বিশ্বের সবচাইতে ব্যয়বহুল ১০ টি ডোমেইন নেম এর মূল্য the price of the10 most expensive domain names the world 1

বিশ্বের সবচাইতে ব্যয়বহুল ১০ টি ডোমেইন নেম এর মূল্য!বর্তমান প্রযুক্তির যুগে ডোমেইন ক্রয়-বিক্রয় একটি জনপ্রিয় এবং লাভজনক ব্যবসা হয়ে উঠেছে। মাত্র কয়েক বছর পূর্বে বাংলাদেশে হাতে-গণা দুই চারটি ডোমেন কোম্পানি ছাড়া আর কোন ডোমেইন রিসেলার ছিল না, কিন্তু প্রযুক্তির উন্নতি ও বিকাশের সাথে সাথে বাংলাদেশেও ডোমেইন ব্যবসাটা বেশ জনপ্রিয় হয়েছে উঠেছে। ইন্টারনেটে বাংলাদেশী ডোমেইন কোম্পানি লিখে সার্চ দিলেই কয়েকশত ডোমেইন কোম্পানি পেয়ে যাবেন বিশ্বের সবচাইতে ব্যয়বহুল ১০ টি ডোমেইন নেম এর মূল্য the price of the 10 most expensive domain names in the world

আরো পড়ুন – কিভাবে BlogSpot Custom Domain এ HTTPS Enable করবেন?
অনেকেই আমার কাছে বেশ কয়েকবার প্রশ্ন করেছিলেন যে, তাদের ক্রেডিট কার্ড না থাকায় বিদেশী কোম্পানির কাছ থেকে ডোমেন কিনতে পারছেন। এ ক্ষেত্রে বাংলাদেশের কোন কোম্পানি থেকে ডোমেন নিলে ভাল হবে? এ প্রশ্নের জবাব নিয়ে পরবর্তী কোন পোষ্টে বিস্তারিত আলোচনা করব। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব যেখানে মাত্র ৳১০ ডলারে ভালমানের ডোমেইন পাওয়া যায় সেখানে টপ লেভেলের কোম্পানীগুলি কত মিলিয়ন মিলিয়ন ডলারে ডোমেন ক্রয় করেছে।

LasVegas.com : Las Vegas মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাডা অঙ্গরাজ্যের একটি শহর। এটি প্রমোদ নগরী হিসাবে সারাবিশ্বে বিখ্যাত। এখানে জুয়া খেলার ক্যাসিনো ছাড়াও যুক্তরাষ্ট্র তথা সারা বিশ্বের বৃহত্তম হোটেল গুলোর অধিকাংশ অবস্থিত। প্রতি বছর কয়েক কোটি লোক এখানে ভ্রমণের জন্য এসে থাকে। এ ব্যবসায়িক কোম্পানি ২০০৫ সালে $90 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে।


CarInsurance.com : এই কোম্পানিটি বিভিন্ন ধরনের Vichels এর ইন্সুরেন্স প্রদান করে থাকে। তারা এই ডোমেইনটি ২০১০ সালে $49.7 মিলিয়ন ডলার দামে ক্রয় করে।
Insurance.com : এই কোম্পানিটি বিভিন্ন বিষয়ে ইন্সুরেন্স প্রদান করে থাকে। তারা এই ডোমেইনটি ২০১০ সালে $35.6 মিলিয়ন ডলার দামে ক্রয় করে।


PrivateJet.com : এ ব্যবসায়িক কোম্পানি ২০১২ সালে $30.18 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি একটি এয়ারক্রাফ্ট ট্রাভেল এজেন্সি।


Internet.com : এ কোম্পানিটি ২০০৯ সালে $18 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এ কোম্পানি ইন্টারনেট বিষয়ে সকল ধরনের ব্যবসা করে থাকে। তারা বিভিন্ন ধরনের ডোমেইনও বিক্রয় করে থাকে।


360.com : এটি ২০১৫ সালে $17 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি একটি চায়না কোম্পানি। বিভিন্ন ধরনের ওয়েব প্রোগ্রামিং এবং সফটওয়ার সংক্রান্ত ব্যবসায়িক প্রতিষ্টান।
Insure.com : এটি ২০০৯ সালে $16 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি অনলাইন সার্ভিসিং এবং টেকনোলজি সংক্রান্ত কোম্পানি।


Fund.com : এটি ২০০৮ সালে $14.9 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি সম্ভবত টেলিগ্রাফ সংক্রান্ত কোম্পানি। এ ডোমেইনটি বর্তমানে অচল অবস্থায় আছে।

Hotels.com : এটি ২০০১ সালে $১১ মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটিও এক ধরনের ট্রাভেল এজেন্সি। তাছাড়া অনলাইনের মাধ্যমে বিভিন্ন দেশের বিখ্যাত হোটেল গুলিতে আবাসিক ভিত্তিতে হোটেল বুক দেয়া হয়ে থাকে।


নোটঃ উপরের তালিকার মধ্যে একটি Adult ওয়েব সাইটের এড্রেস রয়েছে। এটি কেবল মাত্র সেরা ১০ টি ব্যয়বহুল ডোমেইন নেমের তালিকায় থাকার কারনে শেয়ার করা হয়েছে। কোন প্রকার পর্ণগ্রাফি প্রদর্শন করার উদ্দেশ্যে শেয়ার করা হয়নি। উল্লেখ্য যে, তথ্যটি উইকিপিডিয়া তথ্যসূত্র থেকে যাচাই বাচাই করে নেওয়া হয়েছে।

By ইনকাম নিউজ

আমি একজন ফ্রিল্যান্সার। নিজে আয় করার পাশাপাশি নতুনদের সহযোগীতা করতে ভালবাসি।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ