মোবাইল দিয়ে অনলাইনে ডাটা এন্ট্রি করে আয় করুন –সহজ ঊপায়।মোবাইল দিয়ে অনলাইনে ডাটা এন্ট্রি করে আয় করুন –সহজ ঊপায়।

আমারা ডাটা এন্ট্রি কাজের কথা কম বেশি সবাই জানি তবে মোবাইল দিয়ে অনলাইনে ডাটা এন্ট্রি কাজ কিভাবে করে ঘরে বসে ইনকাম করবেন তা চলুন যেনে নিন।মোবাইল দিয়ে যে কাজ করতে পারবেন আমি সেসকল সাইটে নিয়ে জানাবো ।

আপনি যদি ডাটা এন্ট্রির কাজটি সঠিকভাবে করতে পারেন তবে আপনি প্রতি মাসে 200 থেকে 300 ডলার আয় করতে পারবেন।কিন্তু সমস্যা হল ডাটা এন্ট্রি হল স্প্যামের সবচেয়ে সাধারণ রূপ। তাই কাজ শুরু করার আগে আপনাকে সেই ওয়েবসাইটটি নিয়ে গবেষণা করতে হবে। সঠিক তথ্য নিয়ে কাজ করলে আপনার মূল্যবান সময় নষ্ট হবে না।

ডাটাএন্ট্রিকি

ডাটা এন্ট্রি কি? ডাটা এন্ট্রি মানে টাইপিস্টের সাহায্যে টাইপ করে যেকোন হার্ড কপি থেকে সফট কপিতে ডাটা রুপান্তর করা এবং ডাটা তাদের সঠিক জায়গায় সংগ্রহ করা বা সংরক্ষণ করা। মূলত, কিছু সফটওয়্যারের সাহায্যে কম্পিউটারের এবং মোবাইলের মাধ্যমে ডেটা যোগ বা আপডেট করা হয়।

মোবাইল দিয়ে অনলাইনে ডাটা এন্ট্রি করে আয় করুন –সহজ ঊপায়। 1
data entry jobs in bangladesh

ডাটাএন্ট্রিরকাজকি

ডাটা এন্ট্রি একটি ডেটা এন্ট্রি অপারেটর দ্বারা করা হয় ,যাকে কম্পিউটারের নির্দিষ্ট সফ্টওয়্যারের মাধ্যমে ডেটা প্রবেশ/টাইপ করতে হয়। উদাহরণস্বরূপ, ওয়ার্ড প্যাড, এমএস-অফিস, এমএস-এক্সেল ইত্যাদির মতো বিভিন্ন ধরণের সফ্টওয়্যারগুলিতে অপারেটর দ্বারা ডেটাএন্ট্রিহয়।

ডাটাএন্ট্রিকাজেরজন্যযোগ্যতা

ডাটা এন্ট্রির কাজ জানার জন্য আপনার কোন যোগ্যতার প্রয়োজন নেই। ক্রেতাদের ভাষা বোঝার জন্য ইংরেজি জানতে হবে। কারণ ক্রেতা যখন আপনার সাথে কথা বলবে তখন সে ইংরেজিতে কথা বলবে।

আপনাকে বুঝতে হবে বায়ার কি ধরনের নির্দেশনা দিচ্ছে এবং রিপ্লে করছে। তাই আপনি যদি ফ্রিল্যান্সিং জগতে কাজ করতে চান তাহলে এই ইংরেজিটি আপনাকে জানতে হবে।

সহজ ইংরেজি শিখতে ইউটিউব ভিডিও দেখতে পারেন। অথবা ইংরেজি সাবটাইটেল আছে এমন নাটক, সিনেমা, কাট ইত্যাদি দেখে শিখতে পারেন।মাধ্যমিক বা প্রাথমিক স্তরের জন্য আপনাকে যা জানতে হবে তা হল ইংরেজি।

ডাটাএন্ট্রিকাজেরপেমেন্ট

ডাটা এন্ট্রি কাজের পেমেন্টঃ-আপনি কি ধরনের কাজ করছেন তার উপর নির্ভর করে। ধরুন আপনাকে একটি কপি পোস্ট করার জন্য একটি কাজ দেওয়া হয়েছে। এর মানে এক জায়গা থেকে অন্য জায়গায় তথ্য কপি এবং পেস্ট করা।এখন আপনি বলছেন আপনি এই কাজের জন্য সর্বোচ্চ টাকা দিতে পারেন।

ডেটার একটি অনুলিপি পোস্ট করার জন্য মোবাইল ফোনগুলি সাধারণত প্রতি ঘন্টায় ৫ ডলার পর্যন্ত চার্জ করে।এছাড়াও ডেটা এন্ট্রির কাজ রয়েছে যার জন্য আপনাকে প্রতি ঘন্টায় 20 থেকে 30 ডলার প্রদান করা হয়।

আটিকেলটি:www.ssitbari.com থেকে নেওয়া হয়েছে

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ