কীভাবে কোনও ভিপিএন সেটআপ করবেন: ওয়াক-থ্রো গাইড How to set up a VPN: Walk-through Good 7 guide 1

মেয়াদ ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) কারওর জন্য ভীতিজনক শব্দ শোনাতে পারে। বাস্তবে, অন্যান্য অ্যাপ্লিকেশন ভিত্তিক পরিষেবাদিগুলির তুলনায় এগুলি ব্যবহার করা খুব বেশি জটিল নয়। এই ভিপিএন সেটআপ গাইডটি আপনাকে পরিষেবাটির জন্য সাইন আপ করার পরে কীভাবে শুরু করবেন সে সম্পর্কে আপনাকে ধারণা দেবে।

যদিও বেশিরভাগ ভিপিএনগুলির স্বতন্ত্র বৈশিষ্ট্য থাকবে তবে মনের দিক থেকে তারা সকলেই অনুরূপ পরিষেবা সরবরাহকারী। আপনার ডিভাইস থেকে কোনও ভিপিএন সার্ভারের সাথে সংযোগ স্থাপন এবং আপনাকে প্রদত্ত শংসাপত্রগুলি ব্যবহার করে সাইন ইন করার জন্য ধারণাটি।

অন্যান্য অনেক ওয়েব-ভিত্তিক পরিষেবাগুলির মতো, ভিপিএনগুলি অনেকগুলি প্ল্যাটফর্মগুলিতে ব্যবহারযোগ্য হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। বংশবৃদ্ধির জন্য, আমরা আপনাকে একটি নির্দিষ্ট পরিষেবা কীভাবে ইনস্টল করতে এবং সেট আপ করতে হবে তা দেখিয়ে দেব (ExpressVPN) কয়েকটি উপলব্ধ প্ল্যাটফর্মের উপর।

ভিপিএন সেট আপ করার কয়েকটি উপায় এখানে রয়েছে:

  • উইন্ডোজ 10 এ ভিপিএন স্থাপন করা হচ্ছে
  • অ্যান্ড্রয়েডে ভিপিএন সেট আপ করা হচ্ছে
  • আইওএসে সেট আপ করা হচ্ছে
  • ব্রাউজার-ভিত্তিক ভিপিএন সংযোগ স্থাপন করা হচ্ছে
  • রাউটারে সেট আপ করা হচ্ছে
  • অন্যান্য ডিভাইসে সেট আপ করা হচ্ছে

গুরুত্বপূর্ণ তথ্য:ম্যানুয়াল ইনস্টলেশনগুলির জন্য, অনেক ভিপিএন পরিষেবা সরবরাহকারীদের আপনার আলাদা আলাদা শংসাপত্র ব্যবহার করতে হবে। আপনার পরিষেবা লগইন নাম / ইমেল এবং পাসওয়ার্ড ব্যবহার করার জন্য সঠিক শংসাপত্র নাও হতে পারে। আপনার ভিপিএন সরবরাহকারীর সাথে চেক করুন কোন শংসাপত্রগুলির প্রয়োজন।

দামের তুলনা এবং পরিকল্পনা পর্যালোচনা সহ সেরা ভিপিএন পরিষেবাদির একটি তালিকা এখানে রয়েছে Here.

উইন্ডোজ 10 এ একটি ভিপিএন স্থাপন করা হচ্ছে

উইন্ডোজ মেশিনে আপনি ভিপিএন সেটআপ করতে পারেন এমন কয়েকটি উপায় রয়েছে তবে তাদের দ্বারা সরবরাহ করা উইন্ডোজ ইনস্টলার ফাইলটি কেবল সহজভাবে ব্যবহার করা সহজ। অন্যান্য পদ্ধতিগুলি পাশাপাশি কাজ করে তবে আরও কিছুটা কাজ দরকার।

উইন্ডোজ ইনস্টলার ব্যবহার করে

উদাহরণ – এক্সপ্রেসভিপিএন উইন্ডোজ অ্যাপ্লিকেশন। একটি ভিপিএন সার্ভারের সাথে সংযোগ স্থাপন করতে, আপনাকে কেবলমাত্র অ্যাপ্লিকেশনটির বড় পাওয়ার বোতামটি চাপতে হবে এবং এটি আপনাকে আপনার অবস্থানের জন্য সেরা সার্ভারের সাথে সংযুক্ত করবে। আপনি যদি একটি নির্দিষ্ট সার্ভার চয়ন করতে চান, স্মার্ট লোকেশন বাক্সের ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করুন। এটি আপনার চয়ন করতে পারেন এমন সার্ভারগুলির একটি তালিকা খুলবে।

  1. আপনার ভিপিএন এর জন্য ইনস্টলেশন ফাইলটি ডাউনলোড করুন। এটি সাধারণত তাদের ওয়েবসাইট যেমন এক্সপ্রেসভিপিএন উইন্ডোজ ইনস্টলেশন ফাইল থেকে পাওয়া যায় এখানে.
  2. একই সময়ে, আপনি যে পৃষ্ঠাটি ফাইল ডাউনলোড করেছেন তাতে আপনার অ্যাক্টিভেশন কোডটি নোট করুন। মনে রাখবেন যে এই পদক্ষেপটি আপনি যে ভিপিএন ব্যবহার করেন তার উপর নির্ভর করে, কারও কারও কাছে কেবলমাত্র আপনি সাইন আপ করেছেন এমন ব্যবহারকারী নাম এবং পাসওয়ার্ডের প্রয়োজন হতে পারে।
  3. সেটআপ শুরু করতে ইনস্টলার ফাইলটিতে ডাবল ক্লিক করুন।
  4. একবার ইনস্টলেশন শেষ হয়ে গেলে, অ্যাপটি চালু করুন এবং আপনার অ্যাক্টিভেশন কোডটি প্রথমবারের জন্য আটকান।

উইন্ডোজ ডিভাইসগুলিতে ভিপিএন ব্যবহারের অন্যান্য পদ্ধতিগুলি সম্ভব, তবে আমরা অ্যাপ্লিকেশনটির সম্পূর্ণ বৈশিষ্ট্যগুলি অর্জন করতে না পারায় আমরা তাদের সত্যিকারের প্রস্তাব দিই না। উদাহরণস্বরূপ, ওপেনভিপিএন জিইউআই ক্লায়েন্ট ব্যবহার আপনাকে নির্দিষ্ট সার্ভারগুলির সাথে সংযোগ স্থাপন করতে সক্ষম করবে, তবে আপনাকে বিভিন্ন অন্যান্য প্রোটোকল, একটি কিল স্যুইচ বা অ্যাপ্লিকেশন ট্র্যাফিক পরিচালনার প্রস্তাব দিবে না।

আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনি কোনও কারণে ভিপিএন এর উইন্ডোজ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান না, আপনি উইন্ডোজ 10 এ দেশীয় ভিপিএন হ্যান্ডলিং বৈশিষ্ট্যটি বেছে নিতে পারেন:

উইন্ডোজে ম্যানুয়াল কনফিগারেশন

আপনি যে ভিপিএন-এর জন্য সাইন আপ করেছেন তার অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি বাদ দিয়ে যদি আপনি কোনও ম্যানুয়াল সেটআপ নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন, আপনি কেবল পিপিটিপি প্রোটোকলের সাথেই সীমাবদ্ধ উইন্ডোজ নেটিভ ভিপিএন হ্যান্ডলিং। এই প্রোটোকলটি একটু তারিখযুক্ত এবং সাধারণত যে কোনওটির চেয়ে কম সুরক্ষিত হিসাবে পরিচিত আইকেইভি 2 বা ওপেনভিপিএন.

  1. আপনার ডেস্কটপে নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিংস খুলুন তারপরে ‘ভিপিএন’ বিকল্পটি নির্বাচন করুন এবং তারপরে ‘একটি ভিপিএন সংযোগ যুক্ত করুন’ ক্লিক করুন।
  2. ভিপিএন সরবরাহকারীর জন্য ‘উইন্ডোজ (অন্তর্নির্মিত) নির্বাচন করুন, তারপরে একটি সংযোগের নাম যুক্ত করুন যা আপনাকে সংযোগটি সনাক্ত করতে দেয় (যেমন এক্সপ্রেসভিপিএন সিঙ্গাপুর)।
  3. সার্ভারের ঠিকানাটি আপনার ভিপিএন পরিষেবা থেকে পাওয়া উচিত। যদি আপনি এটি খুঁজে না পান তবে গ্রাহক পরিষেবাটি জিজ্ঞাসা করার চেষ্টা করুন ((এটি কোনও URL এর মতো হওয়া উচিত, যেমন nyc1-abcd-l2tp.expressprovider.com)।
  4. ভিপিএন টাইপের জন্য, পিপিটিপি নির্বাচন করুন।
  5. তারপরে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন।

আপনার প্রতিটি প্রতিটি সার্ভারের অবস্থানের জন্য আপনাকে এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে, যাতে আপনি ভিপিএন সরবরাহকারী উইন্ডোজ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা কত সহজ হবে তা দেখতে পারেন। এটি উইন্ডোজটিতে ম্যানুয়ালি একটি ভিপিএন স্থাপনের একমাত্র উপায়।

দুর্ভাগ্যক্রমে, সমস্ত ম্যানুয়াল পদ্ধতিতে উইন্ডোজ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার চেয়ে বেশি প্রচেষ্টা প্রয়োজন।

অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে একটি ভিপিএন সেট আপ করা হচ্ছে

যদি আপনি এর আগে কোনও অ্যান্ড্রয়েড ফোন মালিকানাধীন এবং কোনও অ্যাপ্লিকেশন ইনস্টল করেন – আপনার ডিভাইসে ভিপিএন পাওয়া প্রায় একইভাবে হবে। আপনাকে কেবল প্লে স্টোর চালু করতে হবে এবং আপনার ভিপিএন সরবরাহকারীর জন্য অনুসন্ধান করতে হবে এবং ‘ইনস্টল’ এ আলতো চাপুন।

ম্যাক / আইওএস ডিভাইসগুলিতে কীভাবে ভিপিএন সেটআপ করবেন

  1. আপনার ভিপিএন পরিষেবা সরবরাহকারীর কাছ থেকে ইনস্টলারটি ডাউনলোড করুন।
  2. ইনস্টলারটি চালান এবং এটির কাজটি করতে দিন।
  3. অ্যাপ্লিকেশনটি লঞ্চ করুন, তারপরে ম্যাক সেটআপ পৃষ্ঠায় শংসাপত্রগুলি দিয়ে সাইন ইন করুন।
  4. ‘কানেক্ট’ হিট করুন এবং আপনি সেট হয়ে গেছেন।

আইওএস সহ একটি ভিপিএন ব্যবহার করা

ধন্যবাদ, যে কোনও ধরণের মোবাইল ডিভাইসের সাথে বেশিরভাগ ভিপিএন ব্যবহার করা সত্যিই সহজ এবং আইওএস ব্যবহারকারীদের পক্ষে এটি অ্যান্ড্রয়েডের মতোই সহজ। আপনাকে যা করতে হবে তা হ’ল অ্যাপ স্টোর থেকে মোবাইল অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে সাইন ইন স্ক্রিনে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করানো।

ব্রাউজার-ভিত্তিক ভিপিএন এক্সটেনশানগুলি ইনস্টল করা হচ্ছে

এক্সপ্রেসভিপিএন বিশেষত ক্রোম এবং ফায়ারফক্স উভয়ের জন্য ব্রাউজার অ্যাড-অন সমর্থন করে। দুর্ভাগ্যক্রমে, এই মুহুর্তে তাদের সাফারি এক্সটেনশানটি এখনও প্রস্তুত নয়, সুতরাং ম্যাকওএস ব্যবহারকারীদের পরিবর্তে অ্যাপটিতে নির্ভর করতে হবে।

প্রায় সমস্ত ভিপিএনগুলির ব্রাউজার এক্সটেনশনের কিছু ফর্ম থাকবে যা আপনি ব্যবহার করতে পারেন। আপনার একটি আছে কিনা তা দেখতে, আপনার ব্রাউজারের এক্সটেনশন পৃষ্ঠায় এটি অনুসন্ধান করুন।

  1. আপনার ব্রাউজারটি চালু করুন এবং মেনুতে প্লাগইন বা এক্সটেনশানগুলি নির্বাচন করুন।
  2. ভিপিএন অনুসন্ধান করুন এবং এটি আপনার ব্রাউজারে যুক্ত করতে বেছে নিন।
  3. আপনার ব্রাউজারের সরঞ্জামদণ্ডের ভিপিএন আইকনে ক্লিক করুন এবং তারপরে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন।
  4. আপনি কোন সার্ভার চান তা চয়ন করুন এবং আপনি যেতে ভাল good

রাউটারগুলিতে ভিপিএন স্থাপন করা হচ্ছে

বেশিরভাগ ভিপিএন রাউটারগুলিতেও ইনস্টল করা যেতে পারে তবে সমস্ত রাউটার তাদের সমর্থন করে না। আপনার রাউটার একটি ভিপিএন সমর্থন করে কিনা তা দেখতে, আপনার প্রশাসক প্যানেলে লগ ইন করুন এবং সেখানে ‘ভিপিএন’ নামক কোনও ট্যাব রয়েছে কিনা তা দেখুন। যদি এটি হয়, আপনি যেতে ভাল।

বেশিরভাগ ভিপিএন সরবরাহকারী একই সাথে সংযুক্ত ডিভাইসের সংখ্যা সীমিত করে। আপনার বাড়ির নেটওয়ার্কে একটি ভিপিএন সেটআপ আপনাকে রাউটারের মাধ্যমে ভিপিএন নেটওয়ার্কে যত খুশি ডিভাইস সংযোগ করতে দেয়।

সাধারণ নির্দেশিকা হিসাবে, ওপেনভিপিএন ম্যানুয়ালি সেটআপ করতে আপনার যা করতে হবে তা এখানে:

  1. আপনার ভিপিএন পরিষেবা সরবরাহকারীর থেকে ওপেনভিপিএন কনফিগারেশন ফাইলগুলি ডাউনলোড করুন।
  2. ওপেনভিপিএন সংযোগের প্রতিটি অবস্থানের (এবং টাইপ) জন্য আপনার একটি ফাইলের প্রয়োজন হবে। ওপেনভিপিএন সংযোগ দুটি ধরণের রয়েছে – টিসিপি এবং ইউডিপি।
  3. আপনার রাউটার প্রশাসন প্যানেলে লগ ইন করুন এবং ভিপিএন ট্যাবটি নির্বাচন করুন।
  4. ‘ভিপিএন ক্লায়েন্ট’ ক্লিক করুন তারপরে ‘প্রোফাইল যুক্ত করুন’
  5. ওপেনভিপিএন ট্যাবটি নির্বাচন করুন এবং বিবরণটি (আপনার সংযোগটির নামটি কী আপনি দিতে চান) লিখুন, তারপরে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড।
  6. আপনি আগে ডাউনলোড করেছেন এমন একটি কনফিগারেশন ফাইল আমদানি করুন।
  7. ‘ঠিক আছে’ চাপুন, তারপরে আপনি সদ্য তৈরি করা সংযোগের পাশে ‘অ্যাক্টিভেট’ ক্লিক করুন।

আপনি আমাদের কাছে যে সংযোগ স্থাপন করতে চান তার জন্য আপনাকে এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে।

আপনি যে সংযোগগুলি তৈরি করতে পারেন সেখানে সীমিত সংখ্যক সংযোগ রয়েছে সেদিকেও লক্ষ করুন so সংযোগের স্থানগুলি পরিবর্তন করা আপনার রাউটার প্রশাসকের এই প্যানেলেও করতে হবে।

ফ্ল্যাশ রাউটার ফার্মওয়্যার

আপনি যদি এক্সপ্রেসভিপিএন-এ যাওয়ার সিদ্ধান্ত নেন, তাদের এটি করার আরও একটি উপায় আছে এবং তা হ’ল সামঞ্জস্যপূর্ণ রাউটার মডেলগুলির জন্য ফার্মওয়্যার ফ্ল্যাশ করে। প্রতিটি রাউটারের ফার্মওয়্যারের গাইড সম্ভাব্যভাবে খুব আলাদা, সুতরাং বিস্তারিত নির্দেশাবলীর জন্য আপনি এক্সপ্রেসভিপিএন সাইটটি পরিদর্শন করেছেন তা নিশ্চিত করুন একটি ফার্মওয়্যার ফ্ল্যাশ মাধ্যমে ইনস্টল করুন.

মনে রাখবেন যে প্রক্রিয়াটি আপনি যদি অভিজ্ঞ না হন তবে এটি করা সম্ভাব্যরূপে বিপজ্জনক।

অন্যান্য ডিভাইসে ভিপিএন সেট আপ করা হচ্ছে

ভিপিএনগুলি খুব বহুমুখী এবং তারা যে প্রোটোকলগুলি ব্যবহার করে সেগুলি প্রায়শই প্ল্যাটফর্ম-স্বতন্ত্র। এর অর্থ তারা প্রায়শই যে কোনও সংযুক্ত ডিভাইসে কাজ করে। অন্যান্য প্ল্যাটফর্মগুলির মধ্যে কয়েকটিতে আপনি লিনাক্স, অ্যান্ড্রয়েড টিভি, ফায়ারটিভি, অ্যাপল টিভি, ট্যাবলেট এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত করতে একটি ভিপিএন পরিষেবা সংযুক্ত করতে পারেন।

এই প্ল্যাটফর্মগুলির জন্য নির্দিষ্ট সেটআপ নির্দেশাবলীর জন্য আপনার ভিপিএন সরবরাহকারীর সাথে যাচাই করা উচিত যা আপনার ডিভাইস দ্বারা সমর্থিত।


উন্নত ভিপিএন সেটিংস

এখনও অবধি, এই গাইডটিতে বিভিন্ন ডিভাইসে চালিত হওয়ার জন্য ভিপিএন ইনস্টল করা এবং পাওয়ার মূল বিষয়গুলি অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে আপনি নিজের ভিপিএন সংযোগটিও কাস্টমাইজ করতে পারেন। আপনার এক্সপ্রেসভিপিএন অ্যাপ্লিকেশনটিতে আপনি করতে পারেন এমন কিছু জিনিস এখানে রইল:

ভিপিএন সার্ভার পরিবর্তন করুন

ভিপিএন সার্ভারগুলি আপনাকে আপনার অবস্থান ফাঁকি দেওয়ার অনুমতি দেয়। নেটফ্লিক্সের মতো আঞ্চলিক সামগ্রী ব্লকগুলিকে বাইপাস করতে সক্ষম হওয়া সহ এর বেশ কয়েকটি সুবিধা থাকতে পারে। যে কোনও ভিপিএন সার্ভারের সাথে আপনি সংযুক্ত থাকবেন তার ওয়েবসাইটগুলি আপনার ভিপিএন সার্ভারটি যেখানে অবস্থিত সেখান থেকে আসা হিসাবে আপনার সংযোগ সনাক্ত করবে।

ম্যালওয়্যার ব্লক করা হচ্ছে

অনেক ভিপিএন এর একটি বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে যা ম্যালওয়্যার সাইটগুলি ব্লক করতে সহায়তা করে। তবে, পরিষেবা সরবরাহকারীর উপর নির্ভর করে এটিকে বিভিন্ন জিনিস বলা হয়।

হোয়াইটলিস্ট ট্র্যাফিক বা অ্যাপ্লিকেশন

কিছু ভিপিএন আপনাকে প্রয়োজনীয়তার উপর নির্ভর করে পরিষেবাগুলির মাধ্যমে অ্যাপ্লিকেশন এবং ডেটা প্রবাহিত করতে নিয়ন্ত্রণ করতে দেয় control আপনাকে ভিপিএন এর মাধ্যমে সমস্ত কিছু চালাতে হবে না। উদাহরণস্বরূপ, আপনি হোয়াইটলিস্ট করার সময় আপনার ভিপিএন আপনার ওয়েব ব্রাউজিংয়ের জন্য চালু রাখতে পারেন পি 2 পি অ্যাপ্লিকেশন, বা তদ্বিপরীত.

প্রোটোকল পরিবর্তন করুন

যেমনটি আমি আগেই বলেছি, বিভিন্ন প্রোটোকলের আলাদা আলাদা বৈশিষ্ট্য রয়েছে। বেশিরভাগ ভিপিএন-এর কাছে আপনার পছন্দের জন্য কয়েকটি থাকবে, যা কিছু নির্দিষ্ট ভিপিএন থেকে আলাদা হতে পারে।

যদি আপনি দেখতে পান যে আপনার ভিপিএন সংযোগটি আপনার সন্তুষ্টি অনুসারে কাজ করছে না, আপনি যেভাবে পারফরম্যান্স সামঞ্জস্য করতে পারেন তার মধ্যে একটি হল ব্যবহৃত প্রোটোকল পরিবর্তন করে।

এনক্রিপশন স্তরগুলি সামঞ্জস্য করুন

ভিপিএন কর্মক্ষমতা প্রভাবিত করে এমন আরেকটি জিনিস এনক্রিপশন। থাম্বের নিয়ম হিসাবে, এনক্রিপশনের মাত্রা তত বেশি, আপনার ভিপিএন গতিটি ধীর হতে পারে। এনক্রিপশন যদিও একটি কারণে আছে – এটি আপনার ডেটা সুরক্ষিত রাখে। এ কারণে, সমস্ত ভিপিএন আপনাকে এনক্রিপশন হার সামঞ্জস্য করতে দেয় না।

মাল্টিহপ

আরও সুরক্ষার উন্নতি করতে, অনেক শীর্ষ স্তরের ভিপিএন পরিষেবাদি মাল্টিহপ, বা ডাবল ভিপিএন পরিষেবা সরবরাহ করে। এর অর্থ হ’ল আপনার সংযোগটি দুটি পৃথক পৃথক ভিপিএন সার্ভারের মাধ্যমে স্থান পেয়েছে। উদাহরণস্বরূপ, আপনি অস্ট্রেলিয়ায় একটি সার্ভারের সাথে সংযোগ স্থাপন করতে পারেন, তারপরে সংযোগটি মার্কিন-ভিত্তিক সার্ভারের মাধ্যমে নিয়ে যেতে পারেন। এটি সামান্য পারফরম্যান্সকে প্রভাবিত করতে পারে তবে আপনার সুরক্ষার মাত্রা উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলবে।


উপসংহার: আপনার ভিপিএন কোথায় ইনস্টল করা উচিত?

আজকাল প্রচুর ডিভাইস ওয়েবে সংযুক্ত হওয়ার সাথে সাথে আপনার সত্যিকারের প্রতিটি ডিভাইসে ভিপিএন সংযোগ স্থাপন করা উচিত। বেশিরভাগ ভিপিএন অ্যাকাউন্টে প্রতি একযোগে বেশ কয়েকটি সংযোগের অনুমতি দেবে। ExpressVPNউদাহরণস্বরূপ, ব্যবহারকারীদের একই সাথে পাঁচটি ডিভাইসে সংযুক্ত হওয়ার প্রস্তাব দেয়।

মোবাইল ডিভাইসগুলির ব্যবহারকারীদের জন্য, এটি আরও বেশি গুরুত্বপূর্ণ যেহেতু আপনি নিজের সাথে বাইরে নিয়ে যাবেন those পাবলিক ওয়াই-ফাই কুখ্যাতভাবে নিরাপত্তাহীন, সুতরাং সেগুলি সেরা পরিস্থিতি যার অধীনে কোনও ভিপিএন কার্যকর হতে পারে।

কিছু ভিপিএন স্মার্ট টিভিগুলির সাথেও কাজ করে, যা আপনাকে নেটফ্লিক্সের মতো অন্যথায় সীমাবদ্ধ আঞ্চলিক সামগ্রী পরিষেবাগুলিতে সংযোগ করার অনুমতি দেয়। ভিপিএনগুলির বহুমুখিতা তাদের একটি দেয় ব্যবহারের ক্ষেত্রে বড় সংখ্যাসুতরাং, সমস্ত সততার সাথে এগুলি তাদের সম্পূর্ণ সম্ভাবনার জন্য ব্যবহার করার কোন অজুহাত নেই।

By ইনকাম নিউজ

আমি একজন ফ্রিল্যান্সার। নিজে আয় করার পাশাপাশি নতুনদের সহযোগীতা করতে ভালবাসি।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ