আকর্ষণীয় লোগো বিনামূল্যে তৈরি করুন বিনামূল্যে এই ৫টি লোগো ডিজাইন সফটওয়্যারের সাহায্যে Create attarctive logos for free with these 5 logo design software for free 1

ডিজিটাল মার্কেটিং-এর যুগে ব্যবসার পরিচিতি গড়ে দিতে দারুণ একটা লোগোই যথেষ্ট। কিন্তু ডিজাইনারকে দিয়ে তা করানোটা খরচসাপেক্ষও বটে। । স্বল্প পুঁজির ব্যবসার ক্ষেত্রে এখানেই ত্রাতা হয়ে উঠতে পারে নিখরচার লোগো ডিজাইন সফটওয়্যারগুলো। এগুলোর মাধ্যমে বিনামূল্যেই তৈরি করে নিতে পারেন আপনার ব্যবসার মানানসই নজরকাড়া এবং পেশাদার একটা লোগো, যা প্রতিযোগীদের থেকে আপনাকে এগিয়ে দেবে বেশ কয়েক ধাপ।

কোনও খরচ ছাড়াই আপনার ব্যবসার লোগো তৈরি করে দিতে ইন্টারনেটে রয়েছে এমন অনেক সফটওয়্যার। তার থেকে কোনওটা বেছে নেওয়ার আগে এ সম্পর্কে খানিকটা পড়াশোনা জরুরি। ভাল করে জেনে নিন কোন লোগো তৈরির সফটওয়্যার কী কী সুযোগ-সুবিধা দেবে কিংবা কোনটাতে লোগো ডিজাইন করতে কী পদ্ধতি অনুসরণ করতে হবে। তার ভিত্তিতেই বেছে নিন আপনার উপযুক্ত সফটওয়্যার।

তবে নিজের সংস্থার জন্য দারুণ একটা লোগো তৈরি করতে এখন আর ডিজাইন শেখা কিংবা সফটওয়্যার ডাউনলোড করার প্রয়োজন নেই। লোগো তৈরি করার সফটওয়্যারগুলোয় কী ভাবে আপনার ব্যবসার লোগো ডিজাইন করবেন এবং তা বিনামূল্যে পেতে পারবেন, তা বুঝিয়ে দেওয়া রইল Flop2Hit অ্যাকাডেমির এই

নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে ভিডিওতে বলা পদ্ধতি অনুসরণ করলে আপনি নিজেই ডিজাইন করে নিতে নিজের ব্যবসার জন্য পছন্দসই এবং আনকোরা লোগো। আপনার কাজটা আরও খানিকটা সহজ করে দিতে রইল পাঁচটি নিখরচায় লোগো ডিজাইন সফটওয়্যারের হদিস।

আরো পড়ুন : ২৫ টি অল্প টাকায় লাভজনক ম্যানুফ্যাকচারিং ব্যবসার আইডিয়া – শুরু করুন আজই!

১।ফ্রি লোগো ডিজাইন

২০১৫ সালে চালু হওয়া এই নিখরচার লোগো ডিজাইন সফটওয়্যারটিতে আছে অত্যাধুনিক এইচটিএমএল৫ লোগো ক্রিয়েটার। যা দিয়ে ইতিমধ্যে প্রায় ২০ লক্ষেরও বেশি লোগো ডিজাইন করেছেন ১৮৯টি দেশের মানুষ।

  • লোগো তৈরি করা যায় নিখরচায়।
  • এ কাজে কোনও রকম অভিজ্ঞতা বা দক্ষতা না থাকলেও পারবেন।
  • সহজেই নিজের সংস্থার লোগো বানাতে আছে ড্র্যাগ অ্যান্ড ড্রপ এডিটরের সুবিধা।
  • বিভিন্ন রকম ব্যবসার মানানসই অজস্র লোগো ডিজাইন টেম্পলেট তৈরি করা রয়েছে। তা থেকে পছন্দমতো বেছে নিতে পারেন।

লোগো তৈরির এই সফটওয়্যারটিতে কী ভাবে লোগো ডিজাইন করা হয়, দেখে নিন ভিডিওতে।

২। ক্যানভা

জনসংযোগের বিভিন্ন উপায়ের সহায়ক এই সফটওয়্যারটি জনপ্রিয়তার নিরিখে বরাবরই তালিকার উপর দিকেই থাকে। লোগো ডিজাইন থেকে সোশ্যাল মিডিয়া পোস্ট তৈরি, সবেতেই যথেষ্ট কাজেও লাগে।

আকর্ষণীয় লোগো বিনামূল্যে তৈরি করুন বিনামূল্যে এই ৫টি লোগো ডিজাইন সফটওয়্যারের সাহায্যে Create attarctive logos for free with these 5 logo design software for free 2

বৈশিষ্ট্যঃ

  • নিখরচায় লোগো ডিজাইন করা শুধু নয়, কোনও টাকা না দিয়ে তা ১০০০ জন লোকের সঙ্গে শেয়ারও করা যায় এর মাধ্যমে।
  • অজস্র টেম্পলেট থেকে বেছে নিতে পারেন আপনার ব্যবসার উপযুক্ত লোগো ডিজাইন।
  • ক্যানভা-তে বিনামূল্যে অ্যাকাউন্ট খুলে আপনার তৈরি করা লোগো সেখানেই আপনা থেকেই সেভ হয়ে যায়। তাই লোগো ডিজাইন করে নির্দিষ্ট কোনও কম্পিউটার বা মোবাইলে ডাউনলোড না করলেও হারিয়ে ফেলার ভয় নেই।
  • আপনার কাছে ইতিমধ্যেই কোনও লোগো বা ছবি তৈরি করা থাকলে তা এখানে আপলোড করে সাজিয়ে নেওয়ার সুযোগ রয়েছে।
  • এর মাধ্যমে লোগো তৈরি করার প্রক্রিয়া সহজবোধ্য। কী ভাবে তা করবেন, দেখে নিন এখানে।

আরো পড়ুন : কম বিনিয়োগে ২৫টি অনলাইন ব্যবসার আইডিয়া যা আপনি শুরু করতে পারবেন আজই

৩। ইউক্রাফট

২০১৪ সালে শুরু হওয়া এই লোগো তৈরির সফটওয়্যারটিতে ডিজাইন করে নিতে পারেন ব্যবসা বা পার্সোনাল ব্র্যান্ডিং-এর মানানসই লোগো।

বৈশিষ্ট্যঃ

এই লোগো ডিজাইন সফটওয়্যার কাজ করে কী ভাবে? শিখে নিন পদ্ধতি।

৪। লোগোমেকার

ডিজাইন ও পেশাদারিত্বের পাশাপাশি এই লোগো ডিজাইন সফটওয়্যার গুরুত্ব দেয় সাইকোলজিক্যাল ব্র্যান্ডিংকে। যা তাদের তৈরি লোগোকে অন্য সফটওয়্যারের ডিজাইনের চেয়ে আলাদা করে চেনায়। অজস্র স্যাম্পেল লোগো দেখে নিতে পারেন আগে।

বৈশিষ্ট্যঃ

  • নিজের লোগো নিজেই বানান ও সাজান টুলবারের সাহায্যে।
  • বিনামূল্যে লোগো ডিজাইন করার সময়ে যত বার খুশি সংশোধন করার সুবিধে রয়েছে।
  • রয়েছে অজস্র কাস্টম ডিজাইন ও গ্রাফিক্সের সম্ভার, যা আপনার লোগোতে ব্যবহার করতে পারেন।
  • প্রত্যেক প্রেজেন্টেশনে রয়েছে ৪-৬টি ডিজাইন দেখানোর সুযোগ।
  • নিখরচায় ডাউনলোড করুন নিজের তৈরি লোগো।

কী ভাবে লোগো বানাবেন এই সফটওয়্যারে? দেখে নিন ভিডিও।

আরো পড়ুন: কী ভাবে শুরু করবেন আপনার অনলাইন রিসেল ব্যবসা? জেনে নিন যাবতীয় তথ্য

আকর্ষণীয় লোগো বিনামূল্যে তৈরি করুন বিনামূল্যে এই ৫টি লোগো ডিজাইন সফটওয়্যারের সাহায্যে Create attarctive logos for free with these 5 logo design software for free 3

৫। অনলাইন লোগোমেকার

আপনার সৃজনশীলতাকে কাজে লাগানোর সুযোগ যথেষ্টই দেয় এই লোগো ডিজাইন সফটওয়্যার। এসইও-র ক্ষেত্রে এই সফটওয়্যারটি বেশ কার্যকরী।

বৈশিষ্ট্যঃ

  • অনলাইনে নিজের লোগো নিজের মনের মতো আকার ও ডিজাইনে সাজিয়ে নেওয়ার জন্য রয়েছে নানা ধরনের টুল।
  • লোগোতে ব্যবহার করার জন্য অজস্র ছবির সম্ভার রয়েছে ওয়েবসাইটে।
  • এই সফটওয়্যারটির মাধ্যমে তৈরি করে নিতে পারেন ক্লাসিক ডিজাইনের লোগো।
  • ওয়েবসাইটে গিয়ে লোগো তৈরি করার নিয়মও বেশ সহজ। শিখে নিন এখানে।

স্বল্প মূলধনের ব্যবসার ক্ষেত্রে শক্তিশালী হাতিয়ার হয়ে উঠতে পারে সংস্থার নজরকাড়া লোগো। তাতেই বুঝিয়ে দিতে পারেন আপনারা কী ধরনের পণ্য বা পরিষেবা নিয়ে এসেছেন ক্রেতাদের জন্য। ব্যবসা হিসেবে আপনার সংস্থা ঠিক কতটা পেশাদার কিংবা মনোভাব বা মানসিকতা ঠিক কী রকম- তাও সঠিক ভাবে বুঝিয়ে দেওয়া যায় ঠিকঠাক একটা লোগোর মাধ্যমে। ক্রেতার চোখ টানতে পারলে এই লোগোই গড়ে দেবে আপনার সংস্থার পরিচিতি।

তাই ভেবেচিন্তে, সব দিক মাথায় রেখে পরিকল্পনা ও ডিজাইন করুন আপনার ব্যবসার লোগো। নেট ঘেঁটে কাজে লাগান লোগো ডিজাইন সফটওয়্যার। সব রকম সাহায্য নিয়ে পাশে তো রইলই ফ্লপ২হিট অ্যাকাডেমির লোগো ডিজাইন টিউটোরিয়াল ভিডিও।

By ইনকাম নিউজ

আমি একজন ফ্রিল্যান্সার। নিজে আয় করার পাশাপাশি নতুনদের সহযোগীতা করতে ভালবাসি।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ