এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

বহুব্রীহির অনলাইন কোর্সের এফিলিয়েট মার্কেটিং থেকে আয় করুন

Affiliate Marketing আসলে কী?

কোনো প্রোডাক্ট/সার্ভিস যদি আপনি আপনার পরিচিতদের কাছে প্রোমোট করেন, আর তারা আপনার কথা শুনে যদি সেই প্রোডাক্ট/সার্ভিস ক্রয় করে; তাহলে আপনি সেই প্রোডাক্ট/সার্ভিসের ক্রয়মূল্যের একটা নির্ধারিত অংশ কমিশন পাবেন। এটিই সহজ ভাষায় অ্যাফিলিয়েট মার্কেটিং! যত বেশি মানুষ আপনার কথা শুনে সেই প্রোডাক্ট/সার্ভিস ক্রয় করবে, আপনি তত বেশি কমিশন লাভ করবেন!

অ্যাফিলিয়েট মার্কেটিং এ তিনটি পক্ষ কাজ করে-

  • মার্চেন্ট – মার্চেন্ট মূলত পণ্য/সেবা তৈরি ও বিক্রি করে থাকে
  • কাস্টমার – তারা মার্চেন্টের সেই পণ্য/সেবা ক্রয় করে থাকে
  • অ্যাফিলিয়েট – তারা মার্চেন্টের তৈরিকৃত পণ্য/সেবা কাস্টমারের কাছে প্রোমোট করে এবং কাস্টমার সেই পণ্য/সেবা কিনলে অ্যাফিলিয়েটরা মার্চেন্টদের থেকে কিছু কমিশন লাভ করে

বারবার ‘পণ্য/সেবা’ শব্দ ব্যবহার না করে চলুন বহুব্রীহির প্রিমিয়াম অনলাইন কোর্সগুলোর কথাই ধরি। বহুব্রীহি প্রতিনিয়ত বিভিন্ন বিষয়ের উপর অনলাইন কোর্স তৈরি করে। তাদের পাশাপাশি তাদের ফ্রিল্যান্স ইন্সট্রাক্টর-রাও কোর্স তৈরি করে বহুব্রীহি ওয়েবসাইটে আপলোড দিয়ে থাকেন এবং সেগুলো পরিচালনার দায়িত্বে থাকে Team Bohubrihi. কাজেই টীম-বহুব্রীহি এখানে মার্চেন্ট, আর কোর্সগুলো যেসব শিক্ষার্থীদের জন্য বানানো হয় তারা কাস্টোমার। আর বহুব্রীহির অ্যাফিলিয়েটরা এই কোর্সগুলো শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেন যাতে বেশি বেশি মানুষ বহুব্রীহির কোর্স সম্পর্কে জানতে পারেন। আর অ্যাফিলিয়েটদের প্রোমোট করা কোর্সগুলো যখন শিক্ষার্থীরা ক্রয় করেন, তখন প্রতিটি কোর্সের বিক্রয়মূল্য থেকে ২০% কমিশন অ্যাফিলিয়েটদের দেয়া হয়! অর্থাৎ একজন শিক্ষার্থী কোনো অ্যাফিলিয়েটের মাধ্যমে ১০০০ টাকার একটি কোর্স কিনলে সেই অ্যাফিলিয়েট পাবেন ২০০ টাকা!

Affiliate marketing is the process of earning a commission by promoting other people’s (or company’s) services/products. You find a service/product you like, promote it to others and earn a piece of the profit for each sale that you make.

এবার জানাবো বহুব্রীহির অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম কেনো এতো স্পেশাল..!

  • ২০% এফিলিয়েট কমিশনঃ বাংলাদেশে সবচেয়ে পপুলার অ্যাফিলিয়েট প্রোগ্রামের অন্যতম হচ্ছে অ্যামাজনের অ্যাফিলিয়েট প্রোগ্রাম। অ্যামাজনের প্রোগ্রামে অ্যাফিলিয়েটরা ৪% থেকে শুরু করে ১০% পর্যন্ত কমিশন পায়। দেশি বিভিন্ন ই-কমার্স ব্যবসায়ীরাও প্রতিটি প্রোডাক্টের ৫-৮% কমিশন দিয়ে থাকে অ্যাফিলিয়েটদের। সেখানে বহুব্রীহিতে অ্যাফিলিয়েটরা পাচ্ছেন ২০% কমিশন! ই-লার্নিং ইন্ডাস্ট্রির অন্যান্য প্লাটফর্মের তুলনায়ও এটি অনেক বেশি।
  • ৩০ দিনের কুকি-পলিসিঃ বুঝিয়ে বলছি- কোনো ভিজিটর আপনার দেয়া রেফারেল লিঙ্কে ক্লিক করে বহুব্রীহিতে প্রবেশ করলে বহুব্রীহি তার ব্রাউজারে একটি Cookie সেভ করে রাখে ৩০ দিনের জন্য। ৩০ দিনের মধ্যে সে কোনো কোর্স কিনলে বহুব্রীহি বুঝবে সেটি আপনার রেফারেন্সেই কেনা হয়েছে। অর্থাৎ আপনার লিঙ্কে ক্লিক করে বহুব্রীহিতে আসার ৩০ দিন পরেও যদি কেউ কোনো কোর্স কিনে, তাহলে আপনি কমিশন পাবেন। যেখানে অ্যামাজনের ক্ষেত্রে এই সময়কাল মাত্র ১ দিন (২৪ ঘণ্টা!)।
  • পাক্ষিক কমিশনঃ অর্থাৎ প্রতি মাসে ২ বার বহুব্রীহি কমিশন প্রদান করে থাকে!
  • সবচেয়ে বড় কথা- কোয়ালিটি অনুযায়ী বহুব্রীহির কোর্সগুলো বাংলাদেশের অন্যতম সেরা ! তাদের কোর্সের সংখ্যা খুব বেশি না হলেও তারা প্রচন্ড কোয়ালিটি মেইনটেইন করেই কোর্সগুলো তৈরি করে! প্রতিটি কোর্সেই কিছু ডেমো ভিডিও দেয়া আছে, সেগুলো দেখলেই কোয়ালিটি সম্পর্কে ধারণা হবে!

এছাড়া অন্যান্য আরও অনেক সুবিধা রয়েছে, সেগুলো দেখতে এখানে ক্লিক করুন!

Comments (No)

Leave a Reply