গানের রিভিও লিখে আয় করুন। আয় করতে পারবেন ফ্যাশন আইটেম,মুভি ও টিভি-শো এর রিভিও লিখে। গানের রিভিও লিখে আয় করুন। আয় করতে পারবেন ফ্যাশন আইটেম,মুভি ও টিভি-শো এর রিভিও লিখে। যদি আপনি হোন গান অথবা টিভি-শো এর খুব বড় একজন ভক্ত, তাহলে এটি হবে আপনার জন্য একটি বড় উপায় অতিরিক্ত টাকা আয়ের জন্য। আজকে আমি এমন একটি সাইটের সাথে পরিচয় করিয়ে দিব যেটি বিভিন্ন ধরনের মিউজিক এবং টিভি রিভিউ করার জন্য টাকা পে(Pay) করে থাকে।

এটি আপনাকে ক্যাশে পে করবে শুধুমাত্র আপনার সৎ অভিমত প্রকাশ করার জন্য। এছাড়া নতুন গায়ক বা আর্টিস্ট যারা বিভিন্ন গানে কাজ করছে অথবা বিভিন্ন ধরনের আপকামিং টিভি-শো সম্পর্কে কী অভিমত আছে এসব কিছু শেয়ার করার জন্য টাকা পে করা হয়ে থাকে। এমনকি কোন ধরনের উপদেশ থাকলে সেগুলো দিয়ে এবং বিভিন্ন ভুলত্রুটি ধরিয়ে দিতে পারলে আরো বেশি টাকা পে করা হয়ে থাকে।

সাইটটির নাম হলো Slicethepie। নতুন নতুন গান খুঁজে বের করা এবং সেগুলোর ভিউ করে নিজের অপিনিয়ন দেওয়ার চেয়ে মজার কোন কিছু কি থাকতে পারে?

যেটি ঠিক হবে আপনার স্বপ্নের মত, যেখানে মিউজিকের রিভিউ করে টাকা আয় করাও সম্ভব। যদিও এরা খুবই সামান্য টাকা দেয়, তবে কোনো পছন্দের একটি গান কে যখন আপনি ভালো রিভিউ দিবেন এবং তা থেকে আংশিক কিছু টাকা আয় হলেও সেটা আপনার জন্য যথেষ্ট লাভজনক। এতে আপনার মন প্রফুল্লতা যেভাবে আসে, একই ভাবে টাকা আয় কিছুটা হলেও আসে।

Slicethepie হলো এমন একটি সাইট, যেখানে আপনি যদি ভালো রিভিউ না দিয়ে যত সব আলতু ফালতু রিভিও দিয়ে বসেন তাহলে একজন আপনার আইডি ব্যান পর্যন্ত হবে। এই সাইটে সততার সাথে এবং সদ্যবহারের সাথে কাজ করতে হবে।

Slicethepie সাইটে কিভাবে টাকা আয়

করবেন:

নিম্নোক্ত স্টেপগুলো ব্যবহার করে আপনি এখানে রেজিস্ট্রেশন এবং টাকা আয় পর্যন্ত সকল ধাপ অতিক্রম করতে পারেন। এখানে বিভিন্ন ধরনের গান, টিভি শো, মুভি এবং ফ্যাশন আইটেম এগুলো রিভিউ করার মাধ্যমে আয় করার ব্যবস্থা আছে।

ধাপ ১: একটি একাউন্ট খুলুন

প্রথম বিষয়টি হলো যে আপনাকে Slicethepie সাইটে একটি একাউন্ট খুলতে হবে। আর সে একাউন্ট খুলতে এখানে ক্লিক করুন।

যদি একবার আপনার একাউন্ট এক্টিভেট হয়ে যায়, তাহলে আপনাকে কিছু স্বাভাবিক প্রশ্ন উত্তর দিতে হবে। উত্তর গুলো দেওয়ার পর আপনাকে যে কোন একটা গান রিভিউ করতে বলবে। সুন্দর রিভিউ এবং ভালো রিভিউর জন্য আপনাকে সাইট অ্যাক্টিভেট করে দিবে। এছাড়া যে সকল টিভি অথবা মিউজিক আপনি পছন্দ করেন সেগুলো রিভিউ করতে আপনি সার্চ করে দিতে পারবেন।

একবার আপনার একাউন্ট খোলা হয়ে গেলে একদম সোজা পথে টাকা আয় করার ব্যবস্থা নিতে পারবেন। মনে রাখবেন, আপনি যে জিমেইল একাউন্ট এখানে ব্যবহার করে রেজিস্ট্রেশন করেছেন সেটি অবশ্যই একটি পেপাল একাউন্ট এর সাথে এড হতে হবে। আর যদি কোন পেপাল একাউন্ট না থাকে, তাহলে প্রথমে একটি জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে পেপাল একাউন্ট খুলুন। তারপর আপনি সেই জিমেইল একাউন্টটি ব্যাবহার করে এখানে রেজিস্ট্রেশন করুন।

ধাপ ২:একটি রিভিউ লিখুন

এখানে আপনি যে কোন গান, কাপড়, ফ্যাশন আইটেম বিষয়ে রিভিউ করতে পারবেন। সমগ্র প্রক্রিয়াটি খুবই সহজ এবং সাধারন। এবং বুঝতে অসুবিধা হবে না। এমন হতে পারে যে আসলে কিভাবে রিভিউটি করবেন?

গানের রিভিও লিখে আয় করুন। আয় করতে পারবেন ফ্যাশন আইটেম,মুভি ও টিভি-শো এর রিভিও লিখে।

১)এডবার্ট রিভিওঃ প্রথমত আপনাকে একটি ভিডিও বা ট্রেইলার অথবা কোন টিভি সিরিজ অথবা যেকোনো একটি প্রমোটিং ট্রেইলার দেখতে হবে। তারপর স্ক্রিনের একটি সাইটে আপনাকে সেখানে অপিনিয়ন নিজের অভিমত ব্যক্ত করতে হবে।

এখানে আছে স্টিকারের মাধ্যমে বোঝানোর ব্যবস্থা, যেখানে আপনি দেখে খুশি হয়েছেন নাকি, এতো ভালো লাগেনি তো সেই অবস্থায় আপনি যদি কোন বিষয় ভালোলাগে,যেমনঃ এই জিনিসটা ভাল লাগে, সে জিনিসের কাছে গিয়ে একটি সুখী চিহ্ন দিতে পারেন। এখানে একটি স্লাইডার থাকবে যেটিকে আপনাকে সব সময় মুভ করতে হবে, যদি মুভ না করেন তাহলে ভিডিওটি স্টপ হয়ে যাবে। এবং যদি কোন একটি ভিডিওকে পছন্দ করেন অথবা ঘৃণা করেন তাহলে আপনি সরাসরি সরাসরি তার রিভিও দিতে পারবেন।

যদি একবার ভিডিও দেখার শেষ হয়ে যায় তারপর আপনাকে যেকোন একটি রিভিউ দিতে বলবে ওই ভিডিওটি সমন্ধে। অথবা যেকোনো ধরনের ক্লিপ রেটিংস করতে বলবে। সে ক্ষেত্রে দশের মধ্যে যত দিতে চান ঠিক তত দিতে পারেন।

যখন রিভিউ দিবেন তখন যে কোন গান অথবা টিভি সিরিজের রিভিউ দেওয়ার আগে ওই টিভি সিরিজ বা মুভির সকল ক্যারেক্টার, ব্যাক ড্রপ, স্ক্রিপ্ট এসব বিষয় নিয়ে রিভিও দিলে ভালো হয়।

২)গানের রিভিওঃ সাধারণত এডভার্ড রিভিউর মত মিউজিক রিভিউ খুবই সহজ এবং একই রকম। যে কোন একটি মিউজিক ট্র্যাক আপনাকে শুনতে হবে মনোযোগ দিয়ে। অন্ততপক্ষে গানটির প্রথম 90 সেকেন্ড আপনাকে মনোযোগ দিয়ে শুনতে হবে। তারপর রিভিউ লিখতে পারবেন।

ভুকালস(vocals), কম্পোজিশন অ্যারেঞ্জমেন্ট এবং লিরিকস সবকিছু নিয়ে একটি ভালো রিভিও দিতে হবে এবং এটিকে দশের মধ্যে যত ইচ্ছা তত রেটিং দিতে পারবেন।

একজন কমার্শিয়াল লোকের মত রিডিং দেয়ার চেষ্টা করবেন। বিভিন্ন ধরনের বিষয়গুলো মাথায় রেখে তারপর বেটিং দেবেন। শুধু শুধু যেকোনো বিষয়ে রেটিং না দিয়ে সততার সাথে রেটিংস দিলে টাকা আয় এখানে বেশি হবে।

যদি আপনি গানটি পছন্দ করেন তাহলে ভালো রিভিউ দিবেন, আর যদি পছন্দ না করেন তাহলে কোনোরকম চিন্তাভাবনা না করে সোজা পথে রিভিউ দিবেন যে গানটি পছন্দ হয়নি। এবং এর কারণ সুন্দরভাবে বিশ্লেষণ করতে হবে৷

৩)ফ্যাশন রিভিউজঃ কাপড় অথবা বিভিন্ন ফ্যাশন আইটেমের রিভিউ দিতে শুধুমাত্র আপনাকে ওই ফ্যাশন টি দেখতে হবে। ডিজাইন, কাপড়, কালার এসব বিষয় মাথায় রেখে রিভিউ দিবেন। যেকোনো রিভিও দেওয়ার জন্য আপনি এটি সম্বন্ধে কি ভাবছেন তাই একটি বক্সে লিখতে হবে। আর এছাড়া এর পাশে রেটিং দিতে দিতে হবে 10 থেকে আপনি কত দিতে চান।

যখন কোন ফ্যাশনাবল আইটেমের রিভিউ দিতে হয় তখন এটি সম্বন্ধে আপনাকে যে ধারণাটি দিবে তাহলো এটি খুবই পজেটিভ একটি ফ্যাশন আইটেম এবং একদম শুরুতে এর ভালো একটা রিভিউ থাকে। তবে আপনাকে নিজের বিবেককে কাজে লাগিয়ে নিজের মতো করেই রিভিও দিতে হবে। যদিও আইটেমের টপ রিভিউটি দেখলে আপনি আপনার মনে হবে যে, এটা অনেক ভালো। কিন্তু আসলে কতটা ভালো সেটা আপনাকে নিজেই ঠিক করতে হবে।

আয় করা টাকা ক্যাশ আউট করার উপায়

আপনার রিভিউগুলো থেকে আপনি যত টাকা আয় করবেন সেগুলো আপনার একাউন্টে সরাসরি এড হয়ে যাবে। যেটি একদম টপ কর্নারে আপনার স্ক্রিনে সব সময় দেখা যাবে। যখনই আপনি মিনিমাম 10 ডলার আয় করবেন, তখনই সেটি পেপালের মাধ্যমে উইথড্র করে নিতে পারবেন। এটি শুধুমাত্র কতগুলো নির্দিষ্ট দিন সময় নিবে

এটি শুধুমাত্র টাকা আয় করার একটি মজার উপায়। যদি প্রফেশনালি টাকা আয় করতে চান তাহলে সেটা সম্ভব না। কারণ এই সাইটটি এতটাও ধনী না যে আপনাকে কয়েক মাসে বা কয়েক বছরে মিলিয়নিয়ার করে দিতে পারি! মূলত আপনি কত আয় করবেন সেটার রেটিং এবং ভালো রিভিউ এর উপর নির্ভর করবে আপনার আয়। যত বেশি রেটিংস, রিভিউ করবেন মনোযোগ সহকারে দিবেন, তত আয় হবে। এ সাইটটি যথেষ্ট বুদ্ধিমান একটি সাইট। আপনার রেটিং এবং রিভিউ উপর নজর রাখে। আপনি কত সেকেন্ড ভিডিওটি দেখে হুটহাট রিভিও দিয়ে দিলেন সেটা তারা মাথায় রাখবে!

যদি আপনার রিভিউটি যেন অনেক ডিটেলস বা বর্ণনার সাথে হয়, তাহলে এখানে টাকায় অনেক বেশি হবে। মূলত এখানে প্রতিটি সফল রিভিউ করার জন্য 11 সেন্ট করে দেয়া হয় এবং বোনাস রিভিউ এর জন্য এক সেন্ট করে দেয়া হয়। একটি ভালো স্ট্যান্ডার্ড রিভিউর জন্য আপনাকে আরো বেশি টাকা পে করা হবে। এখানে আপনি প্রতি ঘন্টায় 1 থেকে 2 ডলার আয় করতে পারবেন তবে অনেক বেশি পরিশ্রম করতে হবে।

রেফার করে আয়

যদি আপনি Slicethepie প্রফিট বুস্ট করতে চান, তাহলে রেফার করে আয় করার সিদ্ধান্ত নিতে পারেন। এখানে প্রতিটি রেফার করার জন্য আপনাকে রেফার করা ব্যক্তির মোট আয়ের 10 ভাগ আয় পাবেন। যত বেশী রেফার হবে, ততো বেশি আয় হবে। এজন্য একটি নিজস্ব রেফারাল লিঙ্ক থাকবে। সেটি ব্যবহার করে কেউ সেখানে রেজিস্ট্রেশন করলে, আপনি তার আয়ের একটি অংশ সবসময় পেতে থাকবেন। আপনার লিংকটি পাওয়ার জন্য Reffer a friend নামক অপশনটিতে ক্লিক করবেন। এবং সেখানে রেফার কোড অথবা রেফার লিংক পেয়ে যাবেন। যেটি ব্যবহার করে আপনার বন্ধুদেরকে সাইনআপ করতে বলবেন।

By ইনকাম নিউজ

আমি একজন ফ্রিল্যান্সার। নিজে আয় করার পাশাপাশি নতুনদের সহযোগীতা করতে ভালবাসি।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ