ফেসবুক চালিয়েও টাকা আয় করতে পারেন

এখন আপনিও ফেসবুক চালিয়ে ঘরে বসেই টাকা ইনকাম করতে পারবেন! পড়ুন বিস্তারিত!

১. ফেসবুক পেজ থেকে টাকা উপার্জন করুনঃ-

টাকা উপার্জনে ফেসবুক একটা ভাল রাস্তা। একটা ফেসবুক পেজ খুলে এটা ব্লগিং এর মত করে ফেলা। আপনাকে আপনার পেজটাকে বিখ্যাত করতে হবে। আপনি যদি আপনার পেজটাকে বিখ্যাত করতে না পারেন তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন না। ব্যবসায় এর জন্য জনপ্রিয়তা যেমনি গুরুত্বপূর্ণ, এখানেও একই অবস্থা। এখানে জনপ্রিয়তা মানে অনেক লাইক এবং অনেক আসল লাইক। আপনার পেজ তৈরি করুন, বিখ্যাত করুন, অনেক মানুষ আনুন, অনেক লাইক পান এবং তারপর এই পদ্ধতিটা মেনে চলুন যেটা আমি এই পোস্ট এ বলব।

২. লাইক বিক্রি করুনঃ-

যদি আপনার পেজ এ অনেক আসল লাইক থাকে তাহলে মানুষ আপনি যেই কথা বলবেন সেটা বিশ্বাস করবে। যেটা আমি বলতে চাচ্ছি সেটা হল, কিছু মানুষ আছে যাদের পেজ এ লাইক লাগবে। সুতরাং আপনি আপনার পেজএ তার পেজ এর বিজ্ঞাপন দিতে পারেন। একটি উদাহরন দেয়া হল। “ হ্যালো সবাই, আমি মোবাইল সার্ভিসিং এর উপর ভাল একটা পেজ পেলাম। বিস্তারিত জানার জন্য আপনারা এই পেজ এ লাইক দিতে পারেন। যেহেতু আপনার পেজ এর উপর মানুষের বিশ্বাস আছে, সেহেতু ঐ পেজ এ অনেক মানুষ ভিজিট করবে এবং লাইক দিবে। আপনি ঐ পেজ এর মালিকের সাথে প্রতি ১০০০ লাইক এর জন্য নির্দিষ্ট একটা টাকা চাইতে পারেন। এভাবেই আপনি আপনার ফেসবুক পেজ দিয়ে টাকা ইনকাম করতে পারেন।

৩. affilate হয়ে জানঃ-

আপনার যদি কিছু ব্লগ এবং ওয়েবসাইট থাকে তাহলে Affilate টাকা উপার্জন এর একটা ভাল উপায়। যদি শুধু ফেসবুক অ্যাকাউন্ট ও থাকে তাহলেও আপনি টাকা উপার্জন করতে পারেন।

অনলাইনে অনেক বিজনেস আছে যেখানে আপনি তাদের affiliates হয়ে যেতে পারেন। এটা সম্পর্কে গুগল এ খুজলেই পাবেন। যেকোনো ধরনের অনলাইন বিজনেস এ affiliate হয়ে যাওয়া ফ্রী। এটা এক ধরনের বিজ্ঞাপন কিন্তু আপনি জানেন যে আপনি ঐ পণ্যতে কিছু ছাড় পাবেন। আমরা ধারনা করলাম যে আপনার একটা মোবাইল এর বিভিন্ন সমাধান এবং নতুন মোবাইল এর তথ্য এর একটি পেজ আছে। তাহলে আপনি অনলাইনের যেকোনো মোবাইলের বিজনেস এর সাথে affilate করতে পারেন। affiliate হাওয়ার পরে, আপনি আপনার লিঙ্ক টি আপনার ফ্যানদের কাছে দিন যারা আপনার পেজ টি লাইক করেছে। যদি সম্ভব হয় তাহলে কিছু ছাড় দিন যেন তারা আপনার লিঙ্ক থেকে পণ্য টা ক্রয় করে। আপনি কুপন কোড এর মাধ্যমে ছাড় দিতে পারেন।

  1. আপনার পেজ বিক্রয় করুনঃ-

আপনার পেজটি যথেষ্ট বিখ্যাত করুন এবং বিক্রয় করুনঃ)। আমি মজা করতেছি? না। অনেক মানুষ আছে যারা ফেসবুক পেজ চায়, এবং তাদের এর জন্য একটা গ্রুপ ও আছে। তাদের কাছে আপনার পেজ বিক্রয় করুন। আপনি যদি আপনার পেজটি পুরোপুরি বিক্রি করতে না চান, তাহলে আপনার পেজ এর আরেকজন এডমিন বানিয়ে নিন।

 

Comments (4)

  1. Md Rubel Miah Dec 21, 2015
  2. Firoze Khannoon Dec 21, 2015
  3. Zillur Rahman Dec 21, 2015
  4. Md Zahid Khan Dec 21, 2015

Leave a Reply