‘দ্য টু আওয়ার জব’ নারীদের প্রথম জব মার্কেটপ্লেস 2

নারীর ক্ষমতায়নে দেশের প্রথম অনলাইনভিত্তিক জব মার্কেটপ্লেস ‘দ্য টু আওয়ার জব’ র যাত্রা শুরু হল। সম্প্রতি এক অনুষ্ঠানে প্লাটফর্মটির উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।‘দ্য টু আওয়ার জব’ নারীদের প্রথম জব মার্কেটপ্লেস 3

এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে নারীরা ঘরে বসেই বিভিন্ন ক্ষেত্রে তাদের নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসায়িক চাহিদা পূরণে পেশাগত সেবা প্রদান করতে পারবেন।

এখানে সব বিষয়ই একজন নারীকে ক্ষমতায়নের দক্ষতা কাজে লাগাতে পারে। শিক্ষাগত পটভূমি নির্বিশেষে, একজন নারী অর্থ উপার্জন করতে এবং তাদের দক্ষতার মাধ্যমে তাদের পরিচয় তৈরি করতে পারে।

‘দ্য টু আওয়ার জব’ প্লাটফরমটির প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার বলেন, আমাদের এ প্লাটফরমটিতে ৪৭টি চাকরির ক্যাটাগরিতে মোট এক হাজার ৯৫০ জন দক্ষ নারী কর্মী নিবন্ধিত রয়েছেন যারা ব্যাসায়িক প্রতিষ্ঠান, এজেন্সি, ব্যক্তিবর্গ, ই-কমার্স এবং স্টার্টআপসহ বিভিন্ন উদ্যোগে নিজেদের দক্ষতা অনুযায়ী সেবা দিতে প্রস্তুত আছেন।

আমরা বিশ্বাস করি, প্লাটফরমটি উল্লেখযোগ্য সংখ্যক দক্ষ নারীর জন্য ঘরে বসেই চাকরির সুযোগ তৈরি করে দিবে। সেইসঙ্গে সাশ্রয়ী পারিশ্রমিকে পেশাদার কর্মী পেতে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানকেও সাহায্য করবে।

তিনি আরও বলেন, একজন নারী তাঁর সময়, সুযোগ-সুবিধামতো সংসারের পাশাপাশি চাকরি করবে, ক্যারিয়ার গড়বে, নিজ যোগ্যতায় আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে উঠবে। সংসার জীবনে অন্যের উপর নির্ভর না করে স্বাধীনভাবে জীবনযাপন করবে। সংসার নামক রাষ্ট্রে নারী নিজে তৈরি করে নেবে আপন পরিচয়, আপন ভুবন। জীবন হবে স্বতন্ত্র, আপন আলোয় উদ্ভাসিত।

ব্লগ লেখা থেকে শুরু করে ওয়েবসাইট তৈরি, অডিও অ্যান্ড ভিডিও সাপোর্ট, রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস, প্রগ্রামিং অ্যান্ড টেকনোলজি, প্রফেশনাল অ্যান্ড ক্রিয়েটিভ রাইটিং; বিজনেস থেকে শুরু করে লিগ্যাল সার্পোট সবই এই একটি প্লাটফরমে পাওয়া যাবে।

দক্ষ নারীরা লগইন করে সাইটে নিবন্ধন করতে পারবেন। ওয়েবসাইটিতে ব্যাংক ট্রন্সফার অথবা ভিসা মাস্টারকার্ড অথবা বিকাশের মাধ্যমে নিরাপদে পারিশ্রমিক পরিশোধের ব্যবস্থা রয়েছে।

By Shafin

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ