নির্ধারিত সময়ে ই-মেইল পৌঁছাবে 2

কর্মব্যস্ত এই জীবনে চলার পথে নিকট আত্মীয়, বন্ধু-বান্ধব বা প্রিয়নের জন্মদিন, বিবাহের তারিখ বা তাদের পালনকৃত অন্যান্য তারিখ হয়তো ভুলে যেতে পারি। যে কারণে তারিখে শুভেচ্ছা জানাতে ভুলে যেতে পারি। কারণ ব্যস্ততাই আমাদের যেন বড় শত্রু।

ওয়েব ডিজাইন শেখার জন্য কোন পথে যাবেন

তাই চাইলে প্রিয়নের ই-মেইলে নির্ধারিত কোন তারিখে নির্দিষ্ট কোন ব্যক্তির কাছে মেইল পাঠিয়ে দেওয়া যাবে। এজন্য ব্যবহৃত ব্রাউজারে একটি অ্যাড-অন যুক্ত করে নিতে হবে।

নির্ধারিত সময়ে ই-মেইল পৌঁছাবে 3

বুমেরাং (boomerang) নামের এই অ্যাড-অনটি (www.boomeranggmail.com) ওয়েব সাইট থেকে ব্রাইজারের জন্য ইনস্টল করে দিতে হবে। এই সুবিধা শুধু জিমেইল (gmail) ব্যবহারকারীরাই পাবেন এবং মজিলা ফায়ারফক্স ও গুগল ক্রোমে ব্যবহার করা যাবে।

ইয়াহু-মেইল (yahoomail) একাউন্ট খুলতে হয় কিভাবে !

বুমেরাং এর ওয়েবসাইট থেকে ব্রাউজারে অ্যাড-অনটি ইনস্টল করার কিছুক্ষণ পর জিমেইলে লগ-ইন করতে বলবে। লগ-ইন শেষে বুমেরাং এর টিউটরিয়াল উইন্ডো চালু হবে। এই উইন্ডোতে next চেপে পরের উইন্ডোর নেক্স চেপে এর ব্যবহার দেখে finish বোতামে চাপতে হবে। তারপর ইমেইলের রিলোড বোতামে চাপতে হবে। compose এ কিক করে মেইল পাঠানোর উইন্ডো খুলতে হবে।

৮ কারনে দাম্পত্য জীবনে অসুখী আপনি

এবার সেই কাঙ্খিত প্রেরকের কাছে ই-মেইল ঠিকানা, বিষয় এবং বার্তা লিখে নিচে Send Later নামের একটা নতুন বোতাম যোগ হয়েছে সেখানে থাকা boomerang this এ টিক নিয়ে in 2 days এ কিক করে কখন, কবে কোন সময় মেইলটি যাবে তা ঠিক করে confirm বোতামে চাপতে হবে। এরপর Send Later এ চাপতে হবে। সম্মতি জ্ঞাপনের জন্য আরও একটি উইন্ডো ওপেন হবে সেখানে Allow এ কিক করে সম্মতি জ্ঞাপন করলেই কাজ শেষ। এই ই-মেইলটি পৌছে যাবে নির্ধারিত তারিখে নির্ধারিত সময়ে।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ