অনলাইন থেকে সার্ভে করে ইনকামের উপায় Ways to income by Good 4 surveying online 1

✈অনলাইন সার্ভে কি?

সার্ভে এর বাংলা অর্থ হলো জরিপ।
অনলাইন সার্ভে হলো বিভিন্ন কোম্পানি তাদের প্রোডাক্ট নিয়ে মানুষের মতামত জানতে চায়।
এজন্য তাদের কে জরিপ করতে হয়। তাদের প্রোডাক্ট এর অবস্তা, সেগুলি মানুষের কাছে কেমন জনপ্রিয়তা পাচ্ছে,মানুষ কি ধরনের প্রোডাক্ট দেখে পছন্দ করে,প্রতিদন্দি অন্য কোনো প্রডাক্ট মার্কেটে কেমন চলছে,মানুষ কিভাবে তাদের প্রোডাক্টের কথা জানে ইত্যাদি তথ্যাদি সংগ্রহ করে নিজেদের মতামত ঠিক করে। এই কাজ করা অনেক সহজ।

✈কাজ কিভাবে পাবেন?

অধিকাংশ সার্ভে সাইটে বিনা মুল্য সদস্য হওয়া যায় তবে
ইনভেস্ট করলে আপনি বেশি বেশি ইনকাম করতে পারবেন। তবে বিনা মুল্য একাউন্ট করা ভালো। ইনভেস্ট ছাড়া আয়ের সুযোগ থাকলে ইনভেস্ট করবেন কেন?
আপনার সর্বপ্রথম কাজ হলে তাদের সদস্য হওয়া। তারপর তাদের ওয়েবসাইটে বিভিন্ন জরিপের তালিকা পাবেন। আপনার কাজ সেই জরিপের তালিকা পুরন করা। বিভিন্ন ধরনের জরিপের প্রশ্ন কম বেশি জটিল অথবা সহজ হতে পারে। তারসাথে মিল রেখে টাকার পরিমান কম বা বেশি হয়। একেবারে ছোট জরিপের জন্য কয়েন সেন্ট এবং বড় জরিপের জন্য কয়েক ডলার পেতে পারেন। অনলাইন সার্ভে লিখে গুগলে সার্চ করলে অনেক সার্ভে সাইটের লিংক পাবেন।

✈সার্ভে কাজে কি ধরনের প্রশ্ন থাকতে পারে?
মনেকরুন কোনো একটি এটি শার্ট এর জরিপ আপনার সামনে। সেখানে প্রথম প্রশ্ন আপনি কি এই টি শার্ট ব্যাবহার করেছেন?
যদি করে থাকেন তাহলে আপনি সেটা সম্পর্কে কিভাবে জেনেছেন। {কয়েকটি উত্তর দেয়া থাকবে}যদি না করেন তাহলে এটার বদলে কি ব্যবহার করেন ইত্যাদি। কাজের ক্ষেত্রে যদি এমন হয় যে প্রোডাক্ট নিয়ে জরিপ করা হচ্ছে। সেই প্রোডাক্ট আপনার অপরিচিত, তাহলে ভয়ের কোনো কারন নেই। কারন প্রশ্ন করা হবে যে আপনি সেই প্রোডাক্টের সাথে কতটা সম্পর্ক যুক্ত। আপনি যদি টি শার্ট ব্যাবহার না করেন তাহলে ওই টি শার্ট টা কোন কোম্পানির, কোন মডেলের ইত্যাদি প্রশ্নের উত্তর দিতে হবেনা। শেষের একটি প্রশ্নের উত্তর দিলে চলবে।

✈কিভাবে টাকা তুলবেন এবং কাজ করতে হলে কি কি নিয়ম মেনে চলা লাগবে?
সার্ভে কাজের জন্য আপনার ইংরেজিতে একটা ভালো স্কিল থাকতে হবে। অন্তত ইংরেজি দেখে পড়তে এবং বুঝতে পারার মতো যে সেখানে আপনাকে কি বলা হয়েছে। কারন জরিপের প্রশ্ন গুলো ইংরেজিতে করা হয়। আপনি না বুঝে ক্লিক করে এড়িয়ে যেতে পারবেন না। যতটা সম্ভব সঠিক উত্তর দিতে হবে।
বেশির ভাগ সার্ভে সাইট গুলো পেপাল,পাইজা,এমাজন গিফট কার্ডে পেমেন্ট করে।
বাংলাদেশে যেহেতু পেপাল নেই এজন্য আপনি পাইজা ব্যাবহার করতে পারেন।

By ইনকাম নিউজ

আমি একজন ফ্রিল্যান্সার। নিজে আয় করার পাশাপাশি নতুনদের সহযোগীতা করতে ভালবাসি।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ