ইন্সটাগ্রামের এই ৭টি হিডেন এডিটিং টিপস আর ট্রিকের বিষয়ে জানেন কি Do you know about these Best 7 hidden editing tips and tricks of Instagram? 1

বর্তমানে সোশাল মিডিয়ার অন্যতম প্রিয় একটি মাধ্যম হল ইন্সটাগ্রাম। বিশেষত যারা নিজেদের বিভিন্ন মুহূর্ত নিজদের ফোনে ছবি তুলে রাখেন আর তা নিজের বন্ধুবান্ধব ও আত্মিয় স্বজনদের সঙ্গে তা শেয়ার করতে চান তাদের কাছে অত্যনত জনপ্রিয় এই অ্যাপটি। আর আমরা আজকে এখানে আপনাদের সেই ইন্সটাগ্রামের ছবি এডিটিং এর কিছু হিডেন ট্রিক্স আর টিপসের বিষয়ে বলব। তবে আসুন দেখা যাক ইন্সটাগ্রামের এই টিপ গুলি কি কি। ইন্সটাগ্রামের ফটো এডিটের এই মজার এডিটিং ট্রিকের বিষয়ে তবে আসুন জানা যাক।Advertisements

১।আসল আর ফিল্টার বোঝার উপায়

RELATED ARTICLES

TikTok-এর বিকল্পে ভারতে এল Instagram Reels, কিভাবে ব্য়বহার করবেন জেনে নিনটুইটার কে টেক্কা দিতে হাজির স্বদেশী Tooter, কারা রয়েছেন এই স্বদেশী সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্মে|Advertisements

ভাল না খারাপ? আপনার ডাক্তার যখন আপনার চোখের সামনে থেকে ফ্লিপিং লেন্স সরিয়ে নেয় তখন অক্ষর গুলি ব্লার হয় না স্পষ্ট? ঠিক তেমনি সহজেই একটি আসল ছবির সঙ্গে ফিল্টার ছবিরত পার্থক্য বোঝা যায়। আপনার হাত ছবির ওপর রেখে তা ট্যাপ করুন। আর এবার আঙ্গুল হোল্ড করুন আর তা নিচে নামিয়ে আসলটি দেখুন আর এভাবে বুঝতে পারবেন যে ফিল্টার কি করছে।

২। ফিল্টার এফেক্ট টোন ডাউন করুন

ফিল্টারে সেই সব কিছু থাকেনা যা আপনি চাইছেন। আপনি যদি এমন একটি ফিল্টার খুঁজে পান যা আপনার পছন্দের আর এফেক্ট খুব শক্তিশালী তবে আপনি এটি আগের ব্যাক করতে পারবেন। একটি ফিল্টার সিলেক্ট করুন আর এর থামবলাইন এর নিচে ট্যাপ করুন ও আপনি প্রিভিউ পাবেন আর যা এফেক্টের সঙ্গে অ্যাডজাস্ট করা যায়।

৩। ফিল্টার রিঅ্যারেঞ্জ আর রিমুভ করুন

ইন্সটা গ্রামে ৪০টি ফিল্টার আছে। আর আপনি ১০ থেকে ১৫টির বেশি ব্যবহার করেননা। তাহলে আপনি যে ফিল্টার গুলি নিয়মিত ব্যবহার করেননা তা আপনি হাইড করে বা সরিয়ে দিতে পারেন। আর এর জন্য আপনি আপনার পছন্দের ফিল্টারটি সবার প্রথমে রাখুন।

৪। ইন্ডিভিজুয়াল ফটো আর অ্যালবামের জন্য ফিল্টার অ্যাপলাই করুন

আপনি যদি ইন্সটাগ্রামে একাধিক ছবি যুক্ত একটি অ্যালবাম করেন তবে আপনি আপনার ছবি ট্যপ করে সেই ফিল্টারটি বাছুন আর তা অ্যাপলাই করুন। আর আপনি যদি প্রত্যেক ছবির জন্য আলাদা ফিল্টার চান তবে আপনাকে প্রত্যেকটি ছবি ট্যাপ করে এডিট টুলে দিন আর তা ছবিতে অ্যাপলাই করুন।

৫। মাইন্র এডিটের জন্য ট্যাপ করুন

ফিল্টার বাছার পরে এডিটে গিয়ে ব্রাইটনেশ, কন্ট্রাস্ট , হাইলাইট, শ্যাডো এইসব বাচাই করা হয়। আপনি স্লাইডার ড্যাগকরে যেকোন এডিট টুল নিয়ে এফেক্ট দিতে পারেন। তবে অনেক সময় আপনি আপনার হাত সরিয়ে নিলেই স্লাইডার নম্বরের থেকে সরে গিয়ে সেটি সেট করে। আরও ফাইন এডিটের জন্য স্লাইডারের সার্কেলের ডান বা বা দিকে যান আর এক একটি ট্যাপ নম্বর সহ মুভ করুন।

৬। আপনার এডিট ট্র্যাক করুন

আপনি যদি আরও ভাল এডিট করতে চান তবে আপনি যে এডিটিং টুল গুলি ব্যবহার করেছেন তা মনে রাখেন? তা না করলেও হয় আসলে এইগুলি সহজেই ট্র্যাক করা যায়। ইন্সটাগ্রাম কোন এডিটে একটি গ্রে ডট রাখে যেগুলি আপনি এডিট করেছেন তার জন্য।

৭। Lux এর কথা ভুলে যাবেন না

এডিটিং টুল দেখেত গিয়ে আপনি হয়ত আরপ একটি টুলের কথা ভুলে যান। এটি ফিল্টার বা এডিট সেকশানে থাকেনা এটি আপনার ফটো প্রিভিউয়ের নিচে থাকে। সান আইকনটি ট্যাপ করুন যা Lux থাকে। এটি বেশি ডার্ক বা লাইটের অপ্রয়োজনীয় জিনিস ব্যালেন্স করতে সাহায্য করে।

By ইনকাম নিউজ

আমি একজন ফ্রিল্যান্সার। নিজে আয় করার পাশাপাশি নতুনদের সহযোগীতা করতে ভালবাসি।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ