বাংলাদেশ থেকে কেন অনেক অনলাইন ফরেক্স ট্রেডার XM ব্যবহার করে?অনলাইন ফরেক্স ট্রেডার XM

XM শুরু থেকেই উচ্চ মানের আর্থিক সেবা সরবরাহ করার মাধ্যমে দুর্দান্ত খ্যাতি অর্জন করেছে এবং স্থানীয় বাঙালি ভাষাভাষীদের দ্বারা প্রদত্ত সমর্থন এবং শিক্ষামূলক সামগ্রী সহ সত্যিকারের স্থানীয় উপস্থিতি উপলব্ধ প্রদান করে। আজ জানবো বাংলাদেশ থেকে কেন অনেক অনলাইন ফরেক্স ট্রেডার XM ব্যবহার করে?

এক দশকেরও বেশি সময় ধরে XM বাংলাদেশী ট্রেডারদের জন্য তাদের সার্ভিস সরবরাহ করছে এবং উন্নত মানের নানাবিধ সার্ভিস সহ প্রতিটি ক্লায়েন্টের সাথে তাদের মানবিক দৃষ্টিভঙ্গি স্থানীয় ট্রেডার সম্প্রদায়ের সাথে একটি দুর্দান্ত সংযোগ তৈরি করতে সাহায্য করেছে।

বাংলাদেশে XM এর স্থানীয় উপস্থিতি

XM সম্পর্কে ট্রেডারদের সবচেয়ে সাধারণ এবং প্রশংসিত প্রতিক্রিয়া হচ্ছে, তারা স্থানীয় ব্যবসায়ের মতো কাজ করে। যখন একজন স্বতন্ত্র ট্রেডার সহায়তার জন্য লাইভ সাপোর্টে আসে, তাদের সকল প্রশ্ন ও জিজ্ঞাসা সমূহ স্থানীয়-বাঙালি ভাষার প্রতিনিধি দ্বারা উত্তর দেওয়া হয়, এটি অভিজ্ঞ অ্যাকাউন্ট ম্যানেজারদের ক্ষেত্রেও প্রযোজ্য।

অ্যাকাউন্ট খোলা খুবই সহজ। পদ্ধতিটি সম্পূর্ন ঝামেলা-মুক্ত এবং এটি আপনার অ্যাকাউন্টের পরিচালনা থেকে শুরু করে জনপ্রিয় পদ্ধতি ব্যবহার করে জমা এবং উত্তোলনের ক্ষেত্রেও সমানভাবে প্রয়োগ হয়।

দক্ষিন এশিয়া অঞ্চল সহ বিশ্বব্যাপী XM নিয়মিতভাবে অনেক জনহিতকর উদ্যোগ গ্রহণ করছে, কারণ তাদের 196টি দেশ থেকে তাদের 3.5 মিলিয়নের অধিক ক্লায়েন্ট রয়েছে।

বাংলাদেশ থেকে কেন অনেক অনলাইন ফরেক্স ট্রেডার XM ব্যাবহার করে?

XM এ ট্রেডার বান্ধব প্রমোশন

সকল স্তরের স্থানীয় ট্রেডারদের জন্য XM বছর জুড়ে বেশ কয়েকটি প্রমোশন চলমান রেখেছে এবং কিছু অসামান্য ইভেন্ট-ভিত্তিক প্রমোশন প্রতিনিয়ত অফার করছে।

ক্লায়েন্টরা XM এর সাথে দীর্ঘমেয়াদে থাকা বা XM এর সাথে ফরেক্স ট্রেডিং সফলভাবে সমাপ্ত করার অন্যতম কারণের মধ্যে রয়েছে, তাদের আকর্ষণীয় $500 ডিপোজিট বোনাস। বিনিয়োগের সিদ্ধান্তে বিনিয়োগের উপর রিটার্ন (আরওআই) প্রায়শই উপলব্ধ মূলধনের পরিমাণের সাথে যুক্ত থাকে। ক্লায়েন্টরা যেন আরও মূলধন নিয়ে ট্রেড করতে পারে, তাই XM তার ক্লায়েন্টদের এমন একটিবোনাস অফারকরছে। আপনার ডিপোজিটের উপরে $500 পর্যন্ত 15% বোনাস সহ প্রতিটি ট্রেডে থাকছে লয়ালটি বোনাস নিয়ে ট্রেড করার সুবিধা।

XM প্রথম শ্রেণির শিক্ষামূলক সার্ভিস সরবরাহ করে

বিশ্বের সমস্ত ট্রেডারদের জন্য XM সর্বোত্তম ট্রেডিং এর সুযোগ সুবিধা প্রদান করে। ওয়েবিনারএবংসেমিনার এই অসামান্য সার্ভিসগুলো স্থানীয় বাংলা ভাষায় সরবরাহ করা হয়, যা স্থানীয় ট্রেডার সম্প্রদায়ের জণ্য একটি বড় পাওয়া।

ওয়েবিনার এবং সেমিনার অত্যন্ত অভিজ্ঞ পেশাদারদের দল দ্বারা পরিচালিত হয়, যারা সমস্ত লেভেল এর ট্রেডারদের জন্য ট্রেডিং দক্ষতা উপস্থাপনে বিশেষজ্ঞ। ওয়েবিনারের সময়সূচিটি বিশ্বের বিভিন্ন বাজারকে অন্তর্ভুক্ত করে এমন বিভিন্ন বিষয়ের সাথে নিয়মিত আপডেট করা হয় এবং প্রতিটি অংশগ্রহণকারীকে বিশেষজ্ঞের সাথে আলাপচারিতা এবং বিশ্ববাজার, বাজারমূল্য, দামের গতিবিধি, সরবরাহ এবং সরবরাহের মতো বিষয়গুলোতে ব্যক্তিগত ট্রেডিংয়ের প্রশ্নগুলো মোকাবেলায় সহায়তা করে।

অনলাইন ট্রেডিংয়ের প্রতিটি দিক বুনিয়াদি, মধ্যবর্তী এবং উন্নত ট্রেডিং ধারণা নিয়ে সাজানো। সর্বোপরি, এই দুর্দান্ত সব সার্ভিসগুলো সম্পূর্ন বিনামূল্যে প্রদান করা হয়।

XM এর গবেষণা এবং শিক্ষা কেন্দ্রের সাথে যুক্ত হলে ট্রেডাররা আত্মবিশ্বাসের সাথে মার্কেটে প্রবেশের জন্য প্রয়োজনীয় শিক্ষা ও অভিজ্ঞতা অর্জন করে।

সেরা বাজার বিশ্লেষণ

XM এর বাংলাদেশের ক্লায়েন্টরা বাজার গবেষণা সম্পর্কিত অনেক দরকারি তথ্য উপভোগ করেন। বিশেষজ্ঞের বাজার বিশ্লেষণ প্রতিদিনই সরবরাহ করা হয়। এটি ইউরোপীয় এবং এশীয় অধিবেশনগুলো প্রচ্ছদপট করে এবং প্রধান আর্থিক বাজারগুলোর রিয়েল-টাইম বিশ্লেষণ সরবরাহ করে।

ট্রেডারদের মধ্যে যারা বেশিরভাগই বৈদেশিক মুদ্রা ট্রেডিংয়ে মনোনিবেশ করে, XM সমস্ত মেজর কারেন্সি জোড়া (EUR/USD, USD/JPY, GBP/USD এবং USD/CHF), রিয়েল-টাইম নিউজ স্ট্রিমিং এবং মার্কেটের সর্বশেষ খবর সম্পর্কে নিয়মিত আপডেট সরবরাহ করে।

XM এর অর্থনৈতিক ক্যালেন্ডারটি নিশ্চিত করে যে, প্রতিটি ট্রেডার যেন সর্বশেষতম অর্থনৈতিক প্রকাশের ক্ষেত্রে পুরোপুরি আপ টু ডেট থাকে। আপনার ট্রেডিংয়ের সিদ্ধান্ত গ্রহণকে আরও শক্তিশালী করতে ক্যালেন্ডারটির রিয়েল-টাইম পূর্বাভাস, ঐতিহাসিক গ্রাফ এবং ইভেন্টের বিবরণ অ্যাক্সেস করতে পারেন।

গ্রাহকরা তাদের বাই এবং সেল সিদ্ধান্ত গ্রহণের সুবিধার্থে ফ্রি ট্রেডিং সিগন্যালেও অ্যাক্সেস করতে পারে। এইগুলো মূলত 10 টি আর্থিক উপকরণগুলোর অন্তর্ভুক্ত করে, যা প্রতিদিন দুইবার বাংলা আরও অনেক ভাষায় সরবরাহ করা হয়। ট্রেডিং সিগন্যালগুলোতে এন্ট্রি, টেক-প্রফিট এবং স্টপ-লসের লেভেলগুলো প্রদান করা হয়।

XM 30 টির অধিক শিল্প পুরষ্কার পেয়েছে

XM এর অনেকগুলো শিল্প পুরষ্কার – 31 এবং বেড়েই চলছে – ধারাবাহিক ভিত্তিতে সেরা অনলাইন ট্রেডিং সেবা সরবরাহের দক্ষতা তারই প্রতিফলন। কোন প্রকার পুনরায় মূল্য প্রদান এবং কোন প্রত্যাখ্যান ছাড়াই অর্ডার কার্যকর করায় অগ্রগামী এবং তাদের চলমান বর্ধন ও উদ্ভাবনে বিনিয়োগ তাদের সর্বোচ্চ মান বজায় রাখতে সক্ষম হয়েছে।

2020 সালে, XM ফরেক্স শিল্পের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরষ্কার অনুষ্ঠানগুলো থেকে 10টি পুরষ্কার পেয়েছিল। এর মধ্যে চারটি ‘সেরা ব্রোকার’ বিভাগে ছিল যা স্ট্যান্ড-আউট ইন্ডিকেটর হিসেবে এটি নিজেরাই ট্রেডাররা ভোট দেয়।

XM এর দুর্দান্ত গ্রাহক সার্ভিস বেশ কয়েকটি হাই-প্রোফাইল গ্লোবাল পুরষ্কার দ্বারা স্বীকৃত হয়েছে। সেরা ফরেক্স সেবা সরবরাহকারী, সর্বাধিক নির্ভরযোগ্য ব্রোকার – গ্লোবাল এবং সর্বাধিক স্বচ্ছ ব্রোকারের জন্য পুরষ্কারও দেওয়া হয়েছিল।

সম্পূর্ণ লাইসেন্সযুক্ত ব্রোকারেজ এর সাথে ট্রেডিং

ব্রোকারেজ লাইসেন্স এবং তাদের উপর প্রযোজ্য বিধিগুলো মানুষের সার্থকে রক্ষার জন্য এই সার্ভিসগুলো ব্যবহার করে। আর এই জন্যই আপনার ব্রোকার বাছাই করার সময় এটির মূল বিবেচনা করা উচিত।

এই ক্ষেত্রে, IFSC দ্বারা জারি করা লাইসেন্সের সাথে প্রয়োজনীয় সমস্ত শর্তাবলী এর সাথে XM একমত পোষণ করেছে। বাংলাদেশের হাজার হাজার ট্রেডার XM এর সাথে আছে কারণ তারা সর্বদা ন্যায্য, স্বচ্ছ এবং মানবিক হিসেবে তাদের খ্যাতিকে সমর্থন করে।

XM বাংলাদেশের ক্লায়েন্টদের 888: 1 পর্যন্ত লিভারেজ দিয়ে ট্রেডিং করার সুযোগ দিচ্ছে এবং স্প্রেড শুরু হয় মাত্র 0.6 পিপ থেকে। আপনার কাছে বিভিন্ন আকারের ট্রেডিং লট এবং স্ট্যান্ডার্ড বা মাইক্রো লট সহ ট্রেডিং করার অপশন রয়েছে।

XM এর প্রতিটি অ্যাকাউন্ট নেগেটিভ ব্যাল্যান্স এর বিরুদ্ধে সুরক্ষা এবং হেজিংয়ের অনুমতি (‘শেয়ার অ্যাকাউন্ট’ ব্যতীত) সরবরাহ করে। এছাড়াও, উদ্বিগ্ন হওয়ার মত কোনও ‘লুকানো শর্তাদি’ নেই, মূল্য নির্ধারণ এবং ট্রেড সম্পাদনের ক্ষেত্রে সবকিছু স্বচ্ছ।

XM এর বাংলাদেশের ক্লায়েন্টরা MT4 বা MT5 এর একাধিক পরিবর্তনশীল অপশনের সাথে কোন ট্রেডিং প্ল্যাটফর্মটি ব্যবহার করতে হবে তার পছন্দ করার সুযোগ রয়েছে। সমস্ত 15টি প্ল্যাটফর্মই ক্লায়েন্ট এর সুবিধার্থে এবং তাদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।

XM এর ট্রেডিং প্ল্যাটফর্মগুলো উইন্ডোজ এবং ম্যাক অপারেটিং সিস্টেমে কাজ করে এবং মোবাইল ট্রেডিং এর জন্যও এইগুলো দুর্দান্ত।

বাংলাদেশের ট্রেডাররা XM এর মাধ্যমে তাদের আর্থিক লক্ষ্য অর্জন করতে পারে

যেহেতু প্রতিটি ট্রেডার এক নয়, তবে আমরা সকলেই আমাদের আর্থিক লক্ষ্যে পৌঁছানোর জন্য আমাদের উচ্চাকাঙ্ক্ষার দ্বারা সংযুক্ত হয়েছি। এই লক্ষ্য অর্জনের জন্য উপাদানগুলোর সংমিশ্রণ প্রয়োজন এবং সঠিক ব্রোকার খুজা প্রথম ও অন্যতম কাজ। XM প্রতিটি ট্রেডারকে সর্বাধিক উচ্চাকাঙ্ক্ষী আর্থিক লক্ষ্য অর্জনের জন্য সরঞ্জাম এবং সার্ভিস সমূহ সরবরাহ করে।

মার্কেটগুলোর যে কোন প্রতিযোগিতামূলক সুবিধার সর্বাধিক উপযোগী করে তুলতে ক্লায়েন্টদের পক্ষে সবকিছুই কার্যকর। যখন অনেক কঠিন সিদ্ধান্তের সাথে তুলনা করা হয়, ট্রেডারদের অবশ্যই সব দিক বিবেচনা করে সিদ্ধান্ত নিতে হয়,সেইক্ষেত্রে XM কে আপনার ব্রোকারেজ হিসেবে বেছে নেওয়া সম্ভবত সবচেয়ে সহজ।

By Muhammad Rakibul Islam

Founder and CEO of EshoAyKori.com Founder and CEO of Jibonpata.com https://www.jibonpata.com/rakib

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ