যারা ফ্রীল্যান্সিং -এ ক্যারিয়ার গড়তে চান বা কাজ শিখে ঘরে বসে আয় করতে চান তাদের জন্য এই ফ্রীল্যান্সিং বিষয়ক কর্মশালা 2

যারা ফ্রীল্যান্সিং -এ ক্যারিয়ার গড়তে চান বা কাজ শিখে ঘরে বসে আয় করতে চান তাদের জন্য এই ফ্রীল্যান্সিং বিষয়ক কর্মশালা 3

বর্তমান সময়ে আয় করার অত্যন্ত জনপ্রিয় একটি মাধ্যম হচ্ছে ফ্রীল্যান্সিং। অনেকেই এই ফ্রীল্যান্সিংকে পেশা হিসেবে বেছে নিয়েছেন, আবার কেউ কেউ চাকুরীর পাশাপাশি পার্ট-টাইম ফ্রীল্যান্সিং করে আয় করছেন কিছু বাড়তি অর্থ।

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা হয়তো বিভিন্ন দৈনিক-পত্রিকা, সোশ্যাল মিডিয়া বা অন্য কোন মাধ্যম থেকে ফ্রীল্যান্সিং ও আউটসোসিং সম্পর্কে শুনেছেন এবং নিজে ফ্রীল্যান্সিং করতে বা এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী হয়েছেন। তাদের সঠিক নির্দেশনা প্রদানের জন্যই আয়োজিত হচ্ছে আমাদের এই কর্মশালা।

বিশ্বব্যাপী অসংখ্য কাজের জন্য আউটসোর্স করা হয়ে থাকে। ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে প্রতিনিয়তই বিভিন্ন ধরনের জব পোস্ট হয়ে থাকে। এই জব গুলো করার জন্য দক্ষ জনবলের খুবই অভাব রয়েছে। এসব জব করতেহলে প্রয়োজন দক্ষতা অর্জন করা বা কাজ শেখা। তাই ফ্রীল্যান্সিং শুরু করার পূর্বেই নিজেকে দক্ষ করে গড়ে তুলা আবশ্যক।

অনলাইনে বিভিন্ন কাজ-ই হয়ে থাকে যেমন ওয়েব ডিজাইন-ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন, সার্চ ইঞ্জিন অপটিমাইজেসন, এনিমেশন, ডাটা এন্ট্রি, কন্টেন্ট লেখা ইত্যাদি সহ আরও অনেক ধরনের কাজ রয়েছে। অনেকেই আছেন যারা সিদ্ধান্ত নিতে পারছেন না যে, কোন কাজ শিখবেন? কোথায় থেকে শুরু করবেন বা ভবিষ্যতে কোন ধরনের কাজের ডিমান্ড থাকবে? এমন সিদ্ধান্তহীনতা থেকে মুক্তি এবং ফ্রীল্যান্সিং সম্পর্কে সঠিক দিক নির্দেশনা পাওয়ার জন্য আমাদের এই কর্মশালাটি বেশ ফলপ্রসূ হবে। আশা করি সঠিক দিক নির্দেশনা পেয়ে আপনার ফ্রীল্যান্সিং ক্যারিয়ারের শুভ সূচনা করতে পারবেন।

এছাড়াও অনেকে আছেন যারা হয়তো কাজ জানেন বা অনলাইনে কাজ করার মত দক্ষতা আছে কিন্তু কিভাবে অনলাইনে কাজ পাবেন বা ফ্রীল্যান্সিং শুরু করবেন তা বুঝে উঠতে পারছেন না, তারাও আমাদের এই কর্মশালাতে অংশগ্রহণ করে নিজের কাজের পরিসীমাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে পারেন আর হয়ে উঠতে পারেন একজন সফল ফ্রীল্যান্সার।

By shivaay

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ