইটার মার্কেটিং কিভাবে করতে হয় সেই বিষয়গুলো জানতে নিচে দেওয়া তথ্যগুলো অনুসরণ করুন।

টুইটার মার্কেটিং কি ? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় ? [বিস্তারিত এখানে 2022]
টুইটার মার্কেটিং কি ? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় ? [বিস্তারিত এখানে 2022]

টুইটার কি ?

আমরা জানি টুইটার হচ্ছে একটি সামাজিক যোগাযোগ ব্যবস্থার একটি প্ল্যাটফর্ম এটি facebook-youtube ইন্সটাগ্রাম এর মত ব্যবহার করতে হয়। আমরা ফেসবুকে যে সকল কাজ করে থাকি সেরকম ভাবেই টুইটারের মাধ্যমে সেই কাজগুলো করা যায় তাই এক কথায় বলা যায় সোশ্যাল মিডিয়াতে সামাজিক যোগাযোগ ব্যবস্থার একটি ভাল মাধ্যম হচ্ছে টুইটার।

আমরা জানি সর্বপ্রথম প্রতিষ্ঠিত হয়েছে 2006 সালে। আর সোশ্যাল মিডিয়া হিসেবে ফেসবুক প্রতিষ্ঠা হয়েছে 2004 সালে। বর্তমানে ফেসবুকের সাথে সাথে টুইটারেও অনেক ইউজার অ্যাকাউন্ট তৈরি করে কাজ করছে।

কিভাবে টুইটার ব্যবহার করতে হয় ?

আপনিও তা আলোচনার মাধ্যমে জানতে পারলেন টুইটার কি এখন আমরা আপনাকে জানাবো দুইটার কিভাবে ব্যবহার করতে হয়। টুইটার ব্যবহার করার জন্য আপনাকে অবশ্যই একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

টুইটারে কাজ করার জন্য আপনাকে একাউন্ট তৈরী করে নিতে হবে এবং এখানে অ্যাকাউন্ট তৈরি করা একদম সহজ আপনি ফেসবুকে যেভাবে অ্যাকাউন্ট তৈরি করেন ঠিক সেভাবেই টুইটারের একাউন্ট খুলতে হয়।

আপনার যদি টুইটার একাউন্ট না থাকে তবে আমরা আপনাকে এখানে দেখাবো কিভাবে টুইটার একাউন্ট খুলতে হয়। আপনি টুইটার একাউন্ট খোলার পর আপনি টুইটারের মাধ্যমে টুইটার মার্কেটিং করতে পারবেন।

টুইটার একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি একটি টুইটার অ্যাকাউন্ট তৈরি করতে চান তবে আপনাকে মনোযোগ দিয়ে আমাদের লেখাগুলো step-by-step অনুসরণ করতে হবে তাহলে আপনি বুঝতে পারবেন কিভাবে টুইটার একাউন্ট খুলতে হয়।

পদক্ষেপ-০১ : আপনার যদি টুইটার একাউন্ট খুলতে চান তবে আপনাকে প্রথমে টুইটার ওয়েবসাইটে প্রবেশ করতে হবে- twitter.com. এটি আপনি আপনার কম্পিউটার দিয়ে কিংবা মোবাইল দিয়ে প্রবেশ করতে পারবেন। আপনি যদি মোবাইলের মাধ্যমে টুইটার অ্যাকাউন্ট খুলতে চান?

তবে আপনাকে টুইটারের অফিশিয়াল সফটওয়্যার টি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে আর যদি কম্পিউটারের মাধ্যমে টুইটার অ্যাকাউন্ট তৈরি করতে চান তবে আপনাকে twitter.com লিখে সার্চ করে সেখানে একাউন্ট ক্রিয়েট করে নিতে পারবেন।

টুইটার মার্কেটিং কি ? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় ? [বিস্তারিত এখানে 2022] 2

পদক্ষেপ-০২ :

একটা ছবিতে দেওয়া তথ্যগুলো আপনার সামনে আসার পর সঠিকভাবে তথ্য গুলো পূরণ করে দিতে হবে যেমন একান তৈরি করার জন্য প্রথমে আপনার নাম তারপর আপনার মোবাইল নাম্বার তারপর আপনি যে ইমেইল ব্যবহার করে আপনার অ্যাকাউন্টটি ব্যবহার করতে চান সেই ইমেইল একাউন্ট এবং আপনার জন্ম তারিখ সঠিকভাবে লেখার পর পরবর্তী অপশনে ক্লিক করুন।

টুইটার মার্কেটিং কি ? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় ? [বিস্তারিত এখানে 2022] 3

পদক্ষেপ-০৩ :

উক্ত তথ্য গুলো সঠিকভাবে পূরণ করার পর আপনাকে আবারও পরবর্তী অপশনে প্রবেশ করতে হবে সেখানে আপনি দেখতে পাবেন নিচের ছবির মত একটি পেজ সেখানে আপনাকে sign up অপশনে ক্লিক করতে হবে নিচে দেওয়া ছবির মত।

পদক্ষেপ-০৩ :

উক্ত তথ্য গুলো সঠিকভাবে পূরণ করার পর আপনাকে আবারও পরবর্তী অপশনে প্রবেশ করতে হবে সেখানে আপনি দেখতে পাবেন নিচের ছবির মত একটি পেজ সেখানে আপনাকে sign up অপশনে ক্লিক করতে হবে নিচে দেওয়া ছবির মত।

টুইটার মার্কেটিং কি ? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় ? [বিস্তারিত এখানে 2022] 4

পদক্ষেপ-০৪ :

উক্ত ছবির মত sign up অপশনে ক্লিক করার পর আপনাকে আরও একটি পেজ দেওয়া হবে সেখানে দেওয়া থাকবে আপনার মোবাইল নাম্বার ভেরিফাই।

আপনি যে নাম্বারটা দিয়ে টুইটার অ্যাকাউন্ট ভেরিফাই করবেন সেই নাম্বারটায় আপনাকে একটি মেসেজ পাঠানো হবে সেখানে যেখানে সেই কোডটি পাঠাবে সেটি আপনাকে অবশ্যই এই একাউন্টে টাইপ করে দিতে হবে নিচের ছবির মত।

টুইটার মার্কেটিং কি ? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় ? [বিস্তারিত এখানে 2022] 5

টুইটার মার্কেটিং কি?

আপনি এতক্ষণ জানতে পারলেন টুইটার কি এবং টুইটার একাউন্ট কিভাবে তৈরি করতে হয় এখন আমরা আপনাকে জানাবো দুইটার মার্কেটিং কি। টোটাল মার্কেটিং হচ্ছে আপনি যখন আপনার কোন ব্যবসা কেন্দ্র করে টুইটারের মাধ্যমে মার্কেটিং করবেন সহজ ভাষায় বলতে গেলে তাকে টুইটার মার্কেটিং বলা হয়।

কিভাবে টুইটার মার্কেটিং করবেন ?

আমরা এখন আপনাকে জানাবো কিভাবে টুইটার মার্কেটিং করতে হয় আপনি যদি এবিষয়ে জানতে চান তবে নিচে দেওয়া তথ্যগুলো আরো ভালো করে মনোযোগ দিয়ে পড়ুন।

আপনি যখন টুইটারে মার্কেটিং করতে যাবেন তখন আপনাকে কোনো একটি বিষয়ের উপর মার্কেটিং করতে হবে যেমন মনে করুন আপনার একটি ওয়েবসাইট রয়েছে সেই ওয়েবসাইটে ভিজিটর নিয়ে আসার জন্য আপনি মার্কেটিং করতে পারেন এছাড়া বর্তমানে বিভিন্ন ধরনের কোম্পানি রয়েছে যেগুলোর পণ্য বা প্রোডাক্ট গুলো শেয়ার করে মার্কেটিং করতে পারেন।

আপনি একটু তারের মাধ্যমে যে বিষয়ে দুইটা মার্কেটিং করবেন সেই বিষয়টির নাম অবশ্যই উল্লেখ করতে হবে যেমন যদি আপনি কোন ওয়েবসাইটের আর্টিকেল নিয়ে টুইটার মার্কেটিং করতে চান তবে আপনাকে অবশ্যই সেই ওয়েবসাইটের নামটি টুইটারে উল্লেখ থাকতে হবে এবং আপনি যদি কোন মার্কেটপ্লেসগুলোর পর্ণ প্রোডাক্ট গুলো শেয়ার করে দুইটা মার্কেটিং করতে চান তবে সেক্ষেত্রে আপনাকে সে সকল কোম্পানির নাম উল্লেখ করতে হবে এতে করে আপনার মার্কেটিং এর যাত্রা সঠিকভাবে চলমান থাকবে মানুষ বেশি আপনার মার্কেটিং চেনা থাকবে।

আশা করি বুঝতে পেরেছেন কি কি বিষয়ে আপনি টুইটার মার্কেটিং করতে পারবেন এবং কিভাবে মার্কেটিং করতে হয় সে বিষয়ে সঠিক ধারণা পেয়ে গেছেন। আমরা আগেই বলেছি দুইটার একটি সামাজিক যোগাযোগ ব্যবস্থা যা বর্তমান ফেসবুক প্ল্যাটফর্ম এর মতই।

সহজ এফিলিয়েটস ডট কম Sohojaffiliates.com

আর আপনি যদি একেবারে নতুন হন তাহলে আপনার জন্য ভাল হবে সহজ এফিলিয়েট। এখানে মাত্র ৫ টা ভিডিও টিউটোরিয়াল দেখেই কাজ করতে পারবেন। ৫০০ টাকা হলেই উইথড্র দিতে পারবেন। ১ থেকে ২ ঘন্টায় পেমেন্ট দিয়ে দেয়। সাইটের লিংক সহজ এফিলিয়েটস।

শেষ কথাঃ

আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারলেন টুইটার মারকেটিং কি? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয়? এবং টুইটার একাউন্ট খোলার নিয়ম । আপনি যদি আমাদের দেহ তথ্য গুলো সঠিকভাবে অনুসরণ করে থাকেন তবে আপনিও টুইটার সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি যদি আমাদের ওয়েবসাইট থেকে নিয়মিত অনলাইন ইনকামের তথ্যগুলো আপডেট পেতে চান তবে নিয়মিতভাবে ভিজিট করুন। আমাদের আপলোড করা পোস্ট গুলো আপনাদের যদি ভালো লেগে থাকে তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না আপনাকে আবারো ধন্যবাদ।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ