বিজ্ঞান শো আয়োজনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা। ব্যবসা – কার্নিভালের পোশাক ভাড়াB।

যখন আপনার ব্যবসাকে সংগঠিত করার জন্য একটি ধারণা উদ্ভূত হয়, তখন এর অর্থ হল এটি বাস্তবায়ন করার সময়। স্মার্ট এর ভাড়া এবং কার্নিভালের পোশাকআপনি যদি ব্যবসা সঠিকভাবে সংগঠিত করেন তবে ভাল লাভ হবে। একজন নবীন উদ্যোক্তাকে অবশ্যই এন্টারপ্রাইজের সমস্ত জটিলতা আগে থেকেই বুঝতে হবে। একটি পোশাক ভাড়া সংগঠিত কিভাবে সর্বোত্তম সিদ্ধান্ত. প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করুন..

স্ক্র্যাচ থেকে কার্নিভাল পোশাক এবং সন্ধ্যায় পোষাক ভাড়া ব্যবসা বৈশিষ্ট্য

ব্যবসার প্রধান বৈশিষ্ট্য হল এর মৌসুমীতা। ভাড়া কর্মীদের সর্বাধিক কাজের চাপ পড়ে, অবশ্যই, নববর্ষের ছুটিতে। নভেম্বরে ফিরে, দেখা করতে ইচ্ছুকদের সারি নববর্ষআনন্দ এবং সুখের পরিবেশে। ডিসেম্বরের শেষের দিকে, কার্নিভালের পোশাক আর পাওয়া যায় না।

  • নতুন বছরের বাধ্যতামূলক বৈশিষ্ট্য সান্তা ক্লজ এবং স্নো মেইডেনের পোশাক। অতএব, তাদের অনেক এবং পছন্দসই বিভিন্ন আকারের হওয়া উচিত। ভাণ্ডারে স্নোফ্লেক্স, খরগোশ, ভালুক, স্নো কুইন এবং অন্যান্য বিনোদনমূলক চরিত্রগুলির পোশাক অন্তর্ভুক্ত করাও প্রয়োজনীয়। তাদের অবশ্যই আলাদা করা হবে। বডি পেইন্ট, মাস্ক, উইগ বিক্রি থেকে বাড়তি লাভ হবে।
  • হ্যালোইনের জন্য ওয়্যারউলভস, ভ্যাম্পায়ার, জম্বিদের পোশাক পরিহিত পোশাক উপযুক্ত। দিনের জন্য শেষ কলপ্রাসঙ্গিক স্কুল ইউনিফর্মসাদা ধনুক এবং aprons সঙ্গে সোভিয়েত সময়. এটি কার্যত সমস্ত উল্লেখযোগ্য ছুটির দিন, যখন পোশাকগুলি ব্যাপকভাবে ভাড়া দেওয়া হয়। এমনকি সময়ে সময়ে, গ্রাহকরা ফটোশুট, ম্যাটিনি এবং থিম পার্টির জন্য পোশাক খুঁজতে আসতে পারেন।
  • সারা বছর অর্থ উপার্জন করতে , অভিজ্ঞ ব্যবসায়ীরা দোকান ভাণ্ডার সন্ধ্যায় শহিদুল যোগ করুন. প্রতিটি মহিলাই একটি ব্যয়বহুল পোশাক কেনার জন্য এবং একবার এটি পরার জন্য অর্থ ব্যয় করার সাহস করেন না। প্রায়শই এটি পায়খানার মধ্যে ধুলো জড়ো করে। কিন্তু টাকা বাঁচাতে এবং ভাড়া ব্যবহার করার ধারণাটি অনেকের কাছে আবেদন করবে।

আমি কার্নিভাল পোশাক ভাড়া ব্যবসার আরও একটি বৈশিষ্ট্য নোট করতে চাই এবং সন্ধার পোশাক. সবচেয়ে বেশি, পোশাক ভাড়ার চাহিদা মেগাসিটি এবং আঞ্চলিক কেন্দ্রগুলিতে। না বড় বড় শহরগুলোতেএই ধরনের উদ্যোগ প্রায়ই বন্ধ.

উপদেশ: আপনি যদি উদ্ধারে ফ্যান্টাসি এবং কল্পকাহিনী নিয়ে আসেন, তাহলে আপনি যেকোনো শর্তে ব্যবসা করতে পারেন।

স্ক্র্যাচ থেকে ভাড়ার পয়েন্ট কীভাবে সংগঠিত করবেন: কোথায় শুরু করবেন?

স্ক্র্যাচ থেকে ভাড়া পয়েন্টের ক্রিয়াকলাপের সংগঠনে বেশ কয়েকটি পর্যায় অন্তর্ভুক্ত রয়েছে।

মার্জিত এবং কার্নিভাল জামাকাপড় ভাড়া জন্য একটি ব্যবসা নিবন্ধন

অভিনব এবং কার্নিভালের পোশাক ভাড়া নেওয়ার আপনার ব্যবসা শুরু করা, প্রথম ধাপ হল এটিকে বৈধ করা।

এটি করার জন্য, উদ্যোক্তাকে ট্যাক্স অফিসে যেতে হবে এবং এর জন্য নথি জমা দিতে হবে:

  1. যদি অন্যান্য কোম্পানির সাথে সহযোগিতার পরিকল্পনা করা হয়, তাহলে এলএলসি হয়ে যাবে সব থেকে ভালো পছন্দ. বিশেষ করে তখন থেকে আইনি সত্ত্বাএকটি সরলীকৃত কর ব্যবস্থার অধীনে কাজ করে।
  2. যদি এন্টারপ্রাইজ বাড়ানো এবং নতুন কর্মচারীদের আকৃষ্ট করার পরিকল্পনা না করা হয় তবে এটি একটি আইপি জারি করা যথেষ্ট। এক্ষেত্রে উদ্যোক্তা পেটেন্ট নিয়ে কাজ করতে পারেন।

রেফারেন্স:একজন স্বতন্ত্র উদ্যোক্তাকে নিবন্ধন করার সময় এবং P21001 ফর্মটি পূরণ করার সময়, একজন নবীন ব্যবসায়ীকে OKVED কোড 71.40.9 নির্দেশ করতে হবে, যা পরিবারের পণ্য ছাড়াও পোশাক, টেক্সটাইল এবং জুতা ভাড়া প্রদান করে।

ট্যাক্স অফিসে যাওয়ার পরে এবং আইনি নথিগুলি পূরণ করার পরে, আপনাকে অবশ্যই পেনশন তহবিলের সাথে যোগাযোগ করতে হবে, ক্লায়েন্টদের সাথে কাজ করার জন্য একটি সিল এবং চুক্তি ফর্ম অর্ডার করতে হবে। এর উপর, একটি ব্যবসা নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন বিবেচনা করা যেতে পারে.

ব্যবসায়িক পরিকল্পনা পোশাক ভাড়ার অবস্থান

একটি পোশাক ভাড়ার দোকানের ভবিষ্যত অবস্থান নির্বাচন করার সময়, একজন নবজাতক উদ্যোক্তাকে সচেতন হওয়া উচিত যে উচ্চ ট্র্যাফিকের জায়গায় এবং বিপণীবিতানআপনি আরও গ্রাহক পেতে পারেন। শহরের কেন্দ্রীয় অংশে ভাড়া অফিস খোলার পরামর্শ দেওয়া হয়, যেখানে এটি সর্বদা ব্যস্ত এবং ভিড় থাকে:

পথচারী অঞ্চল এবং শপিং আর্কেডের এলাকায়, ব্যয়বহুল বুটিকের কাছাকাছি, মেট্রো স্টেশন, পাবলিক ট্রান্সপোর্ট স্টপের কাছাকাছি ইত্যাদি। ঘুমের এলাকায়, কাছাকাছি আশেপাশের বাসিন্দারা ভাড়া পরিষেবা ব্যবহার করতে পারেন।

পরামর্শ:সুন্দর এলাকা আউটলেটসফল ব্যবসা উন্নয়নের একটি গুরুত্বপূর্ণ উপাদান.

কার্নিভালের পোশাক এবং সন্ধ্যায় পোশাকের ভাড়ার জন্য প্রাঙ্গনের ভাড়া

একটি কার্নিভালের পোশাক এবং সন্ধ্যায় পোশাক ভাড়ার দোকানের জন্য, 50 বর্গমিটার পর্যন্ত একটি রুম যথেষ্ট হবে৷ সামনে প্রবেশদ্বার সহ বড় জানালা. স্বাভাবিকভাবেই, কেন্দ্রীয় রাস্তায় এই ধরনের এলাকার জন্য ভাড়া বেশি হবে। যাইহোক, ব্যবসাটি সঠিকভাবে চালানো হলে কয়েক মাসের মধ্যে খরচ মিটে যাবে।

দোকানের সরঞ্জামগুলির জন্য আপনার প্রয়োজন হবে:

  • কার্নিভালের পোশাক এবং আনুষাঙ্গিক জন্য রাক.
  • একটি বড় আয়না দিয়ে জামাকাপড় চেষ্টা করার জন্য সজ্জিত এলাকা।
  • জিনিষ জন্য হ্যাঙ্গার.
  • ম্যানেকুইনস।
  • প্রদর্শনী জানালা।

রুম সজ্জিত করা আবশ্যক প্রকৌশল যোগাযোগএবং ফায়ার ইন্সপেক্টরেট এবং এসইএস এর প্রয়োজনীয়তা অনুসারে অগ্নিনির্বাপক সরঞ্জাম।

ভাড়ার ব্যবস্থা করার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম:

  1. বেশ কয়েকটি বড় আয়না (হল এবং ফিটিং রুমে)।
  2. আরামদায়ক আসবাবপত্র (সোফা বা আর্মচেয়ার) গ্রাহকরা তাদের পালা বা অর্ডার কার্যকর করার জন্য অপেক্ষা করছেন।
  3. র্যাক যার উপর স্যুট এবং পোশাক রাখা হয়। সাধারণত তারা ঘরের দেয়াল বরাবর ইনস্টল করা হয় – এর পরিধি বরাবর।
  4. বিশেষ জুতা racks.
  5. আপনি তালা দিয়ে কাচের শোকেস ছাড়া করতে পারবেন না। তারা জিনিসপত্র ভরা হয়.
  6. পোশাক ভাড়া সবসময় গ্রাহকের চিত্র অনুযায়ী তাদের সমন্বয় দ্বারা অনুষঙ্গী হয়. তাই একটি কিনতে হবে সেলাই যন্ত্র, overlock, লোহা এবং ironing বোর্ড.

মনোযোগ. লন্ড্রি একটি আউটসোর্সিং কোম্পানির সাথে একটি উপযুক্ত চুক্তিতে প্রবেশের মাধ্যমে ন্যস্ত করা যেতে পারে। আপনার এমন একটি কোম্পানি বেছে নেওয়া উচিত যেটি শুধুমাত্র ব্যবসা করে না শুকনো ভাবে পরিষ্কার করা, কিন্তু এছাড়াও হাত ধোবার জন্য তরল সাবান(প্রায়শই ব্যয়বহুল আইটেম মেশিন ধোয়া যাবে না)।

কার্নিভালের পোশাক এবং সন্ধ্যায় পোশাকের একটি ভাণ্ডার নির্বাচন

ভাণ্ডার প্রধানত ঋতু উপর ভিত্তি করে নির্বাচন করা হয়. উদাহরণস্বরূপ, বসন্তে একটি ব্যবসা খোলার সময়, প্রধান ফোকাস হয় সন্ধ্যায় শহিদুলের উপর – স্নাতক বলগুলির সময় এগিয়ে আসছে।

মধ্যে কাজ শুরু শরতের সময়কাল, নববর্ষের ছুটির দিনগুলি (হ্যালোইন সম্পর্কে ভুলে না গিয়ে) বিবেচনা করা প্রয়োজন, যখন সন্ধ্যার পোশাকের পাশাপাশি কার্নিভালের পোশাকের অবিশ্বাস্য চাহিদা থাকে।

পারফরম্যান্সের জন্য বাচ্চাদের পোশাকের সাথে প্রস্তাবের লাইনটি প্রসারিত করুন। বিভিন্ন প্রাণী এবং জনপ্রিয় রূপকথার নায়কদের পোশাকের পুরো স্কুল বছর জুড়েই চাহিদা রয়েছে।

বিঃদ্রঃ. সংগ্রহ প্রধানত জনপ্রিয় মাপ, মান পরিসংখ্যান জন্য পরিকল্পিত সঙ্গে ভরা হয়. জনপ্রিয় মডেলগুলি বিভিন্ন আকারের হওয়া উচিত।

একটি ভাণ্ডার গঠনের প্রক্রিয়ায় অর্থ সঞ্চয় করার বিভিন্ন উপায় – যেখানে একটি দর কষাকষির মূল্যে পোশাকগুলি সন্ধান করবেন:

  • নির্মাতাদের কাছ থেকে তরল মডেল কেনার জন্য অনলাইন ক্যাটালগ অন্বেষণ। এই বিক্রয়গুলিতে 60% পর্যন্ত সংরক্ষণ করুন।
  • ফ্যাশন বুটিকগুলিতে ডিসকাউন্ট বা স্টক স্টোর থেকে অফার।
  • ব্যক্তিরা চটকদার পোশাকগুলি থেকে পরিত্রাণ পেতে চায় যেগুলি দুবার পরা হয় না, মাত্র অর্ধেক দামে। তাই ব্যক্তিগত বিজ্ঞাপন দেখা গুরুত্বপূর্ণ।
  • পোশাকের বাজারে, সামান্য বিবাহের পোশাকগুলি কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই বিক্রি হয় – ক্রয় মূল্যে। একটি অভিজ্ঞ seamstress জন্য, এটি একটি চটকদার সন্ধ্যায় পোষাক মধ্যে একটি তরল আইটেম চালু করা সহজ।
  • তরুণ ফ্যাশন ডিজাইনারদের সাথে সহযোগিতা পারস্পরিক উপকারী শর্তে একটি অংশীদারিত্ব। ব্যবসায়ী যুক্তিসঙ্গত মূল্যে ডিজাইনার কাপড় কিনেন, লেখককে তার সৃষ্টির জন্য প্রচার প্রদান করেন।

মনোযোগ. ফ্যাব্রিক মানের উপর সংরক্ষণ অগ্রহণযোগ্য. খারাপ উপাদান পণ্য পরিধান ত্বরান্বিত, তাদের ক্ষতি অবদান চেহারা. গড়ে, একটি মামলা অন্তত তিন বছর স্থায়ী হওয়া উচিত, একটি পোষাক – দুই বছর পর্যন্ত।

বিজ্ঞান শো আয়োজনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা। ব্যবসা - কার্নিভালের পোশাক ভাড়াB। 1

স্ক্র্যাচ থেকে অভিনব এবং কার্নিভাল জামাকাপড় ভাড়া ব্যবসা প্রচার কিভাবে?

প্রচলিত মিডিয়া বিজ্ঞাপন কম দক্ষতার সাথে ব্যয়বহুল। তবে, ইন্টারনেটে বিনামূল্যের বিজ্ঞাপনগুলি ক্ষতি করবে না। উপরন্তু, প্রচারের প্রক্রিয়াতে, একটি সাইট যেখানে সবকিছুর ফটো রয়েছে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মডেল পরিসীমা, নতুন পণ্য সম্পর্কে তথ্য এবং অনলাইন অর্ডার করার সুযোগ।

একটি কার্যকর উপায় হল বিজ্ঞাপন পোস্ট করা সহ লক্ষ্য দর্শকদের কাছে ব্যবসায়িক কার্ড এবং ফ্লায়ার বিতরণ করা। কোথায় বিতরণ এবং আঠালো, সেইসাথে কে বিতরণ করবে তা বোঝা গুরুত্বপূর্ণ।

কি প্রচার পদ্ধতি ব্যবহার করা উচিত:

  1. পোষাক পরিহিত শহরের ইভেন্টগুলির সাথে আপ টু ডেট রাখুন . ভাড়ার জন্য পোশাক সরবরাহকারী সেলুনের স্থানাঙ্ক সম্বলিত প্রাসঙ্গিক পোস্টারের পাশে একটি বিজ্ঞাপন দেওয়া উপযুক্ত। ক্লায়েন্টের কাছে তথ্য পৌঁছে দেওয়ার এই ধরনের একটি বিজ্ঞাপন পদ্ধতি গ্রাহকদের একটি উল্লেখযোগ্য প্রবাহ প্রদান করে।
  2. সাথে দৃঢ় যোগাযোগ শিক্ষা প্রতিষ্ঠান (বিশ্ববিদ্যালয়, স্কুল) ব্যবসার প্রচারেও অবদান রাখে। যদি কোনো অনুষ্ঠানের পরিকল্পনা করা হয় (কনসার্ট, পারফরম্যান্স, ইত্যাদি) বিশেষ পোশাকের প্রয়োজন হয়, প্রশাসন ভাড়া পরিষেবা প্রদানকারী কোম্পানির কাছে অংশগ্রহণকারীদের সুপারিশ করে।
  3. আমাদের ফটোগ্রাফার, উদযাপনের আয়োজকদের সম্পর্কে ভুলে যাওয়া উচিত নয় এবং অসংখ্য বিনোদনের স্থান। বিনোদনের ক্ষেত্রে পেশাদারদের সাথে অংশীদারিত্বের চুক্তির উপস্থিতি ব্যবসার প্রচারকে উল্লেখযোগ্যভাবে ত্বরান্বিত করে।
  4. নিয়মিত ব্যক্তিগত ক্লায়েন্টদের জন্য, মিনি-থিয়েটার, ফটো স্টুডিও এবং অন্যান্য সংস্থাগুলিকে সাধারণত ডিসকাউন্টের একটি সিস্টেম দেওয়া হয়।

কার্নিভালের পোশাক এবং সন্ধ্যার পোশাক ভাড়ার জন্য প্রস্তুত ব্যবসায়িক পরিকল্পনা: খরচের গণনা এবং পরিশোধের সময়কাল

বিনিয়োগ বিনিয়োগ:

মাসিক খরচ:

* গণনা রাশিয়ার জন্য গড় ডেটা ব্যবহার করে

1. প্রকল্পের সারাংশ

এই ব্যবসায়িক পরিকল্পনার উদ্দেশ্য হল কার্নিভালের পোশাক এবং সন্ধ্যায় পোশাক ভাড়ার জন্য একটি দোকান-স্টুডিও খোলা। দোকানের ভাণ্ডারে শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য মাশকারেড পোশাক, সেইসাথে সন্ধ্যায় পোশাক এবং আনুষাঙ্গিক অন্তর্ভুক্ত থাকবে। দোকানটি 50 বর্গ মিটার এলাকায় অবস্থিত হবে। মিটার, যেখানে একটি গুদাম এবং একটি সেলাইয়ের দোকানও থাকবে।

খোলার বিনিয়োগ – 876,000 রুবেল। প্রকল্পের জন্য 526,000 রুবেল প্রয়োজন হবে। নিজস্ব তহবিল এবং 350,000 ধার করা। ঋণটি 36 মাসের জন্য জারি করা হবে। সুদের হার – 18%। মাসিক অর্থপ্রদানের পরিমাণ 17,426 রুবেল।

দোকানের পরিশোধের সময়কাল, ঋণ পরিশোধের হিসাব বিবেচনা করে, 17 মাস হবে। এই ব্যবসায়িক পরিকল্পনার গণনাগুলি 500 হাজারেরও বেশি বাসিন্দার জনসংখ্যা সহ শহরগুলিতে পরিচালিত পরিষেবাগুলির জন্য আনুমানিক মূল্যের উপর ভিত্তি করে।

2. শিল্প এবং কোম্পানির বিবরণ

রাশিয়ায় 90 এর দশকের শেষের দিক থেকে – 2000 এর দশকের শুরুর দিকে, কেউ ছুটির আয়োজন এবং সংগঠন সম্পর্কিত ভোক্তা সংস্কৃতিতে উল্লেখযোগ্য পরিবর্তনগুলি সনাক্ত করতে পারে। ইভেন্ট-পরিষেবাগুলির বাজার, ছুটির আয়োজন এবং ধারণ করার জন্য পণ্যগুলির বাজার ক্রমাগত অগ্রসর হচ্ছে, যে কোনও ইভেন্ট রাখার জন্য নতুন উপায় সরবরাহ করে।

কার্নিভাল পোশাক ব্যবহারের ঐতিহ্য রূপান্তরিত এবং বিকশিত হচ্ছে। যদি আগে মাশকারেড পোশাকগুলি কেবলমাত্র নববর্ষের প্রাক্কালে বা বাচ্চাদের পার্টিতে দেখা যেত, এখন সেগুলি কর্পোরেট পার্টি, পার্টি এবং ফটো শ্যুটের ঘন ঘন বৈশিষ্ট্য।

ক্রমবর্ধমান আয় এবং রাশিয়ান সংস্কৃতিতে হ্যালোইন এবং ভ্যালেন্টাইনস ডে-র মতো পশ্চিমা ছুটির একত্রীকরণও পোশাকের চাহিদা বাড়াচ্ছে।

যে কোনও ছুটির জন্য প্রধান মানদণ্ড হ’ল এর অস্বাভাবিকতা এবং মৌলিকতা: এই ক্ষেত্রে, পোশাক নির্বাচন করার সময়, ভোক্তা ক্রমবর্ধমানভাবে আসল এবং প্রাণবন্ত চিত্রগুলি বেছে নেওয়ার চেষ্টা করছেন। যাইহোক, একবার পরার জন্য একটি স্যুট কেনা এবং তারপরে পায়খানায় ঝুলিয়ে রাখা একটি বরং অবাস্তব সমাধান।

বিশেষত যদি একটি নতুন উচ্চ-মানের স্যুট কেনার জন্য একটি বড় পরিমাণ খরচ হবে।

বিশেষত যদি ক্রয়টি আর্থিক দৃষ্টিকোণ থেকে এবং ক্রয় ক্ষমতা হ্রাস থেকে একটি কঠিন সময়ে ঘটে। সর্বশেষ মতামত জরিপ অনুসারে, 43% রাশিয়ানরা প্রাথমিকভাবে অবসর এবং বিনোদনের জন্য সঞ্চয় করে (ডিসেম্বর 2015, NAFI)। মজার বিষয় হল, 2009 সালে রাশিয়ানদের বিনোদনে সঞ্চয়ের অংশ ছিল 38%।

একটি কার্নিভালের পোশাক কেনাকে বিনোদনের জন্য ব্যয় করার জন্যও দায়ী করা যেতে পারে। সাধারণ গণনার ফলস্বরূপ, অনেকেই একটি বিকল্প সমাধানে আসে – একটি ব্যয়বহুল পোশাক অর্জনের পরিবর্তে এটি ভাড়া নেওয়া ভাল।

এই প্রকল্পের উদ্দেশ্য কার্নিভাল এবং সন্ধ্যায় পোশাক ভাড়ার জন্য একটি দোকান-স্টুডিও খোলা। প্রকল্পের স্বল্পমেয়াদী লক্ষ্য হল প্রকল্পের পরিকল্পিত বিক্রয় পরিমাণে পৌঁছানো এবং লাভ করা। দীর্ঘমেয়াদে, পণ্য ও পরিষেবার পরিসরের বিস্তৃতি রয়েছে, সেইসাথে বেশ কয়েকটি স্টোরের নেটওয়ার্ক খোলা হয়েছে।

দোকান নিজেই 50 বর্গ মিটার এলাকায় অবস্থিত হবে. মিটার, যেখানে একটি গুদাম এবং একটি মিনি-স্টুডিও অবস্থিত হবে। স্টোরের কর্মীদের মধ্যে 2 জন বিক্রয় সহকারী এবং 2 জন সীমস্ট্রেস থাকবে। দোকান ম্যানেজ করা হবে পৃথক উদ্যোক্তা. আইনি ফর্ম, ভাড়া দোকান, IP জন্য নির্বাচিত. কর ব্যবস্থা সরলীকৃত (USN 6%)। OKVED কোড – 71.40.9 অন্যান্য গৃহস্থালির ভাড়া এবং ব্যক্তিগত আইটেম পরিবার, উদ্যোগ এবং সংস্থার জন্য যা অন্যান্য গ্রুপে অন্তর্ভুক্ত নয়।

3. পরিষেবার বিবরণ

সেলুনের প্রধান পরিষেবাটি ভাড়ার জন্য শিশুদের এবং প্রাপ্তবয়স্কদের কার্নিভালের পোশাকের ব্যবস্থা করা হবে। দোকানের দামের সেগমেন্ট মাঝারি। উপরে প্রাথমিক অবস্থাকার্নিভালের পোশাকের পরিসরে 200 টিরও বেশি ধরণের অন্তর্ভুক্ত থাকবে, যা বাজারে সবচেয়ে জনপ্রিয় মডেলগুলি অন্তর্ভুক্ত করবে।

দোকানের ভাণ্ডার সন্ধ্যায় শহিদুল সঙ্গে প্রসারিত করা হবে, যার জন্য চাহিদা ঋতু উপর নির্ভর করে না। দোকানে একটি টেইলারিং ওয়ার্কশপ থাকবে যা অভিনব পোশাকগুলিকে অর্ডার করার জন্য তৈরি করবে এবং প্রদত্ত পরিমাপের জন্য তৈরি পোশাকগুলিকে ফিট করবে৷ স্টোরের পরিষেবাগুলি সম্পর্কে আরও বিশদ – টেবিলে। এক.

সারণী 1. পরিষেবার তালিকা


নাম
বর্ণনাখরচ, ঘষা.
procবাচ্চাদের পোশাকে
পশুর পোশাকপ্রজাপতি, কাঠবিড়ালি, লেডিবগ, নেকড়ে, কাক, হেজহগ, বিটল, ছাগল, ছাগল, ঘোড়া, গরু, বিড়াল, ব্যাট, শিয়াল, সিংহ, ব্যাঙ, ভালুক, পিঁপড়া, মাউস, বানর, পান্ডা, ককরেল, কুকুর, পোনি, পেঙ্গুইন, শূকর, হাতি, ড্রাগনফ্লাই, বাঘের বাচ্চা, মুরগি এবং আরও অনেক কিছু।
সিনেমার নায়কের পোশাকব্যাটম্যান, হ্যারি পটার, জেডি, জ্যাক স্প্যারো, লৌহ মানব, ইন্ডিয়ানা জোন্স, সুপারম্যান, হাল্ক, স্পাইডারম্যান ইত্যাদি।
বড়দিনের পোশাকসান্তার নাতনি, সান্তা ক্লজ, ক্রিসমাস ট্রি, বানি, জিমুশকা, স্নো মেডেন, স্নোম্যান, স্নোফ্লেক, স্নো রানীএবং তাই
রূপকথার চরিত্র/কার্টুন চরিত্রের পোশাকআলাদিন, হারলেকুইন, আর্টেমন, বাবা ইয়াগা, স্নো হোয়াইট, বোগাতির, বোরোভিচোক, পিনোচিও, বামন, ড্রাগন, থামবেলিনা, সিন্ডারেলা, ইভান সারেভিচ, কারাবাস, কার্লসন, বুটসে পুস, কোশেই অমর, লিটল রেড রাইডিং হুড, মালভিনা, মিনিয়ন, Dunno, Fairy, Ninja Turtle ইত্যাদি।
থিমযুক্ত পোশাকজ্যোতির্বিজ্ঞানী, সামরিক, প্রাচ্য, টিউনিক, একটি স্কার্ট সহ টিউনিক, হুসার, ভারতীয়, কস্যাক, ক্লিওপেট্রা, কাউবয়, রানী, রাজা, গবলিন, নাবিক, নাবিক, মাস্কেটিয়ার, নিনজা, শরৎ, জলদস্যু, জলদস্যু, রাজকুমার, রাজকুমারী, রাশিয়ান লোক বুফুন, বিশেষ বাহিনী, তুর্কি, জিপসি, ইত্যাদি।
হ্যালোউইন পোশাকডাইনী, জম্বি, ওয়্যারউলফ, ভূত, কঙ্কাল, ইত্যাদি
ফল/সবজি/ফুল/বেরির পোশাককমলা, স্ট্রবেরি, গাজর, মূলা, ক্যামোমাইল, ফুল ইত্যাদি।
বয়স্কদের জন্য পোশাক ভাড়া
বড়দিনের পোশাকসান্তার গার্ল, সান্তা ক্লজ, সান্তা ক্লজ, স্নোম্যান, স্নো মেডেন এবং আরও অনেক কিছু।
থিমযুক্ত পোশাক/পশুদের পোশাকআমাজন, অ্যাঞ্জেল, অ্যাফ্রোডাইট, বক্সার, সামরিক, দাসী, বাটলার, শয়তান, খরগোশ, বন্দী, বন্দী, ক্লাউন, কাউবয়, রানী, বিড়াল, নার্স, সন্ন্যাসী, নান, নাবিক, নাবিক, নিনজা, জলদস্যু, জলদস্যু, প্লেবয়, উপহার , পুলিশ মহিলা, মৌমাছি, রেট্রো, বুফুন, স্টিলিয়াগা, হিপ্পি, সিজার, ওভারকোট এবং আরও অনেক কিছু।
জাতীয় পোশাকপ্রাচ্য, মিশরীয়, ভারতীয়, স্প্যানিশ, মেক্সিকান, রাশিয়ান লোক, জাপানি, স্কট ইত্যাদি।
রূপকথার চরিত্র/সাহিত্যিক চরিত্রের পোশাকএলিস, আলাদিন, বাবা ইয়াগা, স্নো হোয়াইট, জুলিয়েট, লিটল রেড রাইডিং হুড, মালভিনা, মিনি, রবিন হুড, এলফ এবং আরও অনেক কিছু।
সিনেমা/সেলিব্রেটি পোশাকব্যাটম্যান/ব্যাটওম্যান, জেডি, ক্যাটওম্যান, জোরো, ইন্ডিয়ানা জোন্স, সুপারম্যান, স্পাইডারম্যান, এলভিস, ইত্যাদি।
হ্যালোউইন পোশাকভ্যাম্পায়ার, ডাইনি, ড্রাকুলা, চিৎকার, জম্বি ব্রাইড, ভূত, কঙ্কাল, কুমড়ো, ফ্রেডি এবং আরও অনেক কিছু।
সন্ধ্যায় পোশাক ভাড়া
সন্ধার পোশাকশিশুদের জন্য সন্ধ্যায় শহিদুল, প্রাপ্তবয়স্কদের
আনুষাঙ্গিক ভাড়া
পোশাকের বিবরণ, আনুষাঙ্গিকওড়না, মেকআপ, ন্যস্ত, মুখোশ, অস্ত্র, পরচুলা, চাদর, জুতা, গয়না, স্টকিংস, স্কার্ট ইত্যাদি।
অন্যান্য
স্যুট বুকিংক্লায়েন্ট দ্বারা নির্দিষ্ট একটি তারিখের জন্য একটি মামলা সংরক্ষণপরিচ্ছদ খরচ
স্বতন্ত্র আদেশস্বতন্ত্র আদেশআলোচনা সাপেক্ষ
ফিটস্যুট কাস্টমাইজেশনআলোচনা সাপেক্ষ

উপরের পরিসীমা রেডিমেড স্যুট এবং পোশাক হিসাবে আপডেট করা হবে থেকে রাশিয়ান নির্মাতারা, এবং লেখকের মডেল (এটি স্থানীয় ডিজাইনারদের সাথে সহযোগিতা করার পরিকল্পনা করা হয়েছে)।

4. বিক্রয় এবং বিপণন

বিক্রয় সংগঠিত করার প্রক্রিয়ার মধ্যে, দোকান পরিচালনা বিক্রয় বাজারের ধ্রুবক সম্প্রসারণ এবং নতুন বিক্রয় চ্যানেলগুলির অনুসন্ধান থেকে এগিয়ে যাবে। প্রধানগুলি হবে:

প্রাক বিদ্যালয়ের শিশু এবং স্কুল জীবনযাদের ম্যাটিনি, বাচ্চাদের পার্টি, জন্মদিন, স্নাতক বল, যথাক্রমে, স্কুল, কিন্ডারগার্টেনগুলি রাখার জন্য পোশাকের প্রয়োজন হয় গ্রাহক হতে পারে।

কর্পোরেট ক্লায়েন্টরা মাস্কেরেড কর্পোরেট পার্টিগুলি রাখতে আগ্রহী;

নাইট ক্লাব এবং তাদের দর্শক (থিমযুক্ত পার্টি);

ফটোগ্রাফার এবং যারা একটি ফটো সেশন পরিচালনা করতে ইচ্ছুক;

থিয়েটার স্টুডিও, চেনাশোনা;

ক্লায়েন্ট একটি স্যুট পছন্দ করতে এবং বিভিন্ন উপায়ে একটি অর্ডার দিতে সক্ষম হবে, যা একে অপরের ব্যতিক্রম নয়। ক্লায়েন্ট দোকানে সরাসরি বিক্রয় সহকারীর পরিষেবাগুলি ব্যবহার করতে পারে,

প্রস্তাবিত মুদ্রিত ক্যাটালগ ব্যবহার করতে আগ্রহী মডেলটি বেছে নিতে বা ইন্টারনেটের মাধ্যমে একটি অর্ডার দিতে পারে৷ দোকানের ওয়েবসাইট দাম সহ পণ্যগুলির একটি ক্যাটালগ উপস্থাপন করবে, আকার পরিসীমাএবং ম্যাগনিফাইং গ্লাস টুল ব্যবহার করে পরিচ্ছদটি বিস্তারিতভাবে পরীক্ষা করার ক্ষমতা।

বিক্রয় বাড়াতে এবং বাজারে নিজেকে অবস্থান করতে, বহিরঙ্গন বিজ্ঞাপন সহ বিপণন সরঞ্জামগুলি ব্যবহার করা হবে, প্রাসঙ্গিক বিজ্ঞাপনভিতরে সার্চ ইঞ্জিন, বিজ্ঞাপন বিতরণ (ফ্লায়ার, ব্যবসায়িক কার্ড)। ওয়েবসাইট ছাড়াও, স্টোরটি সামাজিক নেটওয়ার্কগুলিতে উপস্থাপন করা হবে, যেখানে গ্রাহকরা আগ্রহের প্রধান তথ্য দেখতে পাবেন।

5. উৎপাদন পরিকল্পনা

স্টুডিওর দোকানটি 50 বর্গ মিটারের একটি ভাড়া এলাকায় অবস্থিত হবে। মিটার একটি গুদাম এবং একটি দর্জির দোকানও থাকবে। প্রাঙ্গণটি শহরের একটি বড় আবাসিক এলাকায়, উচ্চ ট্রাফিকের রাস্তায় অবস্থিত হবে। স্টোরের সময়: 10:00 থেকে 19:00 অবধি বিরতি এবং ছুটি ছাড়াই। ভাড়ার প্রধান শর্ত এবং পরিষেবা প্রদানের প্রযুক্তি নীচে বর্ণনা করা হয়েছে।

1. পরিচ্ছদ পছন্দ. ক্লায়েন্ট স্বাধীনভাবে বা বিক্রয় সহকারীর সাহায্যে এক বা একাধিক স্যুট নির্বাচন করে এবং ঘটনাস্থলে একটি অর্ডার দেয় বা একটি নির্দিষ্ট তারিখের জন্য একটি স্যুট সংরক্ষণ করে।

2. ভাড়ার নিবন্ধন। ভাড়া পরিষেবাগুলি একটি চুক্তির ভিত্তিতে সরবরাহ করা হবে যাতে পক্ষগুলির বাধ্যবাধকতা, পরিষেবার ব্যয় এবং জমার পরিমাণ এবং চুক্তির সময়কালের মতো ধারা থাকবে৷ ন্যূনতম ভাড়া সময়কাল 1 দিন। ক্লায়েন্ট যদি একটি দিনের কম সময়ের জন্য একটি স্যুট ভাড়া নেয়, তাহলে তাকে পুরো দিনের জন্য চার্জ করা হবে।

আপনার ব্যবসার জন্য প্রস্তুত ধারনা

3. পরিচ্ছদ পরিদর্শন. ক্লায়েন্ট এবং স্টোরের কর্মচারী নির্বাচিত স্যুটটি পরিদর্শন করে। চুক্তিটি সেই সমস্ত ত্রুটিগুলি নির্দেশ করে যা মূলত মামলায় ছিল।

4. পেমেন্ট এবং জমার রসিদ। ক্লায়েন্ট ভাড়া প্রদান করে এবং একটি আমানত প্রদান করে। একটি ভাড়া করা পোশাকের জন্য আমানত দৈনিক ভাড়ার খরচের 2 গুণ হবে, তবে 1000 রুবেলের কম নয়।

5. ক্লায়েন্টকে নির্দেশ দেওয়া এবং একটি মামলা জারি করা। মামলা করার জন্য, ক্লায়েন্ট এটি গ্রহণ করে পূর্ণ বিবরণপ্রতিটি উপাদানের খরচের ইঙ্গিত সহ। ক্লায়েন্ট পোশাক বা এর পৃথক অংশ পরিবর্তন না করার, ধোয়া এবং শুকনো পরিষ্কার না করার অঙ্গীকার করে।

6. পরিচ্ছদ ফেরত. দোকানের কর্মচারী ক্লায়েন্টের কাছ থেকে পোশাক গ্রহণ করে, পোশাকের চেহারা পরিদর্শন করে, তার অবস্থার মূল্যায়ন করে। যদি পোশাকটি দেরিতে ফেরত দেওয়া হয়, ক্লায়েন্ট মূল্য তালিকা অনুযায়ী প্রতিটি ওভারডিউ দিনের জন্য অর্থ প্রদান করে।

7. আমানতের ফেরত। ইজারাদাতার কাছে মামলা ফেরত দেওয়ার পরে আমানত ক্লায়েন্টকে ফেরত দেওয়া হয়। পোশাকের একটি পৃথক অংশ হারানো বা ক্ষতির ক্ষেত্রে, ক্লায়েন্ট মূল্য তালিকা অনুযায়ী মূল্য পরিশোধ করে। যদি স্যুটটি সম্পূর্ণভাবে হারিয়ে যায় বা সম্পূর্ণরূপে অব্যবহারযোগ্য হয়ে যায়, ক্লায়েন্ট ক্ষতিগ্রস্ত আইটেমটি সেলাই এবং উত্পাদনের সম্পূর্ণ খরচ, সেইসাথে তিন দিনের ভাড়ার খরচ প্রদান করে। দোকান প্রশাসন ক্ষতির মূল্য নির্ধারণের অধিকার সংরক্ষণ করে।

আপনার ব্যবসার জন্য প্রস্তুত ধারনা

প্রকল্পটি বাস্তবায়নের জন্য, প্রাঙ্গণটি মেরামত করা (50 হাজার রুবেল) এবং এটি সজ্জিত করা প্রয়োজন হবে প্রয়োজনীয় সরঞ্জাম(226 হাজার)। টেবিলে. 2 আনুমানিক সরঞ্জাম খরচ দেখায়.

টেবিল 2 সরঞ্জাম খরচ

নামদাম, ঘষা।পরিমাণ, পিসি।খরচ, ঘষা.
সেলাই মেশিন
স্যুট সংরক্ষণ এবং স্থাপনের জন্য সরঞ্জাম (র্যাক, হ্যাঙ্গার)
অপেক্ষার জায়গার আসবাবপত্র
নগত টাকা নিবন্ধন করা
সাজঘর
মোট:226 000

স্টোরের কর্মীদের মধ্যে 4 জন কর্মচারী থাকবে: দুইজন বিক্রয় সহকারী এবং দুইজন সিমস্ট্রেস। কর্মীদের কাজ 2/2 মোডে শিফটে সংগঠিত হবে। FOT, টেবিল দেখুন। 3.

সারণি 3. স্টাফিং এবং বেতন

250 হাজার রুবেলের বিক্রয় ভলিউম সহ, স্টোরটি 35,000 রুবেলের নেট লাভ করতে সক্ষম হবে। (ঋণ পরিশোধ সহ)। সেপ্টেম্বরে বিক্রয়ের শুরুতে, 4 মাসের কাজের জন্য ব্রেক-ইভেন পয়েন্টে পৌঁছানো সম্ভব হবে ( প্রাক্কালে নতুন বছরের ছুটির দিন) শরৎ-শীতের মাসগুলিতে (হ্যালোইন, নববর্ষ) সর্বাধিক লাভের আশা করা যেতে পারে।

দোকানের মূল খরচ অন্তর্ভুক্ত হবে: বেতনকর্মচারী (109.2 হাজার রুবেল, পেনশন তহবিলে অবদান সহ) এবং ভাড়া (35 হাজার রুবেল)। অন্যান্য খরচের মধ্যে রয়েছে বিজ্ঞাপন, সার্বজনীন উপযোগিতা, হিসাবরক্ষণ, শুষ্ক পরিচ্ছন্নতার পরিষেবা। আপনাকে পর্যায়ক্রমে পরিসীমা আপডেট করার এবং নতুন স্যুট কেনার খরচও বিবেচনা করা উচিত।

6. সাংগঠনিক পরিকল্পনা

প্রকল্প একটি প্রস্তুতিমূলক এবং প্রধান পর্যায়ে জন্য উপলব্ধ করা হয়. প্রস্তুতিমূলক পর্যায়ে অন্তর্ভুক্ত থাকবে:

ব্যবসার নিবন্ধন এবং নিবন্ধন;

প্রাঙ্গনের জন্য অনুসন্ধান, একটি ইজারা চুক্তির উপসংহার;

প্রাঙ্গনে মেরামত এবং সরঞ্জাম;

কাঁচামাল ক্রয় এবং প্রারম্ভিক ভাণ্ডার গঠন;

কর্মী নিয়োগ।

সময়কাল প্রস্তুতিমূলক পর্যায় 2.5 মাস হবে। বিক্রয়ের শুরু সেপ্টেম্বর 2016 এর জন্য নির্ধারিত হয়েছে। স্টোরটি একজন স্বতন্ত্র উদ্যোক্তা দ্বারা পরিচালিত হবে, প্রকৃতপক্ষে একজন ম্যানেজার হিসেবে কাজ করবে। তিনি কর্মীদের কাজ নিয়ন্ত্রণ করবেন, স্টোরের বিকাশের উপায়গুলি নির্ধারণ করবেন

অংশীদারদের সন্ধান করবেন, নতুন বিতরণ চ্যানেলগুলি। তার প্রত্যক্ষ অধীনস্থ হবে বিক্রয় কর্মী (বিক্রয় পরামর্শদাতা) এবং উত্পাদন (সীমস্ট্রেস)। বিক্রয় পরামর্শদাতা অর্ডার নেবেন এবং গ্রাহকদের পরামর্শ দেবেন। সেলাই এবং ফিটিং স্যুটের জন্য সীমস্ট্রেস দায়ী থাকবে।

7. আর্থিক পরিকল্পনা

স্টোর খোলার জন্য বিনিয়োগের পরিমাণ হবে 876 হাজার রুবেল। প্রকল্পের জন্য 526 হাজার রুবেল প্রয়োজন হবে। নিজস্ব তহবিল এবং 350 হাজার রুবেল। ধার করা ঋণটি 36 মাসের জন্য জারি করা হবে। সুদের হার – 18%। মাসিক অর্থপ্রদানের পরিমাণ 17,426 রুবেল। প্রথম পেমেন্টের বিলম্বিত পেমেন্ট – 3 মাস। বিনিয়োগ খরচ আইটেম টেবিল দেওয়া হয়. 4.

সারণি 4. বিনিয়োগ খরচ

খরচ আইটেমপরিমাণ, ঘষা।
রিয়েল এস্টেট বিনিয়োগ
প্রাঙ্গণ সংস্কার
রুম সরঞ্জাম
সরঞ্জাম ক্রয়
অধরা সম্পদ
সাইট তৈরি
কার্যকরী মূলধন
কার্যকরী মূলধন
কাঁচামাল ক্রয় এবং প্রারম্ভিক ভাণ্ডার গঠন
মোট:876 000

রাজস্ব, নিট মুনাফা, খরচ, কর কর্তন সহ প্রকল্পের আর্থিক সূচকগুলি পরিশিষ্ট 1-এ দেওয়া হয়েছে। গণনায় গৃহীত শর্তগুলি: অপারেশনের 4র্থ মাসের শুরুতে বিরতি অর্জনের জন্য পরিকল্পিত বিক্রয় পরিমাণে পৌঁছানো , দোকান সচেতনতা বৃদ্ধির কারণে টার্নওভারে আরও বৃদ্ধি, শরৎ-শীতকালীন সময়ে বিস্ফোরণের সাথে চাহিদার ঋতুগত ওঠানামা এবং গ্রীষ্মকালীন সময় হ্রাস।

8. প্রকল্পের কার্যকারিতা মূল্যায়ন

করা গণনা আমাদের প্রকল্পের কার্যকারিতা সম্পর্কে কথা বলতে অনুমতি দেয়। দোকানের পরিশোধের সময়কাল, ঋণের পরিশোধের হিসাব গ্রহণ করে, 17 মাস হবে, যখন দোকানের লাভজনকতা হবে 16%।

সারণী 5. প্রকল্প কর্মক্ষমতা সূচক

9. ঝুঁকি এবং ওয়ারেন্টি

ঝুঁকি প্রশমন জনসংখ্যার বিভিন্ন শ্রেণীর জন্য বিস্তৃত ভাণ্ডার অফার দ্বারা প্রভাবিত হওয়া উচিত, ঋতু নির্বিশেষে চাহিদাযুক্ত সন্ধ্যায় পোশাকের ভাণ্ডারে উপস্থিতি। দোকান খোলা থাকবে মূল্য বিভাগতাই পণ্য জনসাধারণের জন্য উপলব্ধ হবে. প্রধান ঝুঁকি টেবিলে দেওয়া হয়. 6.

সারণী 6. প্রকল্পের ঝুঁকির মূল্যায়ন এবং তাদের সংঘটন বা তাদের পরিণতি রোধ করার জন্য ব্যবস্থা

ঝুঁকিঘটনা ঘটার সম্ভাব্যতাপরিণতির তীব্রতাপ্রতিরোধ ব্যবস্থা
অস্থির চাহিদাব্যাপক চাহিদা এবং শ্রোতা, মৌসুমী বিজ্ঞাপনের জন্য ডিজাইন করা ভাণ্ডার
তরল পণ্য সঙ্গে দোকান overstockingবিক্রয়ের রেকর্ড রাখা, সর্বাধিক বিক্রিত কপিগুলির উপর বিশ্লেষণমূলক কাজ পরিচালনা করা, বাজারে সাম্প্রতিক প্রবণতাগুলি ট্র্যাক করা, কম তরলতার জন্য ছাড় প্রদান করা
একটি প্রতিযোগিতামূলক পরিবেশের উন্নয়নভাণ্ডারে আসল পণ্যের ভাগ বাড়ানো, দাম পর্যালোচনা করা, বাজার জয় করতে বিপণন সরঞ্জাম ব্যবহার করা
জরুরী অবস্থা, বিপর্যয়, বল majeure ফলে উপাদান ক্ষতি ঘটাচ্ছেব্যবহার ফায়ার অ্যালার্ম, বীমা

10. অ্যাপ্লিকেশন

পরিশিষ্ট 1

পাঁচ বছরের পরিপ্রেক্ষিতে উৎপাদন পরিকল্পনা এবং প্রকল্পের প্রধান আর্থিক সূচক

বিজ্ঞান শো আয়োজনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা। ব্যবসা - কার্নিভালের পোশাক ভাড়াB। 2
বিজ্ঞান শো আয়োজনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা। ব্যবসা - কার্নিভালের পোশাক ভাড়াB। 3
বিজ্ঞান শো আয়োজনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা। ব্যবসা - কার্নিভালের পোশাক ভাড়াB। 4
বিজ্ঞান শো আয়োজনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা। ব্যবসা - কার্নিভালের পোশাক ভাড়াB। 5

160 জন মানুষ আজ এই ব্যবসা অধ্যয়নরত.

30 দিনের জন্য, এই ব্যবসা 61878 বার আগ্রহী ছিল.

এই ব্যবসার জন্য লাভজনকতা ক্যালকুলেটর

আপনি কি জানতে চান কখন ব্যবসাটি পরিশোধ করবে এবং আপনি আসলে কত উপার্জন করতে পারবেন? বিনামূল্যে ব্যবসা গণনা অ্যাপ ইতিমধ্যে লক্ষ লক্ষ সংরক্ষণ করতে সাহায্য করেছে.

মনস্তাত্ত্বিক স্যালন “1000 আইডিয়াস” একটি অনন্য ব্যবসার বিন্যাস যা আধুনিক ব্যবসায়ের সবচেয়ে চাওয়া-পাওয়া কুলুঙ্গিগুলির মধ্যে একটিতে আত্ম-উপলব্ধির জন্য সীমাহীন সুযোগগুলি উন্মুক্ত করে৷

বিনিয়োগ: 240 000 রুবেল থেকে

পেব্যাক: 12 মাস থেকে

কেউ না শিশুদের ছুটির দিন, এবং এমনকি একটি প্রাপ্তবয়স্ক উজ্জ্বল এবং রঙিন কার্নিভাল পোশাক ছাড়া করতে পারবেন না। একটি এককালীন ইভেন্টের জন্য একটি উপযুক্ত পোশাক কেনা অবাস্তব। প্রথমত, এটি ব্যয়বহুল। দ্বিতীয়ত, ব্যবহারের পরে, স্যুটটির আবার প্রয়োজন হওয়ার সম্ভাবনা নেই। অতএব, অনেক লোক আজ খুব জনপ্রিয় কোম্পানি থেকে জামাকাপড় ভাড়া করতে পছন্দ করে।

ব্যবসার ধারণা

যে সময়গুলি কার্নিভালের পোশাকগুলি শুধুমাত্র নববর্ষের পারফরম্যান্সে বা শিশুদের ম্যাটিনিগুলিতে ব্যবহৃত হত সেগুলি অনেক আগেই চলে গেছে। আজ, পোশাকগুলি যুবক-যুবতীরা এবং এমনকী উদ্যোগগুলি ভাড়া করে যা তাদের কর্মীদের জন্য বিভিন্ন বিষয়ভিত্তিক কর্পোরেট পার্টি বা শুধুমাত্র মজার ইভেন্টের আয়োজন করে।

পোশাকগুলি কেবল শীতকালেই নয়, গ্রীষ্মেও কেনা হয় – ফটো শ্যুট, সৈকত পার্টি বা অন্যান্য ছুটির জন্য উপযুক্ত প্রস্তুতির প্রয়োজন। অতএব, এই এলাকায় একটি ব্যবসা চমৎকার আয় আনবে, এবং এর লাভজনকতা প্রায় 30-40% হবে।

বাস্তবায়নের জন্য কি প্রয়োজন?

একটি ব্যবসা খুলতে আপনার প্রয়োজন হবে:

  • একটি পরিকল্পনা করা;
  • একটি কোম্পানি নিবন্ধন;
  • একটি রুম ভাড়া;
  • পোশাক কিনুন;
  • ব্যবসার বিজ্ঞাপন দিন।
বিজ্ঞান শো আয়োজনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা। ব্যবসা - কার্নিভালের পোশাক ভাড়াB। 6

ধাপে ধাপে শুরু নির্দেশাবলী

  1. নিবন্ধন.একটি ভাড়া খোলার আগে, আপনাকে নিবন্ধন করতে হবে নিজস্ব ব্যবসাট্যাক্স কর্তৃপক্ষের মধ্যে, একজন স্বতন্ত্র উদ্যোক্তা বা এলএলসি এর মর্যাদা পেয়ে। একটি ছোট কোম্পানির জন্য প্রথম বিকল্পটি পছন্দনীয় হবে। একটি আইপি তৈরি করতে খরচের দিক থেকে কম খরচ হবে, এবং ভবিষ্যতে একটি সরলীকৃত কর ব্যবস্থায় কাজ করার মাধ্যমে ছাড়গুলি সংরক্ষণ করা সম্ভব হবে৷ যদি ভবিষ্যতে আপনি ব্যবসার স্কেল বাড়িয়ে কার্যকলাপ বিকাশ করতে চান, অবিলম্বে একটি এলএলসি নিবন্ধন করুন।
  2. রুম.অফিসের জন্য, আপনি অ্যাপার্টমেন্টে স্যুটগুলির জন্য একটি গুদাম সংগঠিত করে এটি ছাড়া করতে পারেন। যাইহোক, এটি খুব সুবিধাজনক এবং উপস্থাপনযোগ্য নয়। অধিকন্তু, অফিসের জন্য একটি বড় এলাকা প্রয়োজন হয় না, 20 m² যথেষ্ট হবে। প্রধান জিনিস হল এটি একটি ব্যস্ত জায়গায় হওয়া উচিত, ভালভাবে দৃশ্যমান, সুবিধাজনক পার্কিং লট এবং প্রবেশদ্বার দিয়ে সজ্জিত। একটি অতিরিক্ত সুবিধা হল একটি আকর্ষণীয় চিহ্ন বা অন্যান্য বড়-ফরম্যাটের বিজ্ঞাপন দেওয়ার সম্ভাবনা।
  3. ঘূর্ণায়মান উপাদান।এন্টারপ্রাইজের আয় ভাড়ার জন্য দেওয়া পোশাকের পরিসরের উপর নির্ভর করবে। প্লাশ পোশাক, ডিজনি চরিত্র, সুপারহিরো, লাইফ সাইজ পুতুল, কার্টুন বা রূপকথার চরিত্রের সবচেয়ে বেশি চাহিদা রয়েছে। এই বিকল্পগুলি যা আপনাকে প্রথমে কিনতে হবে। সরবরাহকারীদের জন্য, চীনা নির্মাতারা, সস্তা পণ্য সত্ত্বেও, সেরা বিকল্প থেকে অনেক দূরে। এই স্যুটগুলি দীর্ঘস্থায়ী হবে না এবং সবচেয়ে অপ্রয়োজনীয় মুহূর্তে আপনাকে হতাশ করতে পারে। আপনার দোকানের জন্য একটি পণ্য কেনার সময়, কিনুন বিভিন্ন মাপের: মহিলা – 42 থেকে 52 পর্যন্ত; পুরুষদের – 46 থেকে 56 পর্যন্ত; শিশু – 2-9 বছর বয়সের জন্য। যদি আমরা গড় হিসাবে গ্রহণ করি পাইকারি মূল্যপণ্যের জন্য, তারপর মোট খরচপোশাক কেনার জন্য প্রায় 100,000-120,000 রুবেল খরচ হবে। আপনাকে আনুষাঙ্গিকগুলিও কিনতে হবে: মুখোশ, ব্যাগ, গয়না, ইত্যাদি – প্রায় 20,000 রুবেল পরিমাণে।
  4. কর্মী.ব্যবসার স্কেলের উপর নির্ভর করে কর্মী গঠন করতে হবে। একটি ছোট দোকানের জন্য আপনার প্রয়োজন হবে: বিক্রেতা (2 জন) একটি শিফট সময়সূচীতে কাজ করার জন্য; পরিচ্ছন্নতার মহিলা; প্রশাসক কুরিয়ার এটি এমন একজন কর্মচারী নিয়োগ করার পরামর্শ দেওয়া হয় যিনি পণ্যগুলির রক্ষণাবেক্ষণের সাথে মোকাবিলা করবেন – ওয়াশিং, পরবর্তী ক্লায়েন্টের পরে তাদের সঠিক আকারে আনা। অ্যাকাউন্টিং কোম্পানির প্রধান দ্বারা স্বাধীনভাবে করা যেতে পারে।
  5. বিজ্ঞাপন এবং গ্রাহক অনুসন্ধান.বিজ্ঞাপন হল প্রয়োজনীয় শর্তযেকোনো ব্যবসা শুরু করতে। ক্লায়েন্টের সংখ্যা এবং আয়ের স্তরটি সম্পাদিত ইভেন্টের মানের উপর নির্ভর করবে। প্রথমত, আপনাকে সিদ্ধান্ত নিতে হবে নির্ধারিত শ্রোতাএবং ইতিমধ্যে এই মুহুর্তে নির্মা, কোম্পানী উপস্থাপন একটি উপায় নির্বাচন. সবচেয়ে ভাল বিকল্পতরুণ প্রজন্মের জন্য, অবশ্যই, ইন্টারনেট। আপনার নিজের ওয়েবসাইট আপনার প্রয়োজন কি. বয়স্ক ব্যক্তিদের জন্য, আপনি মিডিয়া বিজ্ঞাপন ব্যবহার করতে পারেন গণমাধ্যম: সংবাদপত্র, ম্যাগাজিন, রেডিও, টেলিভিশন।
বিজ্ঞান শো আয়োজনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা। ব্যবসা - কার্নিভালের পোশাক ভাড়াB। 7

আর্থিক হিসাব

প্রারম্ভিক মূলধন

একটি কার্নিভাল পোশাক ভাড়ার দোকান খুলতে আনুমানিক 240,000 রুবেল লাগবে। এর জন্য খরচ অন্তর্ভুক্ত হবে:

  • কাগজপত্র – 20,000 রুবেল;
  • প্রাঙ্গনের ভাড়া – 30,000 রুবেল;
  • রোলিং উপাদান ক্রয় – 140,000 রুবেল;
  • বিজ্ঞাপন – 50,000 রুবেল।

মাসিক খরচ

অতিরিক্ত মাসিক খরচ অন্তর্ভুক্ত হবে:

  • ভাড়া – 30,000 রুবেল;
  • পরিবহন – 10,000 রুবেল;
  • কর – 10,000 রুবেল;
  • কর্মীদের বেতন – 100,000 রুবেল।

আপনি কত উপার্জন করতে পারেন?

সিদ্ধান্তমূলক কারণ যা লাভের মার্জিন এবং বিনিয়োগকৃত তহবিলের পরিশোধের সময়কে প্রভাবিত করবে: পণ্যের পরিসর, বিজ্ঞাপন, ভোক্তা চাহিদা।

20,000 নিট মুনাফা অর্জন করতে, আপনাকে প্রতি মাসে কমপক্ষে 200টি পোশাক ভাড়া নিতে হবে ভতযপ্রতিদিন ভাড়া প্রায় 800 রুবেল। এই কারণেই উচ্চ-মানের স্যুট কেনা এত গুরুত্বপূর্ণ। সস্তা চীনা পোশাক প্রতি স্যুট সর্বোচ্চ 300 রুবেল জন্য ভাড়া করা যেতে পারে.

প্রায়শই, পরিবেশকরা তাদের ক্রিয়াকলাপের পরিধি প্রসারিত করে এবং অতিরিক্তভাবে অ্যানিমেটর, ছুটির হোস্ট, হলের সজ্জা এবং উদযাপনের জন্য প্রাঙ্গণগুলির পরিষেবাগুলি অফার করে।

পেব্যাক সময়কাল

প্রায় 12-18 মাসের মধ্যে বিনিয়োগকৃত বিনিয়োগ পুনরুদ্ধার করা সম্ভব হবে। যাইহোক, আপনি যদি নতুন বছরের সময়কালে একটি এন্টারপ্রাইজ খোলেন, তাহলে আপনি পরিশোধের সময়কাল কয়েকগুণ কমাতে পারেন।

ব্যবসার ঝুঁকি এবং অসুবিধা

এই ব্যবসার সাথে যুক্ত হতে পারে এমন প্রধান ঝুঁকি হল এন্টারপ্রাইজের সম্ভাব্য ক্ষতি যদি গ্রাহকরা বেঈমান হয়ে ওঠে এবং কার্নিভালের পোশাক নষ্ট করে। এই ক্ষেত্রে, আপনি করতে হবে সঠিক গঠনচুক্তি, যেখানে সব জন্য প্রদান সম্ভাব্য বিকল্পইভেন্ট, প্রিপেমেন্ট (একটি নিয়ম হিসাবে,

এই সংস্থাগুলির বেশিরভাগই গ্রাহকদের কাছ থেকে 100% প্রিপেমেন্ট নেয়, যার একটি অংশ পোশাক ফেরত দেওয়ার পরে ফেরত দেওয়া হয়), ফেরত সময়কাল (সাধারণত 1 থেকে 3 দিন পর্যন্ত), চুক্তিভিত্তিক ভাড়ার শর্ত লঙ্ঘনের জন্য ক্ষতিপূরণ . এটি অসাধু গ্রাহকদের বিরুদ্ধে অতিরিক্ত বীমা।

উপসংহার

এইভাবে, আপনি যদি কার্নিভালের পোশাক ভাড়ার ব্যবসায়িক ধারণাটি সমস্ত দায়িত্বের সাথে বাস্তবায়নের সাথে যোগাযোগ করেন, আপনি দ্রুত কোম্পানিকে আনতে সক্ষম হবেন উচ্চস্তরপেব্যাক, পরিষেবার তালিকা প্রসারিত করুন, একটি স্থিতিশীল আয়ের প্রাপ্তি নিশ্চিত করুন।

কোন ছুটির দিন বা উল্লেখযোগ্য তারিখ- এটি সুন্দর হওয়ার একটি কারণ। মহিলারা ছুটির জন্য তাদের পোশাক নির্বাচনের ক্ষেত্রে বিশেষভাবে সতর্ক। কস্টিউম পার্টি, জন্মদিন, স্নাতক বা বিবাহ – এটি একটি ভাল পুরানো শিশুদের রূপকথা থেকে একটি রানী মত মনে করার একটি কারণ নয়?

কিন্তু প্রতিটি মহিলার কোনো কারণে একটি নতুন ফ্যাশনেবল সাজসরঞ্জাম কিনতে সামর্থ্য না. ভাড়ার জন্য একটি পোশাকের দোকান এমন একটি ব্যবসা যা প্রতিটি মহিলাকে যেকোনো অনুষ্ঠানে নিখুঁত দেখতে সাহায্য করবে। এটি এমন প্রত্যেক ব্যক্তির দ্বারা সংগঠিত হতে পারে যারা ফ্যাশন বোঝে, এর প্রবণতা অনুসরণ করে এবং মানুষের সাথে কাজ করতে পছন্দ করে।. প্রায়শই, এই জাতীয় সেলুনগুলি মহিলাদের দ্বারা খোলা হয়।

  • কোথায় শহিদুল ভাড়া শুরু?
  • বিশেষ অনুষ্ঠানের জন্য পোশাক
  • বিবাহ এবং কার্নিভালের পোশাক
  • আপনি কত উপার্জন করতে পারেন
  • একটি ব্যবসা শুরু করতে আপনার কত টাকা লাগবে
  • সরঞ্জাম নির্বাচন কিভাবে
  • কি OKVED শহিদুল ভাড়া জন্য নির্দেশিত করা আবশ্যক
  • খুলতে কী কী নথি প্রয়োজন
  • পোশাক ভাড়ার জন্য কোন কর ব্যবস্থা বেছে নিতে হবে
  • আমার কি খোলার অনুমতি লাগবে
  • ব্যবসা প্রযুক্তি

Comments (No)

Leave a Reply

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ