এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

SHAREit বিকল্প অ্যাপ “মি ড্রপ”

অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীই মোবাইলে ফাইল আদান-প্রদানে শেয়ারিং পছন্দ করেন। ফাইল শেয়ারিংয়ে ব্লুটুথ অনেক স্লো ফাইল ট্রান্সফার হওয়ায় অনেকেই এটা পছন্দ না করায় SHAREit ব্যাবহার করে থাকে।

ওয়াইফাই ভিত্তিক ফাইল শেয়ারিং সিস্টেম এন্ড্রয়েডের শুরুর দিনগুলো থেকেই ব্যবহৃত হয়ে আসছে। এক্ষেত্রে শেয়ারইট তার একচেটিয়া আধিপত্য ধরে রাখলেও সম্প্রতি অনেকেই এর বিকল্প অ্যাপ খুঁজতে শুরু করেছেন।

বর্তমানে শেয়ারইটের মতই উন্নত ফিচার নিয়ে আরো বেশ কিছু বিকল্প ফাইল শেয়ারিং অ্যাপ আপনি পাবেন যেমন মি ড্রপ।

শাওমি তাদের মিইউআই ৯ রিলিজের সাথে সাথেই নিজস্ব ফাইল শেয়ারিং অ্যাপ মি ড্রপ বা এমআই ড্রপ রিলিজ করেছিলো। এটা মিইউআই/এমআইইউআই চালিত শাওমি ফোনে ইন্সটল করাই থাকে। পাশাপাশি অ্যাপটি গুগল প্লে স্টোরে বিনামূল্যে পাওয়া যায়, যা আপনি সকল ব্র্যান্ডের এন্ড্রয়েড ফোনেই ব্যবহার করতে পারবেন।

শেয়ারইটের বিকল্প এই মি ড্রপ অ্যাপে কোনো ধরনের বিজ্ঞাপনই প্রদর্শন করে না- অন্তত এখন পর্যন্ত না। এর ইউজার ইন্টারফেস খুব সিম্পল। অ্যাপটির নিজের সাইজ খুব অল্প।

ওয়াইফাই দিয়ে যে কোনো ধরনের ফাইল শেয়ার করার পাশাপাশি এর মাধ্যমে আপনি আপনার ফোনকে একটি এফটিপি সার্ভার হিসেবে সেট করতে পারবেন এবং সেইম ওয়াইফাই নেটওয়ার্কে থাকা একটি পিসি দিয়ে ফোনের স্টোরেজ থেকে ফাইল পিসিতে আদান প্রদান করতে পারবেন। মি ড্রপ বা এমআই ড্রপ অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

Comments (No)

Leave a Reply