আজে বাজে সাইটে কাজ না করে। সারা জীবণ যেন আয় করতে পারেন। সেই কাজ গুলো করুন। 1

আসসালামু আলাইকুম,
সবাইকে এসোআয়করি ডট কমএর তরফ থেকে শুভেচ্ছা।
আমি মো:পলাশ আহমেদ। আমি এসোআয়করি ডট এ অনেক দিন যাবদ আছি।আমি অনেক দিন ধরে এই সাইেট পোস্ট করি নাই আমার স্যস্ততার কারণে।
আমরা অনেকেই অনলাইনে আয় করি।
কিন্তু অনেকে পারে আবার বেশীর ভাগই পারে না।
অনলাইনে আয় শুরু হয় ভালো ভাবে কিন্তু শেষ হয় থুব করুন ভাবে।
তাই আপনাদের কথা চিন্তা করে আজ আমি আপনাদের দেখাবো কি ভাবে আপনারা একটি নিদিষ্ট পরিমান টাকা প্রতিমাসে বা সারা জীবণ পাবেন।
আজে বাজে সাইটে কাজ না করে এই কাজ গুলো করেন সারা জীবণ আয় করেত পারবেন।

আজকে দেখাবো কি ভাবে Blogging করে আয় করবেন।

ব্লগ কি?

আমরা কম বেশি সবাই ব্লগ বা ওয়েব ব্লগ শব্দটির সাথে পরিচিত। যারা ভাবছেন “ব্লগ” এটা আবার কি? তাদের জন্য ব্লগ হচ্ছে বিশেষ ধরনের ওয়েব সাইট্, অনেকে একে ব্যাক্তিগত ডায়রীও বলে থাকে। তবে সময়ের সাথে ব্লগিং এর ধারাতে অনেক পরিবর্তন এসেছে। এখন ব্যাক্তিগত ডায়রীর পরিবর্তে ব্লগ একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হয়ে উঠেছে। ওয়েব সাইট থেকে ব্লগের মূল পার্থক্য হল ওয়েব সাইট আপডেট করা হয় অনিয়মিত ভাবে অপরদিকে ব্লগ আপডেট করা হয় নিয়মিত ভাবে। এমনকি কিছু কিছু ব্লগ প্রতি মিনিটে আপডেট করা হয়।
কোন একটি নির্দিষ্ট ওয়েব সাইটে কোন বিষয়কে পাঠকদের মতামত প্রদানের জন্য তুলে ধরাকে ব্লগিং বলে। মত প্রকাশের একটি শক্তিশালী মাধ্যম হিসেবে এই ব্লগ আমাদের জীবন যাত্রায় এনেছে নতুন মাত্রা।

ব্লগিং করে কি আসলেই টাকা আয় করা যায়?

আপনি কি ব্লগিং করে কিংবা ব্লগে আর্টিকেল শেয়ার করে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চাচ্ছেন? তাহলে আপনি এই বিষয়ের জন্য নিজেকে একা ভাববেন না। এখন অনেক ব্লগারই আছেন যারা ব্লগিং করে বা আর্টিকেল শেয়ার করে অনলাইল থেকে অনেক টাকা উপার্জন করছেন। আপনার যদি ইচ্ছা থাকে তাহলে সামান্য কিছু সময় ব্যয় করে খুব বেশী না হলেও মাসে অল্প কিছু টাকা উপার্জন করতে পারবেন। তবে আপনি যদি বেশী পরিমানে টাকা উপার্জন করতে চান তাহলে আপনি ব্লগিং প্রফেশন হিসেবে বেছে না নিলেও পার্ট টাইমের ফাকে এর পেছনে অনেক সময় ব্যয় করতে হবে। কারণ এর পেছনে অনেক সময় এবং শ্রম না দিলে ভাল মানের Amount অর্জন করতে পারবেন না। কাজেই কেউ যদি আপনাকে অনলাইন হতে টাকা উপার্জনের লোভনীয় কোন কৌশল দেখায় তাহলে সেটা হবে অনর্থক।

কিভাবে ব্লগিং করে টাকা উপার্জন করবেনঃ
এই পোষ্টে আমি এ সম্পর্কে বিস্তারিত কোন আলোচনা করবো না।

ব্লগিং করতে যা যা প্রয়োজন

১.ব্লগিং করতে আপনার অবশ্যই যা প্রয়োজন তা হল আপনার কম্পিউটারে ইন্টারনেট কানেকশন।
২.একটা ইমেইল এ্যাকাউন্ট।
৩.নির্দিষ্ট ব্লগের সাইটে আপনার একটা ব্লগ এ্যাকাউন্ট।
৪.ব্লগ সাইটের নীতিমালা গুলো জানা থাকতে হবে।

যখন কোন ব্লগ তৈরি করতে হয় থখন আগে নিদির্ষ্ট করে নিতে হয় কি বিষয়ে ব্লগ তৈরি করা হবে এবং তার বর্তমান,ভবিষ্যৎ চিন্তা করতে হবে এবং সেই ব্লগ কিভাবে সবার কাছে গ্রহন যোগ্য হবে? তাই প্রথমে ব্লগ এর বিষয় ঠিক করতে হবে তারপর ব্লগটি খুলতে হবে।
কোন ব্লগ প্রকাশের পূর্বে অবশ্যই তার বিষয় বস্তু ছাড়া ব্লগ এর নাম দেওয়া যায় না। আর নামের সাথে ব্লগের বিষয় বস্তুর অমিল থাকলে তা কখনোই মানুষের কাছে গ্রহনযোগ্য হয় না। এখন আপনি যদি মোবাইল সম্পর্কিত কোন ব্লগ খোলেন এবং তাতে কম্পিউটার এবং আরো অন্যান বিষয় যোগ করেন তবে তা আপনার ব্লগ এর উপর খারাপ প্রভাব ফেলবে। তাই ব্লগের নামের সাথে বিষয় বস্তুর অবশ্যই মিল থাতে হবে। একটি ব্লগের বিষয় বস্তুই দিতে পারে একটি ব্লগের নাম। যেহেতু বর্তমানে ব্লগের নিদির্ষ্ট সুন্দর নাম পাওয়া খুবই কঠিন তাই সর্বদা চেষ্টা করবেন ছোট এবং সবার থেকে একটু আলাদা নাম খুজতে। সেটা ফি ডোমেন এ হোক আর কিনা ডোমেন এ হোক।

আজকের মতো এখানেই শেষ করছি।
আগামীকাল কাজ থেকেই Video Tutorial সহ পোস্ট করা হবে।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ