google How to get adsense

গুগেল (Adsense) এডসেন্স কি।

গুগোল হল একটি সার্চ ইঞ্জিন আর এই গুগোলের রয়েছে অনেকগুলো সার্ভিস তার মধ্যে একটি হল গুগোল এডসেন্স এই গুগোল এডসেন্সের মাধ্যমে গুগোল ভিবিন্ন ব্লগ এবং ওয়েব সাইটে এড দিয়ে থাকে তার মাধ্যমে সেই এড প্রদর্শনের মাধ্যমে ওয়েব সাইটের মালিক আর্ন করে থাকে।

ওয়েব সাইট থেকে ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম হল গুগোল এডসেন্স এর মাধ্যমে মানুষ প্রচুর পরিমানে অর্থ উপার্জন করছে।

কনটেন্ট রাইটার (Content Writer) হিসেবে কীভাবে কাজ শুরু করবেন?

google How to get adsense

গুগল আমাদের যেবাবে টাকা দেয়।

গুগলের অনেক গুলো সার্ভিস আছে তার মধ্য আরেকটি হল গুগল গুগল এডওয়ার্ড এই এডওয়ার্ড এর মাধ্যমে ভিবিন্ন কম্পানি তাদের প্রডাক্ট বা অফারের প্রচার করে থাকে সেই প্রচারনার জন্য কম্পানির কাছ থেকে গুগল একটি এমাউন্ট রাখে এবং সেই প্রচারনার এড গুলো গুগল ভিবিন্ন ব্লগে ওয়েব সাইটে শো করায় গুগল এডসেন্সের মাধ্যমে এখন গুগল যত টাকা কম্পানির কাছ থেকে রাখে তার ৬৮% টাকা দিয়ে দেয় ওয়েব সাইটের মালিকে আর বাকি ৩২% টাকা রেখে দেয় গুগল তার নিজের চার্জ হিসেব। এটাই হল এডসেন্সে টাকা আসার প্রসেস।

গুগল (Google) সার্চে আপনার সাইট আসছে না? জেনে নিন কারন ও সহজ সমাধানঃ (পর্ব-০১)

এখন প্রশ্ন জাগতে পারে আমি কত টাকা ইনকাম করতে পারবো আমার ওয়েব সাইট থেকে।
গুগল আপনাকে টাকা দিবে আপনার সাইটে এড দেখানোর মাধ্যমে আপনার সাইটে যত বিশি বিজিটর আসবে আপনি তত বেশি টাকা ইনকাম করতে পারবেন।

আপনার সাইটে যদি বিজিটর না থাকে তাহলে আপনার এড দেখবে কে আর এ্যড না দেখলে আপনাকে গুগল টাকাই বা কেন দিবে।

আপনার ওয়েব সাইটে যেই কম্পানির এড শো করবে আপনার কোন বিজিটর যদি সেই এড এ ক্লিক করে তার সাইটে প্রবেশ করে তখনই আপনি টাকা পাবেন।
সুধু এডসেন্স একাওন্ট পেয়ে গেলেই হবে না আপনাকে আপনার সাইটের প্রচুর পরিমানে বাজিটর আনতে হবে। গুগল আপনাকে মাসে মাসে এমনিতেই টাকা দিবে না।

ছাত্রজীবনে (Freelancing) ফ্রিল্যান্সিং ক্যারিয়ার|

টাকা হাতে পাবেন কিভাবে।

গুগল এডসেন্স বর্তমানে দুই ভাবে পেমেন্ট দিয়ে থাকে ১ চেক এর মাধ্যমে ২ ব্যংক এর মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকে। চেকের মাধ্যমে পেমেন্ট আনলে আমাদের কাংলদেশে একটু সমস্যা হয় তা হল চেক আসতে প্রয় ২০ থেকে ২৫ দিন এর মত সময় লেগে যায়।

আবার চেক থেকে পেমন্ট নিতেও ব্যংকে দিয়ে গুরাগুরি করতে হয়।
তাই আমাদের বাংলাদেশে সাধারনত ব্লগাররা ব্যংকের মাধ্যমেই এডসেন্সের টাকা হতে নিয়ে থাকে।
আপনার এডসেন্স একাউন্টে যখন ১০০ ডলার বা তার বেশি হয়ে যাবে তারপর ২০ থেকে ২৫ তারিকের মধ্যে আপনার ব্যংক একাওন্টে পাঠিয়ে দেওয়া হবে। তবে টাকা হাতে পেতে কিছুদিন সময় লগতে পারে ১০-১২ দিন এর মত লাগতে পারে।

গুগল এডসেন্স পাওয়ার পর থেকেই আপনার ইনকাম যে সুরু হয়ে যাবে তেমনটা না। আপনার সাইটে ভাল রকমের ভিজিটর আসতে হবে এবং এড এ ক্লিক করতে হবে। মনে করেন আপনার সাইটে প্রতিদিন ৫০০ বিজিটর আসে তারা যদি আপনার সাইটে না থাকে এড দেখবে কে সাইটে এমন কিছু পোস্ট করুন যেন কেও এসে অনেকক্ষন সাইটে থাকে এবং বিজিটর যে কারনে আপনার সাইটে আসে তা যেন সে পায়। তাহলেই সে আপনার সাইটে বেশিক্ষন থাকবে এবং এড এ ক্লিক করবে।
আর আপনার সাইটে যদি বিজিটর যা চায় তা যদি না পায় তাহলে আপনার সাইটে সে বেশিক্ষন থাকবেনা। আর বিজিটর না থাকলে আপনার ইনকামও হবে না।

ক্যারিয়ার হিসেবে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন SEO (এসইও)

কিভাবে বুজবেন আপনার সাইট এডসেন্সের উডযুক্ত হয়েছে কি না।
আপনার সাইট এডসেন্সের উপোযোগি হয়েছে কিনা তা আপনি নিজেই বুজতে পারবেন আপনার সাইট আপনি নিজে একটু ভালবাবে বিজট করে দেখুন আপনিই বুজবেন আপনার সাইট উপোযোগি কিনা।
আপনার সাইট যদি বাংলায় হয় তবে ৪০-৫০ টি পোস্ট করুন। চেস্টা করবেন বড় করে পোস্ট লেখার যত বড় করতে পারবেন তত ভাল।

আর যদি ইংলিশ হয় তবে ১৫-২০ টি পোস্ট করুন ১০০০ এর মত ওয়ার্ড লেখুন
তার পর এপ্লাই করুন আপনার কনটেন্টে যদি কপি না হয় তাহলে এডসেন্স পেয়ে যাবেন।

SEO শিখি (পর্ব-১৪)

রিয়েল আইপি (Real IP) কি এবং রিয়েল কিনা তা বুঝার উপায়

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ