এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

অনলাইনে কিভাবে স্বল্প পুঁজিতে ব্যবসা করবেন

অনলাইনে কিভাবে স্বল্প পুঁজিতে ব্যবসা করবেন

অনেক বেশি ঝুট-ঝামেলায় না গিয়ে আপনি সহজে অনলাইনে স্বল্প পুঁজিতে ব্যবসা শুরু করতে পারেন। মূলধন- অনলাইন খরচ বাবদ বছরে ৫হাজার আর যাতায়াত বাবদ ১০ হাজার টাকা নিয়ে ব্যবসা শুরু করুন। ধাপগুলো আলোচনা করা যাকঃ

১) প্রথমে মার্কেট বাংলাদেশ ওয়েবসাইটটি ভালভাবে ভিজিট করুন এবং এ বিষয়ে সবগুলো বিষয় ওয়েবসাইট ও ফেসবুক পেজ থেকে পড়ে নিন।

২) এবার রেজিষ্ট্রেশন করে লগইন করুন, আপনার পছন্দের একটি শপ/লিস্টিং তৈরী করুন। মেইন ক্যাটাগরী হবে “E-Commerce Partner”

৩) আপনার লিস্টিংটিকে প্রয়োজনীয় ফি দিয়ে প্রিমিয়ামে আপগ্রেড করুন । (মার্কেট বাংলাদেশ প্রিমিয়াম লিস্টিং ফি বছরে ৫০০০/- টাকা মাত্র)

৪) আপনার লিস্টিং এর নামে ফেসবুকসহ সব সোশ্যাল মিডিয়ায় আইডি করে নিন। এবং এসব মার্কেট বাংলাদেশ-এ আপনার লিস্টিং-এ লিংক করুন।

৫) এবার আপনি কি কি পণ্য নিয়ে ব্যবসা করবেন সে বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নিন।

৬) সঠিক সোর্স থেকে (যেমন ইমপোটার, হোলসেলার) আপনি পণ্যটির বিস্তারিত সংগ্রহ করে ছবিসহ আপনার লিস্টিং-এ আপলোড করতে থাকুন। পণ্য আপলোডের সময় অবশ্যই সঠিভাবে বিবরণ ও কী-ওয়ার্ড (KeyWord) লিখবেন। KeyWord গুলোই সার্চ ইঞ্জিনের মাধ্যমে আপনার পণ্য ক্রেতা সহজে খুজে পাবে। প্রতিটি প্রিমিয়াম লিস্টিং-এ ৪০টি পন্য আপলোড করতে পারবেন। এছাড়াও ছবি, ভিডিও আপলোড করতে পারবেন।

৭) আপনার পন্য যত ইউনিক হবে অথবা আপনার কি-ওয়ার্ড যত ইউজার ফ্রেন্ডলী হবে আপনার অর্ডারের সম্ভাবনা তত বেশী হবে।

৮) মার্কেট বাংলাদেশ ওয়েবসাইট ব্যবহারের অন্যতম সুবিধা হলো এটিতে কোন মেইনটেনেন্স ঝামেলা নেই, সাইট ডেভেলপমেন্ট ঝামেলা নেই, বিজ্ঞাপন বা SEO খরচ নেই। মার্কেট বাংলাদেশ কর্তৃপক্ষই সকল ধরনের কার্যক্রম অব্যহত রাখবে।

৯) এবার আপনি সঠিক মোবাইল নাম্বার দিয়ে অর্ডারের জন্য অপেক্ষা করুন। আপনার পণ্য কি পরিমাণ ভিজিট হচ্ছে তা এডমিন থেকে জানতে পারবেন।

১০) নিচের ছবিতে দেখুন গুগল সার্চ ইঞ্জিনে কিভাবে আপনার পণ্য পেতে পারে একজন ক্রেতা।

বিস্তারিত জানতে – ০১৭৮৯-১১০০৪৮

আপনার ব্যবসা – আমাদের স্বপ্ন।

Comments (No)

Leave a Reply